সোমবার ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শফিক রেহমানকে জামিন দেয়নি সুপ্রীমকোর্টের আপীল বিভাগ

  • জয় হত্যাচেষ্টা

স্টাফ রিপোর্টার ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে ও তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে অপহরণ করে হত্যাচেষ্টার অভিযোগে করা মামলায় সাংবাদিক শফিক রেহমানকে জামিন দেয়নি সুপ্রীমকোর্টের আপীল বিভাগ। তবে হাইকোর্টের আদেশের বিরুদ্ধে দায়েরকৃত লিভ টু আপীল (আপীলের অনুমতি চেয়ে করা আবেদন) মঞ্জুর করে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে উন্নত চিকিৎসা দেয়ার নির্দেশ দিয়েছে আদালত। একই সঙ্গে আগামী তিন সপ্তাহের মধ্যে মামলার পক্ষে-বিপক্ষে কী কী তথ্যউপাত্ত পাওয়া গেছে তা রাষ্ট্র ও আসামি উভয়পক্ষকে জমা দিতে বলা হয়েছে। জামিন চেয়ে করা লিভ টু আপীলের শুনানি নিয়ে রবিবার সকালে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন চার সদস্যের আপীল বিভাগের বেঞ্চ এ আদেশ দেন। আদালতে শফিক রেহমানের পক্ষে ছিলেন ব্যারিস্টার মওদুদ আহমদ ও এজে মোহাম্মদ আলী। তাদের সঙ্গে ছিলেন মোঃ আসাদুজ্জামান। রাষ্ট্রপক্ষে ছিলেন এ্যাটর্র্নি জেনারেল মাহবুবে আলম।

আসাদুজ্জামান সাংবাদিকদের বলেন, ‘শফিক রেহমানকে উন্নত স্বাস্থ্যসেবা দিতে কারা কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছে আদালত। প্রয়োজন মনে করলে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে নিতে বলেছে।’ এছাড়া মামলার অগ্রগতি সম্পর্কে রাষ্ট্রপক্ষকে একটি সম্পূরক প্রতিবেদন জমা দিতে বলেছে আদালত। তিনি বলেন, শফিক রেহমানকে তিন সপ্তাহ এবং রাষ্ট্রপক্ষকে এক সপ্তাহের মধ্যে আপীলের সারসংক্ষেপ জমা দিতে বলেছে সর্বোচ্চ আদালত। গত বৃহস্পতিবার লিভ টু আপীল আবেদনের শুনানি শেষে রবিবার আদেশের দিন ধার্য করে আদালত। এর আগে গত বুধবার আপীল বিভাগের অবকাশকালীন চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী এ আবেদনের ওপর শুনানির জন্য আগামী ১৪ জুলাই দিন ঠিক করে পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠিয়ে দেন। এ মামলায় গত ৭ জুন বিচারপতি একেএম আসাদুজ্জামান ও বিচারপতি আতাউর রহমান খানের হাইকোর্ট বেঞ্চ শফিক রেহমানের জামিন আবেদন খারিজ করে দেন। গত ১৬ এপ্রিল রাজধানীর ইস্কাটনের বাসা থেকে শফিক রেহমানকে গ্রেফতার করে ডিবি পুলিশ।

শীর্ষ সংবাদ:
বৃষ্টি উপেক্ষিত, মুখে কালো কাপড় বেঁধে রাজপথে শিক্ষার্থীরা         ভারতের সঙ্গে আমাদের রক্তের সম্পর্ক ॥ পররাষ্ট্রমন্ত্রী         তথ্য প্রতিমন্ত্রীর বক্তব্য ব্যক্তিগত, দলের নয় ॥ কাদের         বৃষ্টিতে ভেসে গেল ঢাকা টেস্টের তৃতীয় দিনের খেলা         জাওয়াদ’র প্রভাবে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি         সু চির ৪ বছরের সাজা         শিশু তামীমকে তাৎক্ষণিক ৫ লাখ দেওয়ার নির্দেশ, ১০ কোটি দিতে রুল         স্কুলে ভর্তি ॥ বেসরকারীর তুলনায় সরকারী স্কুলে দ্বিগুণ আবেদন         বেড়িবাঁধ ভাঙ্গা স্থান দিয়ে ঢুকছে পানি ॥ রবিশস্যের ব্যাপক ক্ষতির শঙ্কা         চকরিয়ায় বন্দুকযুদ্ধে দুই ডাকাত নিহত         নাটোরে ট্রেন-ট্রাক সংঘর্ষ ॥ ৫ ঘন্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক         বরিশাল বিআরটিসি বাস ডিপো ॥ সচলের চেয়ে অচলের সংখ্যা বেশী         স্বৈরাচার পতন ও গণতন্ত্র মুক্তি দিবস আজ