বুধবার ১৩ মাঘ ১৪২৮, ২৬ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঠাকুরগাঁও-৩ আসনে মহাজোটের পাঁচ প্রার্থী ॥ বিএনপির এক

সংবাদদাতা, পীরগঞ্জ, ঠাকুরগাঁও, ২৫ অক্টোবর ॥ ঠাকুরগাঁও-৩ আসনে পীরগঞ্জ ও রানীশংকৈল উপজেলায় আসন্ন একাদশ সংসদ নির্বাচনে মহাজোটের মনোনয়ন পেতে ৫ প্রার্থী দৌড়ঝাঁপ শুরু করেছে। কেউ কাউকে ছাড় দিতে নারাজ। বিএনপিতে একক প্রার্থী হিসেবে জাহিদুর রহমান জাহিদ নির্বাচনী প্রচার চালিয়ে যাচ্ছেন। অপরদিকে মহাজোটের ৫ প্রার্থীর মধ্যে ওয়ার্কার্স পার্টির ঠাকুরগাঁও জেলা সভাপতি বর্তমান সংসদ সদস্য অধ্যাপক ইয়াসিন আলী, সাবেক এমপি ও জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি প্রবীণ নেতা ইমদাদুল হক, সংরক্ষিত আসনের সংসদ সদস্য আওয়ামী লীগ নেত্রী সেলিনা জাহান লিটা, জাতীয় পার্টির দুবারের সাবেক সংসদ সদস্য ও প্রেসিডিয়াম সদস্য হাফিজ উদ্দিন আহম্মেদ, বাংলাদেশ পূজা উদ্যাপন কমিটির পীরগঞ্জ সভাপতি, আওয়ামী লীগ নেতা ডিএন কলেজ অধ্যক্ষ গোপাল চন্দ্র রায় এলাকায় নির্বাচনী প্রচার চালিয়ে যাচ্ছেন। এ ৫ জনের মধ্যে কে হবেন মহাজোটের প্রার্থী এ নিয়ে ভোটারদের মধ্যে নানা কল্পনাজল্পনা শুরু হয়েছে। ঠাকুরগাঁও-৩ আসনে মহাজোট প্রার্থীর মনোনয়ন নিয়ে অনেকটাই জটিলতা রয়েছে। কারণ আওয়ামী লীগ সাবেক এমপি ইমদাদুল হক ২০০১ সাল থেকে নির্বাচনী এলাকায় জনগণের সঙ্গে সুসম্পর্ক করে ও দলকে শক্তিশালী করার লক্ষ্যে কাজ করছেন। ইতোপূর্বে তিনি দুবার নৌকা প্রতীক পেয়েও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ও দলের স্বার্থে তা প্রত্যাহার করেছেন। তিনি এবার নৌকা প্রতীক পাওয়ার জন্য প্রাণপণ চেষ্টা করছেন। অপরদিকে ওয়ার্কার্স পার্টির বর্তমান সংসদ সদস্য অধ্যাপক ইয়াসিন আলী পুনরায় মনোনয়ন পাওয়ার জন্য জোরেশোর চেষ্টা চালাচ্ছেন। সংসদ সদস্য থাকা অবস্থায় এলাকার তার কোন দুর্নাম নেই। অপরদিকে মহাজোটের শক্ত শরিক দল জাতীয় পার্টির দুবারের সাবেক এমপি হাফিজ উদ্দিন আহম্মেদের পক্ষে পার্টির সভাপতি আলহাজ হুসেইন মুহম্মদ এরশাদ আওয়ামী লীগ নীতিনির্ধারকদের কাছে তার মনোনয়ন নিশ্চিত করার জন্যে চেষ্টা করছেন। এছাড়া হিন্দু, বৌদ্ধ, খ্রীস্টান ঐক্য পরিষদ ও পূজা উদ্যাপন কমিটির পক্ষ থেকে আওয়ামী লীগ নেতা অধ্যক্ষ গোপাল চন্দ্র রায়কে সংখ্যালঘু জনগোষ্ঠী ঠাকুরগাঁও-৩ আসনে মহাজোটের প্রার্থী হিসেবে দেখতে চায়।

৫ প্রার্থীর মধ্যে কে এই ভাগ্যবান মহাজোটের প্রার্থী তা এখনও পীরগঞ্জ ও রানীশংকৈল উপজেলার ভোটাররা মিলাতে পারছেন না। অপরদিকে বিএনপির একাধিক প্রার্থী না থাকায় জাহিদুর রহমান জাহিদ নির্বিঘ্নে প্রচার চালিয়ে যাচ্ছেন।

শীর্ষ সংবাদ:
অস্থির চালের বাজার ॥ রেকর্ড মজুদেও কমছে না দাম         বারবার প্রকল্প সংশোধন করা যাবে না ॥ প্রধানমন্ত্রী         করোনা শনাক্ত ১৬ হাজার ছাড়িয়েছে         শাবির জটিলতা নিরসনের কোন লক্ষণ নেই         সাড়ে চার হাজার কোটি টাকার ১০ প্রকল্প অনুমোদন একনেকে         বিএনপি দেশের ক্ষতির জন্য লবিস্ট নিয়োগ করেছে ॥ ড. মোমেন         বেসরকারী হাসপাতালকে প্রস্তুত হওয়ার আহ্বান স্বাস্থ্যমন্ত্রীর         সারাদেশে ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে চালু হচ্ছে বিট পুলিশিং         বাণিজ্যমেলা বন্ধ ও বইমেলা পেছানোর সুপারিশ         টেকনিক্যাল ত্রুটি ॥ দ্বিতীয় মামলার ফাইনাল রিপোর্ট, প্রথমটি চলবে         স্ক্র্যাপ ও পুরনো জাহাজের দাম বেড়েছে, রডের বাজার অস্থিতিশীল         পার্বত্য চট্টগ্রামের সব ইটভাঁটির কার্যক্রম বন্ধের নির্দেশ         মানবাধিকার লঙ্ঘনের মতো কোন ঘটনা ঘটেনি         তাড়াহুড়া ইসি নিয়োগ আইন টিকে থাকার নীলনক্সা ॥ ফখরুল         দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে দুর্ভোগ সারাবছর         বৃহস্পতিবার গণমাধ্যমের মুখোমুখি হচ্ছেন সিইসি কেএম নূরুল হুদা         দেশের অর্থনীতিতে গতিসঞ্চারে ভূমিকা রাখতে কাস্টমস কর্তৃপক্ষের প্রতি আহ্বান রাষ্ট্রপতির         করোনায় মৃত্যু ১৮, শনাক্ত ১৬ হাজার         করোনাভাইরাস : বাণিজ্যমেলা বন্ধ ও বইমেলা পেছানোর পরামর্শ         টিকার কারণে হাসপাতালে রোগী কম, মৃত্যুও কম : স্বাস্থ্যমন্ত্রী