শুক্রবার ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জমি কিনতে গিয়ে কাপাসিয়ায় জাল টাকাসহ কঙ্গোর দুই নাগরিক গ্রেফতার

স্টাফ রিপোর্টার, গাজীপুর ॥ গাজীপুরের কাপাসিয়ায় জমি ক্রয় করতে গিয়ে জাল টাকাসহ কঙ্গোর এক নারীসহ দুই নাগরিক পুলিশের হাতে ধরা পড়েছে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য স্থানীয় দুই সহোদরকে আটক করা হয়েছে। তাদের কাছ থেকে টাকা তৈরির মেশিন ও বিভিন্ন সরঞ্জাম এবং একটি প্রাইভেটকার উদ্ধার করা হয়েছে।

আটকরা হলো কঙ্গোর নাগরিক আলফান্স কেডি (৪৫) ও তার বান্ধবী ফাইসাবু সুলতানা (৩৮), গাজীপুরের কাপাসিয়া উপজেলার মৈশন উত্তরপাড়া গ্রামের সোলাইমানের দুই ছেলে আলমগীর হোসেন (৩৭) ও সোহান হোসেন (২৭)।

কাপাসিয়া থানার ওসি আবু বকর সিদ্দিক জানান, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার গাজীপুরের কাপাসিয়া উপজেলার মৈশন উত্তরপাড়া গ্রামের সোলাইমানের বাড়িতে অভিযান চালায় পুলিশ। এ সময় বাড়ির মালিকের ছেলে আলমগীর ও সোহানের সঙ্গে জাল টাকা লেনদেন করার সময় এক নারীসহ ওই দুই বিদেশী নাগরিককে গ্রেফতার করা হয়। পরে তাদের কাছ থেকে ১০২টি এক হাজার টাকার জাল নোট, প্রায় বিশ লাখ জাল টাকা তৈরির কার্ট্রজি পেপার ও জাল টাকা তৈরির সরঞ্জামাদি এবং প্রাইভেটকার উদ্ধার করা হয়। তাদের তল্লাশি করে বাংলাদেশে অবস্থান করার কোন বৈধ কাগজপত্র বা পাসপোর্ট পাওয়া যায়নি। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য আলমগীর ও সোহানকেও আটক করা হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে বিদেশী নাগরিকদের গাড়ি চালক ও তাদের এক দোভাষী ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

কাপাসিয়া থানার এসআই মোঃ শাহজাহান ও মিয়ার বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আলী হোসেন চৌধুরী রোকজু জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটকরা জানায়, মুরগির খামারের জন্য জমি কেনার নামে কঙ্গোর ওই দুই নাগরিক কাপাসিয়ায় এসেছিল। পরে জমি ক্রয়ের টাকা লেনদেন করার সময় জাল টাকা ধরা পড়লে স্থানীয়রা পুলিশে খবর দেয়।

শীর্ষ সংবাদ:
মন্টুর গণফোরামের জাতীয় কাউন্সিলে ১৫৭ সদস্যের কমিটি ঘোষণা         একাব্বর হোসেনের আসনে নৌকার মাঝি খান আহমেদ শুভ         নারায়ণগঞ্জ সিটিতে আইভীই নৌকার মাঝি         ওমিক্রন ॥ মোকাবিলা করতে সব দেশকে প্রস্তুত থাকতে বলল ডব্লিউএইচও         গাদ্দাফির ছেলে সাইফের প্রেসিডেন্ট পদে লড়তে আর বাধা নেই         ঘূর্ণিঝড় জাওয়াদ আরও উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হয়েছে, ২ নম্বর সংকেত         খালেদা জিয়ার সুস্থতা বিএনপিই চায় না ॥ তথ্যমন্ত্রী         শীতের সবজিতে ভরে উঠছে কাঁচা বাজার         নবেম্বরে সীমান্ত থেকে প্রায় সাড়ে ৩ কেজি আইস ও ১৩ লাখ ইয়াবা জব্দ         করোনা ভাইরাসে আরও ৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৪৩         ইরাকের উত্তরাঞ্চলে আইএসের হামলা ॥ অন্তত ১৩ জন নিহত         আজ ঠাকুরগাঁও মুক্ত দিবস         জবিতে চার বিভাগের ভর্তি মৌখিক ও ব্যবহারিক পরীক্ষা পেছাল         চাঁদপুরে মোটরসাইকেলের ৩ আরোহী বাসচাপায় নিহত         উখিয়ায় ক্যাম্পে আরসা ক্যাডারসহ ২৪১ জন আটক, বিপুল অস্ত্র ও মাদক উদ্ধার         ৫০ বছর পর মুক্তিযোদ্ধা বাবা- পুত্রের কবর চিহ্নিত         সড়কের দুর্নীতির বিরুদ্ধে লাল কার্ড দেখাবে শিক্ষার্থীরা         ১২ ডিসেম্বর দিয়াবাড়ি থেকে আগারগাঁও পর্যন্ত পরীক্ষামূলক ভাবে চলবে মেট্রোরেল         ভক্তের অভিযোগে দুঃখ প্রকাশ করেছেন কৃতি