রবিবার ২ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নন্দনে ‘কসমিক সেক্স’ দেখানোর ওপর নিষেধাজ্ঞা

অনলাইন ডেস্ক ॥ ফের নীতি পুলিশের চোখরাঙানি। না! এ বার সমালোচনার কেন্দ্রে সেন্সর বোর্ড নয়। বরং আঙুল উঠেছে নন্দন কর্তৃপক্ষের দিকে। কারণ পরিচালক অমিতাভ চক্রবর্তীর ‘কসমিক সেক্স’ নন্দনে দেখানোর ওপর নিষেধাজ্ঞা জারি করল নন্দন কর্ত়ৃপক্ষ। কিন্তু পরিচালকের দাবি, নিষেধাজ্ঞা জারি করার জন্য কোনও উপযুক্ত কারণ দেখাতে পারেননি নন্দন কর্ত়ৃপক্ষ।

অমিতাভর কথায়, ‘‘সেন্সরশিপ যে বিভিন্ন পর্যায়ে চলতে থাকে, উড়তা পঞ্জাবের পর তা আরও একবার প্রমাণ হয়ে গেল। আমার ছবিতে ‘এ’ সার্টিফিকেট রয়েছে। দু’বার সেন্সর বোর্ডের বাধা টপকাতে হয়েছে। তবুও নন্দনে ছবিটা না দেখানোর কোনও সঠিক কারণ বলতে পারেননি কেউ।’’

ঋ সেন, আয়ুষ্মান মিত্রের মতো অভিনেতারা এ ছবিতে অভিনয় করেছেন। যদিও নন্দনের স্ক্রিনিং কমিটির অন্যতম সদস্য পরিচালক প্রভাত ঘোষ জানিয়েছেন, নন্দনে ছবি দেখানোর কিছু শর্ত রয়েছে। এই ছবিতে ফন্ট্রাল ন্যুডিটি রয়েছে। তাছাড়া ওখানে যে দর্শকরা আসেন এই ছবিটি তাঁদের মানসিকতার সঙ্গে মিলবে না বলেই দাবি তাঁর।

অন্য দিকে পরিচালক বুদ্ধদেব দাশগুপ্ত মনে করেন, নন্দনের এই সিদ্ধান্ত অ্যালার্মিং। গোটা ইন্ডাস্ট্রির এই সিদ্ধান্তের বিরুদ্ধে প্রতিবাদ করা উচিত বলে মনে করেন তিনি।

সূত্র : আনন্দবাজারা পত্রিকা

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪০৫০৯৩৩৮
আক্রান্ত
১৫৬৫১৭৪
সুস্থ
২১৭৭৯৮৫৯০
সুস্থ
১৫২৭৩৩৩
শীর্ষ সংবাদ:
‘দেশের ৯৯ শতাংশ মানুষ স্বাস্থ্যসম্মত স্যানিটেশনের আওতায়’         মুহিবুল্লাহ হত্যাকাণ্ডে জড়িত আত্মগোপনে থাকা রোহিঙ্গা ক্যাডার গ্রেফতার         নাসার মাহকাশযান সৌরজগৎ তৈরির রহস্য উম্মোচনে পরীক্ষা চালাচ্ছে         রাঙ্গামাটিতে আওয়ামী লীগ নেতা ও চেয়ারম্যান প্রার্থীকে গুলি করে হত্যা         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৫ হাজার ৩২৩ জন         দেশ বিক্রি করে ক্ষমতায় আসব না ॥ বিশ্ব খাদ্য দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী         নিরাপদে দেশে ঢুকছে ভয়ঙ্কর আইস         দিগঙ্গনার অঙ্গন আজ পূর্ণ তোমার দানে ॥ এসেছে হেমন্তলক্ষ্মী         করোনাপরবর্তী স্বাভাবিক জীবনে ছন্দপতন         ‘আগের রাতেই মণ্ডপে কেউ কোরান শরীফ রেখে যায়’         ২৩ অক্টোবর সারাদেশে ছয় ঘণ্টার গণঅনশন         উন্নয়নে পিছিয়ে নেই শেরপুর         পাকিস্তানী যুদ্ধাপরাধীদের বিচারের উদ্যোগ নিতে হবে         সরকারের সঙ্গে আলেম ওলামাদের কোন বিরোধ নেই         ত্রিশালে সড়ক দুর্ঘটনায় এক পরিবারের ৫ জনসহ নিহত ৭         বগুড়ায় ১৪ বেইলি ব্রিজ সরিয়ে নতুন সেতু নির্মাণ শুরু হচ্ছে         করোনায় দেশে ৬ জনের মৃত্যু         করোনা : গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৬         ‘সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের বিচারের আওতায় আনা হবে’         ঢাকামুখী অভিবাসন রোধ করতে হবে : মেয়র তাপস