শুক্রবার ৩ আশ্বিন ১৪২৭, ১৮ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বঙ্গবন্ধু সেতু মহাসড়ক চলাচলের উপযোগী

বঙ্গবন্ধু সেতু মহাসড়ক চলাচলের উপযোগী

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল ॥ ঈদকে সামনে রেখে ঢাকা-টাঙ্গাইল ও বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যানজটের আশঙ্কা করছেন এ সড়কে চলাচলকারী যাত্রী, গাড়ি চালক ও পরিবহন সংশ্লিষ্টরা। মহাসড়কে খানাখন্দের কারণে ঈদুল আজহা উপলক্ষে সংশ্লিষ্টদের মধ্যে যানজট নিয়ে এই আশঙ্কার সৃষ্টি হয়েছে।

মহাসড়কের বিভিন্ন স্থানে এখনো অনেক ছোট-বড় গর্ত রয়েছে। সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরের বেঁধে দেয়া সময়ের মধ্যেও মহাসড়ক সংস্কারের কাজ শেষ করতে পারেনি টাঙ্গাইল সড়ক বিভাগ। গত ৯ আগস্ট যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের আকস্মিকভাবে মহাসড়ক পরিদর্শনে এসে ৭ থেকে ১০ দিনের মধ্যে সংস্কারের নির্দেশ দেন। কিন্তু সোমবার (২৮ আগস্ট) পর্যন্ত তা বাস্তবায়ন হয়নি।

টাঙ্গাইল সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী নুর-ই-আলম জানান, মন্ত্রী মহোদয় টাঙ্গাইল এসেছিলেন এবং তিনি আগামী ১০ দিনের মধ্যে মহাসড়ক চলাচল উপযোগী করার নির্দেশনা দিয়েছিলেন। কিন্তু আমরা বৃষ্টির কারণে ১০ দিনের মধ্যে সংস্কার কাজ শেষ করতে পারি নাই। তবে এরই মধ্যে আমাদের কাজ শেষ হয়ে গেছে। যতটুকু দরকার ঘরমুখো মানুষের স্বাচ্ছন্দে যাতায়াতের জন্য ততটুকু সংস্কার কাজ সম্পন্ন হয়েছে।

সরেজমিন পরিদর্শনে টাঙ্গাইল সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী নুর-ই-আলমের কথার মিল পাওয়া যায়নি। সরেজমিনে মহাসড়কের টাঙ্গাইল থেকে এলেঙ্গা পর্যন্ত বিভিন্ন স্থানে সংস্কার কাজ করতে দেখা যায়। টাঙ্গাইল শহর বাইপাস থেকে এলেঙ্গা পর্যন্ত ১০ কিলোমিটার সড়কের বিভিন্ন স্থানে সবচেয়ে বেহাল অবস্থা দেখা যায়। সড়কটির সদর উপজেলার বিক্রমহাটি ও রসুলপুর, কালিহাতী উপজেলার পৌলী, এলেঙ্গা এলাকায় বেহাল অবস্থা। এসব এলাকায় সংস্কারের কাজ করছে সড়ক ও জনপথ বিভাগ। বেশ কয়েকজন গাড়ি চালক জানান, ঈদকে সামনে রেখে গরুবাহী ট্রাকসহ যানবাহন চলাচল বেড়ে গেছে। আর এর মধ্যে সংস্কার কাজের কারণে মাঝে-মধ্যেই যানজট হচ্ছে।

এলেঙ্গা বাসস্ট্যান্ডে নারায়ণগঞ্জ থেকে জামালপুরগামী বাসের চালক হুমায়ুন কবির জানান, রাস্তা সংস্কারের কারণে এখন যানজটে পড়তে হচ্ছে। এরই মধ্যে যানবাহনের চাপ বেড়ে গেছে। যানজট তীব্র হওয়ার সম্ভাবনা রয়েছে। পৌলী এলাকায় ট্রাক নিয়ে দাঁড়িয়ে থাকা কয়েকজন চালক জানান, রাস্তা খারাপ থাকার কারণে নির্ধারিত সময়ে তারা গন্তব্যে পৌঁছতে পারছেন না।

ঈদের সময় এ দুর্ভোগ আরো বেড়ে যাবে বলে তারা মনে করেন। ঢাকা থেকে বগুড়াগামী কয়েকজন বাসযাত্রী জানান, এখনই যানজটের যে অবস্থা, যথাযথ ব্যবস্থা না নিলে যাত্রীদের ভয়বহ পরিস্থিতির মধ্যে পড়তে হবে। রাজশাহীগামী দেশ ট্রাভেল্সের যাত্রী জাহাঙ্গীর আলম জানান, আরো আগেই মহাসড়ক মেরামতের কাজ হাতে নেয়া উচিত ছিল।

টাঙ্গাইল জেলা সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মীর লুৎফর রহমান লালজু জানান, ঈদের সামনে যানবাহন চলাচল অনেক বেড়ে যায়। এবার রাস্তার যে অবস্থা তাতে যাত্রী সাধারণের ব্যাপক দুর্ভোগ পোহাতে হবে বলে আশঙ্কা করা হচ্ছে।

টাঙ্গাইলের পুলিশ সুপার মাহবুব আলম জানান, ঈদের আগে মানুষের যাতে যানজটে দুর্ভোগ পোহাতে না হয় সেজন্য পরিকল্পনা অনুযায়ী কাজ করা হচ্ছে।

শীর্ষ সংবাদ:
অ্যাটর্নি জেনারেলের অবস্থার অবনতি, আইসিউতে স্থানান্তর         করোনা ভাইরাস মোকাবিলায় কারিগরি কমিটির ৭ পরামর্শ         ভিডিও কলে কথা বলে কিশোরীর ইচ্ছা পূরণ করলেন প্রধানমন্ত্রী         এইচএসসি পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত হবে ২৪ সেপ্টেম্বর         ফিফা র্যাংকিংয়ে আগের অবস্থানেই আছে বাংলাদেশ, একধাপ পেছালো ভারত         স্বেচ্ছায় সরে দাঁড়ালেন আল্লামা শাহ আহমদ শফী         শিক্ষায় বিভক্তির ফল সামাজিক বিভক্তি ॥ রাশেদ খান মেনন         বনানীতে আবাসিক ফ্লাটে অগ্নিকাণ্ড         ফিলিস্তিন সমস্যার সমাধান ছাড়া মধ্যপ্রাচ্যে শান্তি আসবে না ॥ রাশিয়া         হিগুয়াইনকে বিদায় জানাল জুভেন্টাস         সৌদিতে ড্রোন হামলা চালাল ইয়েমেন         ধর্ষককে নপুংসক করে দেওয়ার আইন পাস নাইজেরিয়ায়         বিস্ফোরণ গ্যাস লিকেজেই ॥ নারায়ণগঞ্জে মসজিদের ঘটনায় তদন্ত রিপোর্ট         নতুন সংসদ ভবন তৈরি করা হচ্ছে ভারতে         দুর্নীতিমুক্ত প্রশাসন গড়ার উপায় বের করুন         পেঁয়াজ আমদানি প্রক্রিয়া সহজ হচ্ছে         মেয়াদ না বাড়িয়ে নির্দিষ্ট সময়ে সব প্রকল্প শেষ করার নির্দেশ         করোনা মোকাবেলায় আরও নজরদারির তাগিদ         রোহিঙ্গা প্রত্যাবাসনে বিশ্ব নেতৃবৃন্দের চাপ অব্যাহত         করোনায় দেশে আরও ৩৬ জনের মৃত্যু