বুধবার ২৪ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বরিশালে বদ্ধভূমির দিঘী দখল করে কালুবাহিনীর মাছ চাষ

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ মুক্তিযুদ্ধের সময়কার অসংখ্য স্মৃতি বহনকারী নগরীর ত্রিশ গোডাউনস্থ বদ্ধভূমির দিঘীতে সরকারি কোন অনুমতি ছাড়াই অবৈধ ভাবে মাছ চাষ করছেন চিহ্নিত কালু হাওলাদার ও তার সহযোগীরা।

সূত্রমতে, সম্প্রতি সময়ে বদ্ধভূমির দিঘীতে সরকার খাদ্য বিভাগের সাইলো নির্মানের জন্য স্থান নির্ধারণ করেও মুক্তিযোদ্ধাদের আন্দোলনের মুখে পিছু হটতে বাধ্য হলেও সেই দিঘীতেই চলছে কালু বাহিনীর রমরমা মাছ চাষের ব্যবসা। যার নেপথ্যে রয়েছে কোতয়ালী মডেল থানার প্রভাবশালী একজন উপ-পরিদর্শক। সূত্রে আরও জানা গেছে, জেলা প্রশাসকের চোখে ধুলো দিয়ে বদ্ধভূমির দিঘীতে মাছ চাষ করছেন কালু। তবে তার নিজস্ব একটি বাহিনী থাকায় বিষয়টি নিয়ে স্থানীয়রাও ভয়ে কিছু বলতে সাহস পায়না। জানা গেছে, ওই এলাকার স্থানীয় ও যুব সমাজের কাছ থেকে চাঁদা উত্তোলন করে মাছ চাষ শুরু করেছে কালু। এনিয়ে ওই এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। বিষয়টি নিয়ে এলাকাবাসী ক্ষুদ্ধ থাকায় যেকোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা করা হচ্ছে। স্থানীয়রা অভিযোগ করেন, কোতয়ালী মডেল থানার এসআই’র প্রভাব খাটিয়ে কালু দীর্ঘদিন থেকে তার অবৈধ কর্মকান্ড পরিচালনা করে আসছে। কেউ তার প্রতিবাদ করলেই তাকে পুলিশ দিয়ে হয়রানি করা হয়। এছাড়াও কালু’র বিরুদ্ধে এর পূর্বেও নানা ধরনের অভিযোগ রয়েছে।

এ বিষয়ে অভিযুক্ত কালু হাওলাদার বদ্ধভূমির দিঘীতে মাছ চাষে সরকারী ভাবে কোন অনুমতি না থাকার বিষয়টিট স্বীকার করে বলেন, আমরা প্রায় ৫০/৬০জনসহ এলাকাবাসী এক হাজার টাকা করে দিয়ে এখানে মাছ চাষ শুরু করেছি।

শীর্ষ সংবাদ:
গবর্নরের মেয়াদ বাড়াতে সংসদে বিল         রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান সাহেদকে খুঁজছে র‌্যাব         করোনা ভাইরাসে মৃত্যু ২২০০ এর কাছাকাছি, নতুন শনাক্ত ৩৪৮৯         করোনা বিপর্যয়ের মধ্যে ভারসাম্যের কৌশল নিয়েছে সরকার॥ প্রধানমন্ত্রী         কৃষিপণ্য রফতানিতে কানাডার সহায়তা চায় বাংলাদেশ         করোনা ভাইরাসে আক্রান্ত ৪৫৬ পোশাক শ্রমিক, মৃত্যু ৬ জনের         নিয়োগ চান ৩৯তম বিসিএসের ২৫৩ নন-ক্যাডার ডেন্টাল সার্জন         পাপুল কুয়েতের নাগরিক হলে এমপি পদ বাতিল করা হবে॥ প্রধানমন্ত্রী         করোনা শনাক্তে প্রতারণায় কঠোর অবস্থানে সরকার ॥ ওবায়দুল কাদের         ১৪ দলের নতুন সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু         মাস্ক দুর্নীতি ॥ জেএমআই- তমা কনস্ট্রাকশনের ২ জনকে জিজ্ঞাসাবাদ         পাপুলের এমপি পদ নিয়ে স্পিকারের ব্যাখ্যা চাইলেন হারুন         পাপুলের কোম্পানির সঙ্গে আর চুক্তির মেয়াদ বাড়াবে না কুয়েত বিমানবন্দর         নাইজেরিয়ায় বন্দুকধারীদের গুলিতে ১৫ কৃষক নিহত         জাপানে বন্যা পরিস্থিতির অবনতি, প্রাণ গেছে অর্ধশত         যুক্তরাষ্ট্রে করোনায় প্রাণহানি ১ লাখ ৩৪ হাজার         চট্টগ্রামে ভাতিজাকে হত্যা ॥ বন্দুকযুদ্ধে নিহত চাচা         চীনে শিক্ষার্থীবাহী বাস ডুবে ২১ জনের মৃত্যু         ব্রাজিলে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা         চীনে প্লেগের উচ্চ ঝুঁকি নেই : ডব্লিউএইচও        
//--BID Records