শুক্রবার ৮ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মহাদেবপুরে বিভিন্ন প্রজাতির পাখিসহ একজন গ্রেফতার

মহাদেবপুরে বিভিন্ন প্রজাতির পাখিসহ একজন গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ ॥ নওগাঁর মহাদেবপুর থানা পুলিশ গোপন সূত্রে সংবাদ পেয়ে অবৈধভাবে শিকার করা বিভিন্ন প্রজাতির ৮৮ টি পাখিসহ ব্যবসায়ী আব্দুস ছাত্তারকে (৫০) গ্রেফতার করেছে। বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলা সদরের বাসষ্ট্যান্ড এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। ধৃত পাখি ব্যবসায়ী আব্দুস ছাত্তার নওগাঁ সদর উপজেলার শেরপুর গ্রামের মৃত আব্বাস আলীর পুত্র। সে দীর্ঘদিন ধরে শিকার নিষিদ্ধ পাখি অবৈধভাবে নওগাঁ শহরসহ বিভিন্ন স্থানে বিক্রি করে। এদিন তাকে বিভিন্ন প্রজাতির ৮৮ টি পাখিসহ গ্রেফতার করা হয়।

থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমান জানান, পাখি ব্যবসায়ী ছাত্তার জেলার পোরশা উপজেলার বিভিন্ন এলাকা থেকে হটটিটি ও লিটিলবাটন এবং জিনিয়াসহ ৮৮টি শিকার করা পাখি বস্তায় ভর্তি করে বিক্রির উদ্দেশ্যে নিয়ে যাচ্ছিল। এসময় থানা পুলিশ শহরের বাসষ্ট্যান্ড এলাকা থেকে তাকে গ্রেফতার করে। এব্যপারে বন্যপ্রাণী সংরক্ষণ আইন ২০১২ (৩৮/২) ধারায় থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। নওগাঁ জেলা বন্যপ্রাণী সংরক্ষণ অধিদপ্তর ও থানা পুলিশ শুক্রবার দুপুরে উদ্ধারকৃত পখিগুলো জেলার ধামইরহাট উপজেলার আলতাদিঘী জাতীয় উদ্যানে (শালবন) উন্মুক্ত করে দেয়।

শীর্ষ সংবাদ:
‘১৫ ফেব্রুয়ারি বইমেলা শুরু’         ঢাবির হল খোলা, ক্লাস চলবে অনলাইনে         করোনারোধে মন্ত্রিপরিষদ বিভাগের ৫ জরুরি নির্দেশনা         আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ স্কুল-কলেজ         ভরা মৌসুমে চড়া দামে বিক্রি হচ্ছে সব ধরনের সবজি         মাদারীপুরে সেতুর পিলারে মোটরসাইকেলের ধাক্কা, ২ শিক্ষার্থী নিহত         বিপিএম-পিপিএম পাচ্ছেন পুলিশের ২৩০ সদস্য         অভিনেত্রী শিমু হত্যা : ফরহাদ আসার পরেই খুন করা হয়         দিনাজপুরে মাদক মামলায় নবনির্বাচিত ইউপি সদস্য গ্রেফতার         শাবিপ্রবিতে গভীর রাতে শিক্ষার্থীদের মশাল মিছিল         ঘানায় ভয়াবহ বিস্ফোরণে ৫শ’ ভবন ধস, নিহত ১৭         করোনায় রেকর্ড সাড়ে ৩৫ লাখ শনাক্ত, মৃত্যু ৯ হাজার         রাজধানীর যাত্রাবাড়ীতে বাসের ধাক্কায় এক পরিবারের ৩ জন নিহত         তিন পণ্য দ্রুত আমদানির পরামর্শ         শতবর্ষী কালুরঘাট সেতুর আরও বেহাল দশা         ঐক্য সুদৃঢ় আওয়ামী লীগের বিএনপি হতাশ         ইসি নিয়োগ আইন চলতি অধিবেশনেই পাসের চেষ্টা থাকবে         শান্তিরক্ষা মিশনে র‌্যাবকে বাদ দিতে ১২ সংগঠনের চিঠি         মাদকসেবীর সঙ্গে মাদকের বাজারও বাড়ছে         দেশে করোনা শনাক্তের সংখ্যা ১১ হাজার ছুঁই ছুঁই