বৃহস্পতিবার ৬ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বরিশালে বদ্ধভূমির দিঘী দখল করে কালুবাহিনীর মাছ চাষ

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ মুক্তিযুদ্ধের সময়কার অসংখ্য স্মৃতি বহনকারী নগরীর ত্রিশ গোডাউনস্থ বদ্ধভূমির দিঘীতে সরকারি কোন অনুমতি ছাড়াই অবৈধ ভাবে মাছ চাষ করছেন চিহ্নিত কালু হাওলাদার ও তার সহযোগীরা।

সূত্রমতে, সম্প্রতি সময়ে বদ্ধভূমির দিঘীতে সরকার খাদ্য বিভাগের সাইলো নির্মানের জন্য স্থান নির্ধারণ করেও মুক্তিযোদ্ধাদের আন্দোলনের মুখে পিছু হটতে বাধ্য হলেও সেই দিঘীতেই চলছে কালু বাহিনীর রমরমা মাছ চাষের ব্যবসা। যার নেপথ্যে রয়েছে কোতয়ালী মডেল থানার প্রভাবশালী একজন উপ-পরিদর্শক। সূত্রে আরও জানা গেছে, জেলা প্রশাসকের চোখে ধুলো দিয়ে বদ্ধভূমির দিঘীতে মাছ চাষ করছেন কালু। তবে তার নিজস্ব একটি বাহিনী থাকায় বিষয়টি নিয়ে স্থানীয়রাও ভয়ে কিছু বলতে সাহস পায়না। জানা গেছে, ওই এলাকার স্থানীয় ও যুব সমাজের কাছ থেকে চাঁদা উত্তোলন করে মাছ চাষ শুরু করেছে কালু। এনিয়ে ওই এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। বিষয়টি নিয়ে এলাকাবাসী ক্ষুদ্ধ থাকায় যেকোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা করা হচ্ছে। স্থানীয়রা অভিযোগ করেন, কোতয়ালী মডেল থানার এসআই’র প্রভাব খাটিয়ে কালু দীর্ঘদিন থেকে তার অবৈধ কর্মকান্ড পরিচালনা করে আসছে। কেউ তার প্রতিবাদ করলেই তাকে পুলিশ দিয়ে হয়রানি করা হয়। এছাড়াও কালু’র বিরুদ্ধে এর পূর্বেও নানা ধরনের অভিযোগ রয়েছে।

এ বিষয়ে অভিযুক্ত কালু হাওলাদার বদ্ধভূমির দিঘীতে মাছ চাষে সরকারী ভাবে কোন অনুমতি না থাকার বিষয়টিট স্বীকার করে বলেন, আমরা প্রায় ৫০/৬০জনসহ এলাকাবাসী এক হাজার টাকা করে দিয়ে এখানে মাছ চাষ শুরু করেছি।

শীর্ষ সংবাদ:
টি-টোয়েন্টি : বড় জয়ে সুপার টুয়েলভে বাংলাদেশ         শ্লীলতাহানির মামলা : কাউন্সিলর চিত্তরঞ্জন দাসের জামিন         দাম কমল পেঁয়াজের         রাইড শেয়ারিং : রাজধানীতে আবারও মোটরসাইকেলে আগুন         কুমিল্লা হবে ‘মেঘনা’, ফরিদপুর ‘পদ্মা’ বিভাগ : প্রধানমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় আরও ১০ জনের মৃত্যু, শনাক্ত ২৪৩         শতভাগ কার্যকর বাংলাদেশে তৈরি বঙ্গভ্যাক্স : ড. মোহাম্মদ মহিউদ্দিন         ডিএমপির ৭ পরিদর্শক বদলি         অবসরে যাচ্ছেন ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম         যারা স্বাধীনতা মেনে নিতে পারেনি তারাই সাম্প্রদায়িক অপতৎপরতা চালাচ্ছে ॥ মাহমুদ আলী এমপি         মাগুরায় যে ঘটনা ঘটেছে এটা ন্যাক্কারজনক ॥ প্রধান নির্বাচন কমিশনার         ‘কুমিল্লায় ঘটনায় নির্দেশিত হয়েই লোকটি কাজ করেছে’         একটি শক্তিশালী বিরোধী দল সরকারও চায় ॥ কাদের         পরবর্তী পর্বে যাওয়ার লড়াইয়ে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ         বিএনপি, জামাত সরকারের আমলে রেলপথের কোন উন্নয়ন হয়নি ॥ রেলপথ মন্ত্রী         শাহরুখ খানের মুম্বাইয়ের বাড়িতে তল্লাশি চালিয়েছে গোয়েন্দারা         মুগদা জেনারেল হাসপাতালে আগুন, আহত ৫         কুমিল্লার ঘটনাটি খুবই দুঃখজনক, অপরাধীর বিচার করা হবে         ‘দেশে অন্ধত্ব ও ছানিতজনিত সমস্যা আগের তুলনায় কমেছে’