সোমবার ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

স্টাইলিশ কটি

  • মুনতাহা ইসলাম

মানুষকে স্মার্ট ও স্টাইলিস্ট করে তোলে তার পোশাক। সময়ের চাহিদার কারণে ফ্যাশন হয়ে ওঠে এক এক সময়ে এক এক রকম। কখনও তা বিগত ফ্যাশনের সাঁচে, কখনও নতুন আঙ্গিকে আবার কখনও বা পোশাকের সঙ্গে একটি বাড়তি পার্টও হয়ে উঠতে পারে নতুন ফ্যাশন, এনে দিতে পারে ভিন্ন মাত্রার লুক। বর্তমান সময়ে ফ্যাশন জগতে আলোড়ন তুলেছে সাগ। যাকে আমরা সাধারণ ভাষায় বলি কোটি। যার সাইজ এবং ডিজাইনের ওপর ভিত্তি করে আমরা লং কোটি, শর্ট কোটি, কোনা কোটি আবার সিøভলেস, ফুলসিøভ কোটি হিসেবে পরিচিত। যা সহজেই আপনার পরিধানের পোশাকের সৌন্দর্য বর্ধন করে আপনাকে করে তুলতে পারে স্টাইলিস্ট। আপনি কেড়ে নিতে পারেন সকলের দৃষ্টি।

সাগ মানিয়ে যেতে পারে আপনার যে কোন পোশাকের সঙ্গে। জিন্স, গ্যাবাডিন, টি-শার্ট, টপস্, ফ্রগ, শর্ট ফ্রগ, শর্ট কামিজ, লং কামিজ অথবা যে কোন ফ্যাশনেবল ড্রেস যাই পরুন না কেন আপনি তার ওপর দিয়ে মানানসই রুচিসম্মত সাগ আপনার লুকে যোগ করবে বাড়তি মাত্রা। আপনি অনায়াসে কেড়ে নিতে পারেন সকলের দৃষ্টি। বর্তমানে বাজারে বিভিন্ন ডিজাইনের, বিভিন্ন রংয়ের কোটি সহজে সুলভমূল্যে পাওয়া যায়। সাগ পুরনো দিনের পাশ্চাতের উলেনের লং কোট ধরনের একটি পোশাক। বর্তমানে তা এসেছে বিভিন্ন মাপ ও ডিজাইনের ফ্যাশনেবল পোশাক হিসেবে। যা এই গরমেও হয়ে উঠতে পারে আরামদায়ক পোশাক। যা রুচিশীল পছন্দ আপনাকে সব ঋতুতেই করে তুলতে পারে অন্যদের থেকে ভিন্ন। সাগ এখন সুতি,পাতলা ভয়েল, নেট, শিপন, জর্জেট, তন্তু সব কাপড়েই পাওয়া যায়। আপনার পোশাকের সঙ্গে মিলিয়ে সিøভলেস, ফুলসিøভ, থ্রি কোয়ার্টার যে কোন ডিজাইনের কোটি পরতে পারেন। বিভিন্ন ডিজাইনের পোশাকের সঙ্গে মিলিয়ে বিভিন্ন মাপের কোটি পাওয়া যায়। যেমন : ছোট বড় , মধ্যম যেখান থেকে বেছে নিতে পারেন আপনার সাইজের সঙ্গে মানানসই সাগ। যে কোন সাধারণ পরিবেশে অথবা কোন অনুষ্ঠান বা পার্টিতে সাগ আপনার উপস্থিতিকে দেবে ভিন্ন মাত্রা। লং সাগ হয়ে উঠতে পারে ধর্মীয় পরিবেশে পর্দানশীন পোশাক। এটি হিজাবের সঙ্গেও সহজে মানিয়ে যায়। ধরুন আপনি আছেন ক্যাজুয়াল ড্রেসে হঠাৎ করেই হুজুগে সিদ্ধান্ত এখনই বেরিয়ে পড়তে হবে। এমন সময় আপনার পরনের পোশাকের সঙ্গে মিলিয়ে কোটি বা সাগ পরে একটি বাড়তি আর্কষণ যোগ করে বেরিয়ে পড়তে পারেন। বাজারে পাওয়া যাচ্ছে এক কালার বা বাহারি প্রিন্টের কোটি বা সাগ। পোশাকের রংয়ের সঙ্গে রং মিলিয়ে কোটি পরুন। আর বিভিন্ন ডিজাইন তো আছেই। কোটির গলার ডিজাইনেও আছে ভিন্নতা যেমন ভি সেপ, রাউন্ড সেপ আবার সামনে খোলা বা আটকানো কখনও বা কোনাকাটা ইত্যাদি বিভিন্ন ডিজাইনের সাগ এখন মেয়েদের ফ্যাশনের অন্যতম আকর্ষণ।

মডেল : শান্তা

শীর্ষ সংবাদ:
বিদ্যুতে আলোকিত সারাদেশ         খালেদার স্বাস্থ্য ও তারেকের শাস্তি নিয়েই বিএনপির রাজনীতি আবর্তিত ॥ তথ্যমন্ত্রী         ওমিক্রন প্রতিরোধে সর্বাত্মক প্রস্তুতি         পাহাড় এখন আর দুর্গম নেই, হয়েছে অনেক উন্নত         রাজারবাগের পীর গোপালগঞ্জের নাম ‘গোলাপগঞ্জ’ লিখে তাদের পত্রিকায় প্রচার করে         দেশে করোনায় ৬ জনের মৃত্যু         মৈত্রী দিবস ঢাকা-দিল্লী যৌথভাবে পালন করবে         ৪২তম বিসিএসের স্বাস্থ্য পরীক্ষার তারিখ পরিবর্তন         চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হতে হবে         সোনার বাংলাদেশ গড়তে আমরা প্রতিজ্ঞাবদ্ধ : প্রধানমন্ত্রী         শুধুমাত্র চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হোন ॥ যুবসমাজকে প্রধানমন্ত্রী         দরজায় কড়া নাড়ছে করোনার নতুন ধরন ‘ওমিক্রন’: স্বাস্থ্য অধিদপ্তর         করোনা : দেশে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৬         যারা বিদেশে আছেন তাদের এখন দেশে না আসাই ভালো ॥ স্বাস্থ্যমন্ত্রী         ষড়যন্ত্র প্রতিরোধে ঢাকায় লংমার্চ         সারাদেশের সিটির বাসেই হাফ ভাড়ার সিদ্ধান্ত         রাজনৈতিক দলের নেত্রীও স্কুল ড্রেস পরে আন্দোলন করছে ॥ তথ্যমন্ত্রী         মাদরাসা বোর্ডের আলিম পরীক্ষার তিন বিষয়ের তারিখ পরিবর্তন         শাহবাগে প্রতীকী লাশ নিয়ে শিক্ষার্থীদের মিছিল         র‍্যাবের হাতে গ্রেফতার ৫ জঙ্গীকে নীলফামারী থানায় হস্তান্তর