বুধবার ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

২ জুন থেকে ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি শুরু

জনকণ্ঠ ডেস্ক ॥ পবিত্র ঈদ-উল ফিতর উপলক্ষে ঢাকা কমলাপুর ও চট্টগ্রাম রেলওয়ে স্টেশনে বিশেষ ব্যবস্থায় অগ্রিম টিকেট বিক্রি শুরু হচ্ছে আগামী ২ জুন।

ঈদে ট্রেনযাত্রীদের সেবা বৃদ্ধি ও দুর্ভোগ কমাতে ৯ জুন থেকে ঈদ ফেরত যাত্রীদের টিকেট বিক্রি হবে। ২-৬ জুন পর্যন্ত অগ্রিম ও ৯-১৩ জুন পর্যন্ত ফিরতি টিকেট বিক্রি চলবে। রেলওয়ে মহাপরিচালক মোঃ আমজাদ হোসেন বলেন, আগামী ১৬ জুন ঈদ (সম্ভাব্য তারিখ) হচ্ছে এমনটা মাথায় নিয়ে রেলওয়েতে ব্যাপক প্রস্তুতি নেয়া হচ্ছে। সেই হিসাবে ২ জুন অগ্রিম ও ৯ জুন ফিরতি টিকেট বিক্রি শুরু করবে। তবে তিনি বলেন, এটি আমাদের প্রস্তুতি সভার সিদ্ধান্ত। চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন রেলপথমন্ত্রী মোঃ মুজিবুল হক। তিনি আনুষ্ঠানিকভাবে টিকেট বিক্রি ও সার্বিক ব্যবস্থাপনার ওপর সিদ্ধান্ত দেবেন। জানা গেছে, ২ জুন ১১ জুনের, ৩ জুন ১২ জুনের, ৪ জুন ১৩ জুনের, ৫ জুন, ১৪ জুনের এবং ৬ জুন ১৫ জুনের অগ্রিম টিকেট বিক্রি হবে। ঈদফিরতি টিকেট ৯ জুন ১৮ জুনের, ১০ জুন ১৯ জুনের, ১১ জুন ২০ জুনের, ১২ জুন ২১ জুনের এবং ১৩ জুন ২২ জুনের বিক্রি হবে। কমলাপুর রেলওয়ে স্টেশন ম্যানেজার সীতাংশু চক্রবর্তী গণমাধ্যমকে জানান, আমরা ঈদ উপলক্ষে অগ্রিম টিকেট বিক্রির সম্ভাব্য তারিখ পেয়েছি। ইতোমধ্যে আমরা প্রস্তুতি স¤পন্ন করতে স্ব স্ব স্থানে কাজ শুরু করে দিয়েছি। তিনি বলেন, এবার প্রায় ২৪টি কাউন্টার থেকে একযোগে টিকেট বিক্রি শুরু হবে। টিকেট কালোবাজারি রোধে পুরো স্টেশনের সঙ্গে কাউন্টারের ভেতর ও বাইরে পর্যাপ্ত সিসি ক্যামেরা স্থাপনা করা হচ্ছে। ছাদে যাত্রী ওঠা রোধে আমরা কঠোর হচ্ছি। চট্টগ্রাম রেলওয়ে বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা মোঃ মিজানুর রহমান সাংবাদিকদের জানান, প্রতি ঈদেই আমরা অতিরিক্ত যাত্রী বহন ও সেবা বাড়াতে বিভিন্ন পদক্ষেপ নেই, এবারও নিচ্ছি। ঈদ উপলক্ষে চলমান কাউন্টারের সঙ্গে অতিরিক্ত কাউন্টার থেকেও অগ্রিম টিকেট বিক্রি হবে। উর্ধতন কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী, আইন ও বিধি মোতাবেক টিকেট বিক্রি করা হবে।

শীর্ষ সংবাদ:
ফেনী নদীতে চলছে মুহুরী সেতু নির্মাণ কাজ         মহিলা হোস্টেলসহ ৮ স্থাপনা উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী         জিয়ার শাসনামলে মুক্তিযোদ্ধাদের হত্যা করা হয়েছে নির্বিচারে ॥ দীপু মনি         ভিত্তিহীন অভিযোগে আবরারকে হত্যা ॥ পর্যবেক্ষণে বিচারক         পটুয়াখালীতে শুরু হলো মুক্তির বিজয় উৎসব         মধ্যাহ্ন বিরতিতে বাংলাদেশ         বুয়েট শিক্ষার্থী আবরার হত্যা ॥ ২০ জনের মৃত্যুদণ্ড         আবরার হত্যা ॥ আসামিদের বিরুদ্ধে রায় পড়া শুরু         নীলফামারীতে ট্রেনে কাটা পড়ে একই পরিবারের ৩ শিশুসহ ৪ জন নিহত         জবি কেন্দ্রে দ্বিতীয় ডোজ টিকা পেল ১৪০৬ জন শিক্ষার্থী         আজ শায়েস্তাগঞ্জ ও আজমিরীগঞ্জ পাকসেনা মুক্ত হয়েছিল         ডাক্তার মুরাদের এমপি পদের বৈধতা নিয়ে রিট         বুয়েট শিক্ষার্থী আবরার হত্যা ॥ মামলার ২২ আসামি আদালতে         পটুয়াখালী মুক্ত দিবস আজ         মুরাদের বিতর্কিত ১৫ অডিও-ভিডিও অপসারণ         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৭ হাজার ৫৯৯ জন         জাতিসংঘ মহাসচিব আইসোলেশনে         ট্রেনে কাটা পড়ে নীলফারীতে ৪ জনের মৃত্যু         ২১৩ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে বাংলাদেশ         মুরাদের পদত্যাগপত্র গ্রহণ করে প্রজ্ঞাপন জারি