মঙ্গলবার ১১ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মেয়র পদে আওয়ামী লীগ বিএনপিসহ ৯ জনের মনোনয়নপত্র জমা

মেয়র পদে আওয়ামী লীগ বিএনপিসহ ৯ জনের মনোনয়নপত্র জমা
  • নাসিক নির্বাচন

মোঃ খলিলুর রহমান, নারায়ণগঞ্জ থেকে ॥ ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে মনোনয়ন দাখিল সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার ছিল মনোনয়ন দাখিলের শেষদিন। সিটি নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ-বিএনপি দলীয় প্রার্থীসহ ৯ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এছাড়া ২৭ সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর পদে ১৭৫ এবং ৯ সংরক্ষিত মহিলা ওয়ার্ডের কাউন্সিলর পদে ৩৫ প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত নগরীর নারায়ণগঞ্জ ক্লাব কমিউনিটি সেন্টারে রিটার্নিং অফিসারের অস্থায়ী কার্যালয়ে প্রার্থীরা মনোনয়নপত্র জমা দেন। মনোনয়নপত্র দাখিল শেষে আওয়ামী লীগদলীয় প্রার্থী সাবেক মেয়র ডাঃ সেলিনা হায়াত আইভী বলেছেন, নারায়ণগঞ্জের মানুষ আইভীকে একটু বেশি চিনবে। কারণ হচ্ছে ‘নৌকা’। গতবার (২০১১ সালের সিটি নির্বাচন) সুষ্ঠু নির্বাচন হয়েছে সেনাবাহিনীকে ছাড়াই। এবারও আমি মনে করি মানুষ যদি ঐক্যবদ্ধ থাকে, তাহলে মানুষই সেনাবাহিনীর ভূমিকা পালন করবে। সেই অধিকারের জায়গাটা দিতে চাই। নারায়ণগঞ্জবাসীর জন্য এই মুহূর্তে সেনাবাহিনীর কোন প্রয়োজন নেই। তবে সরকারী দলের প্রার্থীর ন্যায় সমান সুযোগ দাবি করলেন বিএনপি দলীয় প্রার্থী সাখাওয়াত হোসেন। তিনি জানান, নারায়ণগঞ্জের মানুষ জেগে উঠেছে। নারায়ণগঞ্জের মানুষ একটি পরিবর্তন চায়।

আওয়ামী লীগ-বিএনপিসহ মেয়রপদে ৯ জনের মনোনয়নপত্র জমা ॥ নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেয়ার শেষদিনে মেয়র পদে আওয়ামী লীগ-বিএনপিসহ ৯ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। সাধারণ সদস্য পদে ১৭৫ এবং নারী সদস্য পদে ৩৬ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। বৃহস্পতিবার ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত নারায়ণগঞ্জ ক্লাব কমিউনিটি সেন্টারে রিটার্নিং অফিসারের অস্থায়ী কার্যালয়ে তারা মনোনয়নপত্র জমা দেন। মেয়র পদে যারা মনোনয়নপত্র জমা দিয়েছেন তারা হলেন- আওয়ামী লীগদলীয় প্রার্থী সাবেক মেয়র ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি ডা. সেলিনা হায়াত আইভী, বিএনপি দলীয় প্রার্থী জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির প্রার্থী মাহবুবুর রহমান ইসমাইল, এলডিপির কামাল প্রধান, কল্যাণ পার্টির রাশেদ ফেরদৌস, ইসলামী শাসনতন্ত্র আন্দোলন বাংলাদেশের প্রার্থী মাসুম বিল্লাহ, জাসদ (ইনু) মোসলেম উদ্দিন আহম্মেদ ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে মেজবাহ উদ্দিন ভুলু ও সুলতান মাহমুদ।

রিটার্নিং অফিসারের বক্তব্য ॥ রিটার্নিং কর্মকর্তা মোঃ নুরুজ্জামান তালুকদার জানান, মেয়র পদে ৯ সাধারণ সদস্য ১৭৫ এবং সংরক্ষিত সদস্য ৩৮জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। আগামী ২৬-২৭ নবেম্বর যাচাইবাছাই হবে। ৫ ডিসেম্বর সকাল ১০টায় প্রতীক বরাদ্দ হবে। এখন পর্যন্ত নির্বাচনের পরিবেশ ভাল। প্রার্থীরা মনোনয়নপত্র জমা দেয়ার সময় সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের দাবি জানিয়েছে, এই নির্বাচনের সঙ্গে যারা জড়িত থাকবেন তারা এখন নির্বাচনী কর্মকর্তা; তাদের কঠোরভাবে নির্বাচনের আইন মানতে হবে। কেউ আইন ভাঙলে তিনি সরকারী চাকরি থেকে অপসারণ পর্যন্ত হতে পারেন। এই নির্বাচনে আইনশৃঙ্খলা বাহিনীসহ সব মিলিয়ে ১০ হাজার লোক মোতায়েন থাকবে।

নারায়ণগঞ্জের মানুষ আইভীকে একটু বেশি চিনবে, কারণটা হচ্ছে ‘নৌকা’ ॥ বেলা ১১টা ২০ মিনিটে আওয়ামী লীগদলীয় মেয়র প্রার্থী ও সাবেক মেয়র ডাঃ সেলিনা হায়াত আইভী রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র দাখিল করেছেন। মনোনয়নপত্র দাখিলকালে উপস্থিত ছিলেন সাবেক সংসদ সদস্য আব্দুল্লাহ আল কায়সার, জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই, জেলা যুবলীগের সভাপতি আব্দুর কাদির, সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আহবায়ক ও নিহত ত্বকীর বাবা রফিউর রাব্বি, বিশিষ্ট শিল্পপতি আব্দুর রাশেদ রাশু।

সরকারী দলের প্রার্থীর সমান সুযোগ চাই- সাখাওয়াত ॥ বেলা সাড়ে ১১টায় বিএনপি দলীয় প্রার্থী ও জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এ্যাডভোকেট সাখাওয়াত হোসেন মনোনয়নপত্র জমা দিয়েছেন। মনোনয়নপত্র দাখিলের সময় তার সঙ্গে ছিলেন জেলা বিএনপির সভাপতি এ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার, সাধারণ সম্পাদক কাজী মনিরুজ্জামান মনির, সাবেক সংসদ সদস্য আবুল কালাম, সাবেক সংসদ সদস্য মুহাম্মদ গিয়াস উদ্দিন, সাবেক সংসদ সদস্য আতাউর রহমান খান আঙ্গুর, বন্দর উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান মুকুল, মনোনয়ন বঞ্চিত নগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামাল।

বিএনপি নেতাদের ধাক্কাধাক্কি ॥ নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি দলীয় প্রার্থী এ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান মনোনয়নপত্র জমা দিতে নারায়ণগঞ্জ ক্লাব কমিউনিটি সেন্টারে আসেন বেলা ১২টায়। এ সময় তার সাথে আসেন জেলা ও মহানগর বিএনপির বেশ কয়েকজন নেতা। মনোনয়নপত্র জমা দেয়ার আগে রিটার্নিং কর্মকর্তার টেবিলের সামনে সরক্ষিত রাখা চেয়ারে বসা নিয়ে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামাল ও বন্দর উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান মুকুল ধাক্কাধাক্কি করতে থাকেন। এক পর্যায়ে আতাউর রহমান মুকুল চেয়ারে বসে পড়লে এটিএম কামাল রাগ করে চলে যাওয়ার চেষ্টা করেন। পরে বিএনপির প্রার্থী এ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান তাকে বুঝিয়ে শুনিয়ে নিয়ে এসে মুকুলের পাশের একটি চেয়ারে বসান। পরে রিটার্নিং কর্মকর্তা মোঃ নুরুজ্জামান তালুকদারের হাতে মনোনয়নপত্র জমা দেয়ার সময় বিএনপির নেতারা হুড়োহুড়ি ধাক্কাধাক্কি শুরু করেন। এ সময় তাদের ধাক্কাধাক্কিতে রিটার্নিং কর্মকর্তাদের জন্য বিছানো ডেকোরেটরের টেবিল ধসে পড়ে। টেবিলে রাখা ফুলের ঝাড় মাটিতে পড়ে যায়। পরে নির্বাচন অফিসের কর্মচারীরা দ্রুত টেবিল ঠিকঠাক করেন।

বিএনপি’র সাবেক দুই এমপির ছেলে প্রার্থী ॥ বিএনপির সাবেক এমপি আবুল কালামের ছেলে মহানগর ছাত্র দলের যুগ্ম আহ্বায়ক আবুল কাউসার আশা ২৩নং ওয়ার্ড, সাবেক এমপি মুহাম্মদ গিয়াসউদ্দিনের তিন ছেলে জি.এম. সাদরিল, জি.এম. কায়সার, জি.এম. সানভীর ৫নং ওয়ার্ডে কাউন্সিলর পদে মনোনয়ন জমা দিয়েছেন। এছাড়া জেলা বিএনপির সভাপতি তৈমুর আলম খন্দকারের ছোটভাই মহানগর যুবদলের সভাপতি মাকসুদুল আলম খন্দকার খোরশেদ ১৩নং ওয়ার্ডে কাউন্সিলর পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

৭ খুনে নিহত প্যানেল মেয়র নজরুলের স্ত্রী কাউন্সিলর প্রার্থী ॥ ২০১৪ সালের ২৭ এপ্রিল সংঘটিত ৭ খুনে নিহত সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র, ২নং ওয়ার্ড কাউন্সিলর নজরুল ইসলামের স্ত্রী সেলিনা ইসলাম বিউটি মনোনয়নপত্র জমা দিয়েছেন। নজরুলের শূন্য ওয়ার্ডে উপনির্বাচনে সেলিনা ইসলাম কাউন্সিলর নির্বাচিত হন।

শীর্ষ সংবাদ:
করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬         রফতানি পণ্যের উৎপাদন বাড়ানোর উপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর         অপপ্রচার করাই বিএনপির শেষ আশ্রয়স্থল ॥ কাদের         ইউপি নির্বাচন : ৮৮ ইউনিয়নে নৌকার প্রতীক থাকছে না         সাক্ষ্য অইনের ১৫৫(৪) ধারা বাতিলে নারীর মর্যাদাহানি রোধ করবে : আইনমন্ত্রী         নিম্ন আয়ের পরিবারের সদস্যরা সরকারের সকল সেবা সম্পর্কে অবগত নয় : মেয়র খালেক         আন্দোলন থেকে সরে এলেন বিমানের পাইলটরা         ডেঙ্গু : হাসপাতালে ভর্তি ১৮২, মৃত্যু ১         জলবায়ু পরিবর্তনের ঝুঁকি মোকাবিলায় একসঙ্গে কাজ করবে অস্ট্রেলিয়া-বাংলাদেশ         গুচ্ছ ভর্তি পরীক্ষার ‘বি’ ইউনিটের ফল প্রকাশ         ‘শিগগিরই পূজামণ্ডপে সহিংসতায় ইন্ধনদাতাদের নাম প্রকাশ’         দেশের সম্প্রীতি বিনষ্টে পরিকল্পনা হয়েছে লন্ডনে বসে ॥ তথ্যমন্ত্রী         সমিতির নামে ‘কর্ণফুলী মাল্টিপারপাসের প্রতারণা, টার্গেট নিম্নবিত্তরা         মাদক মামলায় পরীমনির জামিন মঞ্জুর         ইতালির উপকূল থেকে ৩৩৯ অভিবাসনপ্রত্যাশী উদ্ধার         খালেদা জিয়াকে কেবিনে স্থানান্তর         নতুন রাজনৈতিক দল ঘোষণা করলেন নুর         রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যা ॥ তিন আসামি ২ দিনের রিমান্ডে         ঢাবি থেকে নবজাতকের মরদেহ উদ্ধার         মুক্তিযোদ্ধা হিসেবে ইসমাইল হোসেনের নাম অন্তর্ভুক্তির দাবি