বুধবার ৬ মাঘ ১৪২৮, ১৯ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

স্টাইলিশ কটি

  • মুনতাহা ইসলাম

মানুষকে স্মার্ট ও স্টাইলিস্ট করে তোলে তার পোশাক। সময়ের চাহিদার কারণে ফ্যাশন হয়ে ওঠে এক এক সময়ে এক এক রকম। কখনও তা বিগত ফ্যাশনের সাঁচে, কখনও নতুন আঙ্গিকে আবার কখনও বা পোশাকের সঙ্গে একটি বাড়তি পার্টও হয়ে উঠতে পারে নতুন ফ্যাশন, এনে দিতে পারে ভিন্ন মাত্রার লুক। বর্তমান সময়ে ফ্যাশন জগতে আলোড়ন তুলেছে সাগ। যাকে আমরা সাধারণ ভাষায় বলি কোটি। যার সাইজ এবং ডিজাইনের ওপর ভিত্তি করে আমরা লং কোটি, শর্ট কোটি, কোনা কোটি আবার সিøভলেস, ফুলসিøভ কোটি হিসেবে পরিচিত। যা সহজেই আপনার পরিধানের পোশাকের সৌন্দর্য বর্ধন করে আপনাকে করে তুলতে পারে স্টাইলিস্ট। আপনি কেড়ে নিতে পারেন সকলের দৃষ্টি।

সাগ মানিয়ে যেতে পারে আপনার যে কোন পোশাকের সঙ্গে। জিন্স, গ্যাবাডিন, টি-শার্ট, টপস্, ফ্রগ, শর্ট ফ্রগ, শর্ট কামিজ, লং কামিজ অথবা যে কোন ফ্যাশনেবল ড্রেস যাই পরুন না কেন আপনি তার ওপর দিয়ে মানানসই রুচিসম্মত সাগ আপনার লুকে যোগ করবে বাড়তি মাত্রা। আপনি অনায়াসে কেড়ে নিতে পারেন সকলের দৃষ্টি। বর্তমানে বাজারে বিভিন্ন ডিজাইনের, বিভিন্ন রংয়ের কোটি সহজে সুলভমূল্যে পাওয়া যায়। সাগ পুরনো দিনের পাশ্চাতের উলেনের লং কোট ধরনের একটি পোশাক। বর্তমানে তা এসেছে বিভিন্ন মাপ ও ডিজাইনের ফ্যাশনেবল পোশাক হিসেবে। যা এই গরমেও হয়ে উঠতে পারে আরামদায়ক পোশাক। যা রুচিশীল পছন্দ আপনাকে সব ঋতুতেই করে তুলতে পারে অন্যদের থেকে ভিন্ন। সাগ এখন সুতি,পাতলা ভয়েল, নেট, শিপন, জর্জেট, তন্তু সব কাপড়েই পাওয়া যায়। আপনার পোশাকের সঙ্গে মিলিয়ে সিøভলেস, ফুলসিøভ, থ্রি কোয়ার্টার যে কোন ডিজাইনের কোটি পরতে পারেন। বিভিন্ন ডিজাইনের পোশাকের সঙ্গে মিলিয়ে বিভিন্ন মাপের কোটি পাওয়া যায়। যেমন : ছোট বড় , মধ্যম যেখান থেকে বেছে নিতে পারেন আপনার সাইজের সঙ্গে মানানসই সাগ। যে কোন সাধারণ পরিবেশে অথবা কোন অনুষ্ঠান বা পার্টিতে সাগ আপনার উপস্থিতিকে দেবে ভিন্ন মাত্রা। লং সাগ হয়ে উঠতে পারে ধর্মীয় পরিবেশে পর্দানশীন পোশাক। এটি হিজাবের সঙ্গেও সহজে মানিয়ে যায়। ধরুন আপনি আছেন ক্যাজুয়াল ড্রেসে হঠাৎ করেই হুজুগে সিদ্ধান্ত এখনই বেরিয়ে পড়তে হবে। এমন সময় আপনার পরনের পোশাকের সঙ্গে মিলিয়ে কোটি বা সাগ পরে একটি বাড়তি আর্কষণ যোগ করে বেরিয়ে পড়তে পারেন। বাজারে পাওয়া যাচ্ছে এক কালার বা বাহারি প্রিন্টের কোটি বা সাগ। পোশাকের রংয়ের সঙ্গে রং মিলিয়ে কোটি পরুন। আর বিভিন্ন ডিজাইন তো আছেই। কোটির গলার ডিজাইনেও আছে ভিন্নতা যেমন ভি সেপ, রাউন্ড সেপ আবার সামনে খোলা বা আটকানো কখনও বা কোনাকাটা ইত্যাদি বিভিন্ন ডিজাইনের সাগ এখন মেয়েদের ফ্যাশনের অন্যতম আকর্ষণ।

মডেল : শান্তা

শীর্ষ সংবাদ:
কেউ যেন হয়রানি না হয় ॥ সেবামুখী জনপ্রশাসন গড়তে আমরা প্রতিশ্রুতিবদ্ধ         দাম্পত্য কলহেই চিত্রনায়িকা শিমু খুন         ইসি সার্চ কমিটিতেই         করোনা শনাক্তের হার আশঙ্কাজনক বাড়ছে         ব্যাপক তুষারপাত ॥ শীতে নাকাল আমেরিকা ইউরোপ         ভিসি প্রত্যাহার দাবিতে শাবিতে আন্দোলন অব্যাহত         সীমান্ত অপরাধ দমনে সরকার কঠোর         দুর্নীতির বিরুদ্ধে কঠোর হোন-ডিসি সম্মেলনে রাষ্ট্রপতি         ভারতের অনুকূল বাণিজ্য বাংলাদেশের জন্য উদ্বেগের কারণ         শিমু হত্যায় চলচ্চিত্র অঙ্গন তোলপাড়, বিচার দাবি         হাফ ভাড়া ॥ তিতুমীরের দুই শিক্ষার্থীকে মারধর         উন্নয়ন প্রকল্প তদারকিতে কমিটি গঠনের প্রস্তাব ডিসিদের         বিএসসির নিট আয় ৭২ কোটি টাকা, নগদ লভ্যাংশের সুপারিশ         ডায়ালাইসিসের রোগী বেড়ে যাওয়ায় চিকিৎসকরা হিমশিম         জনগণের টাকায় বেতন হয় : ডিসিদের রাষ্ট্রপতি         একদিনে করোনায় মৃত্যু ১০, শনাক্ত ৮৪০৭         শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হচ্ছে না : শিক্ষামন্ত্রী         বুধবার থেকে ভার্চুয়ালি চলবে সুপ্রিম কোর্ট         নায়িকা শিমু হত্যা মামলা স্বামী ও গাড়িচালক তিনদিনের রিমান্ডে         তৃণমূলের প্রকল্প বাস্তবায়নে আরও মনোযোগী হোন ॥ ডিসিদের প্রধানমন্ত্রী