মঙ্গলবার ১৬ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পিএসজিকে উড়িয়ে দিল আর্সেনাল

  • আর্সেনাল ৫-১ পিএসজি, অধিনায়ক হিসেবে গোল করলেন ওজিল

স্পোর্টস রিপোর্টার ॥ প্যারিস সেইন্ট জার্মেইকে খেলা দেখাল আর্সেনাল। শনিবার প্রাক-মৌসুম প্রীতি ম্যাচে গানাররা ৫-১ গোলে রীতিমতো উড়িয়েই দিল পিএসজিকে।

আর্সেনালের হয়ে জোড়া গোল করেন আলেক্সান্দ্রে লাকাজেত্তে। বদলি হিসেবে মাঠে নেমে ফ্রেঞ্চ লীগ ওয়ানের চ্যাম্পিয়নদের বিপক্ষে দুই গোল করেন তিনি। তবে আর্সেনালের হয়ে গোল উৎসবের শুরুটা করেছিলেন মেসুত ওজিল। জার্মানির সাবেক এই তারকা মিডফিল্ডারের গোলেই প্রথম এগিয়ে যায় উনাই এমেরির দল। গানারদের হয়ে চতুর্থ গোলটি করেন রব হোল্ডিং। আর প্যারিস জায়ান্টদের বিপক্ষে শেষ পেরেকটি ঠুকে দেন এদ্দি এনকেটিয়াহ। তবে আর্সেনালের বিপক্ষে ম্যাচের শুরুতেই পিছিয়ে পড়া পিএসজিকে সমতায় ফিরিয়েছিলেন ক্রিস্টোফার এনকুঙ্কু। পেনাল্টিতে গোল করে দলকে ম্যাচে ফেরান তিনি।

সিঙ্গাপুরে অনুষ্ঠিত এই ম্যাচে আর্সেনালের অধিনায়কের দায়িত্ব পালন করেন মেসুত ওজিল। সম্প্রতি জার্মানির জাতীয় দল থেকে অবসরের সিদ্ধান্ত নেন আর্সেনালের এই তারকা মিডফিল্ডার। মূলত বর্ণবাদের শিকার হয়েই এমন সিদ্ধান্ত নেন সাবেক রিয়াল মাদ্রিদের এই তারকা। তাছাড়া সদ্য সমাপ্ত রাশিয়া বিশ্বকাপের গ্রুপপর্ব থেকে বিদায় নেয়ার পর সমর্থকদের কাছ থেকেও অপ্রত্যাশিত ব্যবহারের শিকার হন ওজিল। যে কারণেই শেষ পর্যন্ত আর জার্মানির জার্সি না পরার সিদ্ধান্ত নেন মেসুত ওজিল। এমন বিতর্কের মধ্যেও ওজিলের ওপর ভরসা রাখেন আর্সেনালের নতুন কোচ উনাই এমেরি। জার্মানির সাবেক এই তারকাও হতাশ করেননি কোচ আর ভক্ত-অনুরাগীদের। দীর্ঘ সময় আর্সেনালের কোচ হিসেবে দায়িত্ব পালন করার পর গত মৌসুমের শেষেই অবসরের সিদ্ধান্ত নেন আর্সেন ওয়েঙ্গার। তারপরই উনাই এমেরিকে কোচ হিসেবে নিয়োগ দেয় ইংলিশ প্রিমিয়ার লীগের অন্যতম সেরা ক্লাব আর্সেনাল। আর এদিনই প্রথম তার সাবেক ক্লাব পিএসজির মুখোমুখি হন উনাই এমেরি। আর্সেনালের বেশ কয়েকজন তারকা ফুটবলার এই ম্যাচে খেললেও পিএসজির অনেকেই ছিলেন না। তবে সম্প্রতি যোগ দেয়া সাবেক জুভেন্টাসের তারকা গোলরক্ষক জিয়ানলুইজি বুফন ছিলেন ঠিকই। কিন্তু আর্সেনালের বিপক্ষে এদিন পাঁচ গোল হজম করার অভিজ্ঞতা লাভ করতে হলো তাকে। তবে এই দলের বিপক্ষে পাঁচ গোলের জয়ে দারুণ রোমাঞ্চিত লাকাজেত্তে। এ বিষয়ে তিনি বলেন, ‘নতুন মৌসুম শুরুর আগে এটা আমাদের আত্মবিশ্বাস বাড়াতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। পাঁচ গোল করায় আমরা খুব খুশি।’ আর্সেনাল আগামী বুধবার ডাবলিনে আবার চেলসির মুখোমুখি হবে।

শীর্ষ সংবাদ:
সারা দেশে হাফ ভাড়া দাবিতে ৯দফা কর্মসূচি শিক্ষার্থীদের         বাংলাদেশকে ২০ লাখ টিকা দিলো ফ্রান্স         ডিআরইউ’র সভাপতি মিঠু, সম্পাদক হাসিব         আরও একমাস বাড়লো আয়কর রিটার্ন দাখিলের সময়         জাতীয় অধ্যাপক রফিকুলের মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক         ৬০ বছরের বেশি বয়সী নাগরিকদের বুস্টার ডোজ দেওয়া হবে ॥ স্বাস্থ্যমন্ত্রী         করোনা : ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু, শনাক্তের হার ১.৩৪         দিনে ময়লার গাড়ি চালানো যাবে না : মেয়র আতিক         আগামী ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ সিটি নির্বাচন         দক্ষিণ সিটি’র আরেক গাড়িচালক বরখাস্ত         গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর ১ ডিসেম্বর থেকে         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই         কেউ অপরাধ করে পার পাবে না ॥ সেতুমন্ত্রী         রাঙ্গামাটিতে জেএসএস কমান্ডারকে গুলি করে হত্যা         নড়াইলে হত্যা মামলায় একজনের ফাঁসি, ৩ জনের যাবজ্জীবন         চট্টগ্রামে ভেঙে পড়লো বিএনপি নেতাদের সমাবেশ মঞ্চ         রামপুরায় শিক্ষার্থীকে চাপা দেওয়া বাসের চালকের সহকারী গ্রেফতার         কুমিল্লায় কাউন্সিলর হত্যা মামলার দুই আসামি বন্দুকযুদ্ধে নিহত         সুইডেনের প্রথম নারী প্রধানমন্ত্রী মিজ অ্যান্ডারসন পদত্যাগের পর ফের পদে ফিরলেন         মিয়ানমারের সু চির রায় পিছিয়েছে