শুক্রবার ১০ আশ্বিন ১৪২৭, ২৫ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সালাহর নামে মক্কায় মসজিদ বানানো হবে

 সালাহর নামে মক্কায় মসজিদ বানানো হবে

অনলাইন ডেস্ক ॥ লিভারপুলে দুর্দান্ত সময় কাটাচ্ছেন মোহাম্মদ সালাহ। গোলবন্যা বইয়ে জিতেছেন প্রিমিয়ার লিগের বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার। এমন সাফল্যে মিসরবাসী উল্লসিত। শুধু মিসর কেন, মুসলিম সম্প্রদায়ই সালাহর এমন সাফল্য উদ্যাপন করছে। প্রিমিয়ার লিগের সেরা খেলোয়াড় হওয়াতে সালাহকে পবিত্র ভূমি মক্কায় জমি দেওয়ার প্রস্তাব করা হয়েছে। সম্ভব হলে তাঁর নামে মসজিদও বানানো হবে!

পবিত্র নগরীর স্থানীয় প্রশাসনের সহসভাপতি ফাহাদ আল-রোকি জানিয়েছেন এ ইচ্ছার কথা। সৌদি অনলাইন পত্রিকা সাবককে নিজের পরিকল্পনা জানিয়েছেন আল-রোকি। বলেছেন, ‘যে জমিটার কথা বলা হচ্ছে, সেটা ব্যবহারের বিভিন্ন উপায় আছে। কোনটি গ্রহণ করা হবে, সেটা মোহাম্মদ সালাহ এবং সৌদি আইনি ব্যবস্থার ওপর নির্ভর করছে।

যদি সৌদি আইনে সালাহকে জমির মালিক হতে বাধা না দেয়, তবে হারামের একটু বাইরে পবিত্র মক্কা শহরে তাঁকে জমি দেওয়া হবে। আর তা না হলে (আইনগত বাধা থাকলে), সে জমিতে তাঁর নামে একটি মসজিদ বানানো হবে।’

সালাহর জন্য এতটা কেন করতে চাইছেন, সে প্রশ্নের উত্তরে আল-রোকি জানান, যুক্তরাজ্যে যা করছেন সালাহ, সেটা ইসলামের দূত হিসেবে সবার জন্য অনুকরণীয়। আর এ উপহারে প্রতিভাবান ও সম্ভাবনাময় সব শিশু-কিশোর উৎসাহিত হবে। আরও অনেক ফুটবলারের মতো সালাহ এত সাফল্যেও চোখ উল্টে ফেলেননি। নৈশ জীবন তাঁকে টানে না। বরং ধর্মীয় অনুশাসন মেনে চলেন। সালাহর এই জীবন, বিশেষ করে নজর কেড়েছে লিভারপুল সমর্থকদের।

লিভারপুলের সমর্থকেরা সালাহর গোলবন্যায় মুগ্ধ হয়ে বছরের শুরুতেই একটি গান বানিয়েছেন। কে জানে সে গানটাও হয়তো এ সিদ্ধান্তে ভূমিকা রেখেছে!

শীর্ষ সংবাদ:
ইয়েমেনে পরাজিত সৌদি রাজা সালমান প্রলাপ বকছেন: ইরান         মার্কিন বিমানবাহী রণতরী পর্যবেক্ষণের ভিডিও ফুটেজ প্রকাশ করল আইআরজিসি         একসঙ্গে দুটি বিরল রোগে আক্রান্ত নবজাতক         করোনায় আরও ২১ জনের মৃত্য ॥ নতুন আক্রান্ত ১৩৮৩         জলবায়ু পরিবর্তন ॥ পৃথিবী রক্ষায় প্রধানমন্ত্রীর ৫ প্রস্তাব         সার্কভুক্ত দেশগুলোকে নিবিড় সহযোগিতার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর         লন্ডনে থানার ভেতর পুলিশ কর্মকর্তাকে গুলি করে হত্যা         বাংলাদেশ-ভারত সহযোগিতা নিছক দেনাপাওনার ঊর্ধ্বে ॥ রীভা গাঙ্গুলি         নিয়মতান্ত্রিকভাবেই ক্ষমতা হস্তান্তর করা হবে ॥ প্রতিশ্রুতি রিপাবলিকানদের         মহামারিতে বিশৃঙ্খলায় বিশ্ব ॥ নিরাপত্তা পরিষদে উত্তপ্ত বাক্যবিনিময়         হাতিয়ায় মাছধরা ট্রলার ডুবি, ২ জেলের মৃতদেহ         করোনা ভাইরাস ॥ যুক্তরাষ্ট্রে আক্রান্ত ৭০ লাখ ছাড়ালো         ভারত ছাড়ল হার্লে ডেভিডসন         সিংহের লেজ নিয়ে নাড়াচাড়া করবেন না ॥ ট্রাম্পকে ইরান         ১৩ ঘণ্টা পর নারায়ণগঞ্জের ট্রেন চালু         অর্থনীতি দ্রুত পুনরুদ্ধারই চ্যালেঞ্জ ॥ করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় লকডাউন নয়         সরকারের সর্বাত্মক প্রচেষ্টায় সঙ্কট কাটল সৌদি প্রবাসীদের         একক নিয়ন্ত্রণের কোন কমিটি অনুমোদন নয়         দ্বিচারিতা আর ষড়যন্ত্রই বিএনপির রাজনৈতিক দর্শন ॥ কাদের         কক্সবাজারে কর্মকর্তাসহ ২৬৪ পুলিশ সদস্য একযোগে বদলি