বৃহস্পতিবার ৩০ বৈশাখ ১৪২৮, ১৩ মে ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মুন্সীগঞ্জে ধলেশ্বরী তীরে অবৈধ ইটভাঁটা উচ্ছেদ

মুন্সীগঞ্জে ধলেশ্বরী তীরে অবৈধ ইটভাঁটা উচ্ছেদ

মুন্সীগঞ্জ প্রতিনিধি ॥ ধলেশ্বরী তীরে অবৈধ ইটভাঁটা উচ্ছেদ শুরু হয়েছে। মঙ্গলবার মুন্সীগঞ্জের মিরকাদিম নদী বন্দরের গোপচর মৌজায় ধলেশ্বরী তীরের এনবিএম ও জেবিএম নামের দু’টি ইটভাটি উচ্ছেদ করা হয়। এনবিএম ইটভাটি’র মালিক হাজী আবুল হাসেম এবং হাজী জয়নাল আবেদীনের মালিকানাধীন জেবিএম। উচ্ছেদেরে সময় ইটভাটির লোকজন পালিয়ে যায়। পরে বিআইডব্লিউটিএ এসকেভেটার দিয়ে উচ্ছেদ পরিচালনা করা হয়। অস্ত্রধারী আনসার নিয়ে এই উচ্ছেদ কাজে নেতৃত্ব দেন বিআইডব্লিউটিএর যুগ্ম পরিচালক আরিফ উদ্দিন।

আরিফ উদ্দিন জানান, বিআইডব্লিউটিএর অনুমোদন না নিয়েই অবৈধভাবে ইটভাটি তৈরী করে। এই উচ্ছেদে নদী তীরের জমি উদ্ধার ছাড়াও নদী গতিপথ যথাযথ থাকবে এবং পরিবেশ রক্ষা পাবে। তিনি আরও জানান, উচ্ছেদের এক সপ্তাহ আগে অবৈধ এই ভাটি সরিয়ে নেয়ার নোটিশ করা হয়। কিন্তু সরিয়ে না নেয়ায় এই পদক্ষেপ নিতে হয়।

বিআইডব্লিউটিএর পোর্ট ও ট্রাফিক বিভাগের এই যুগ্ম পরিচালক জানান, মুন্সীগঞ্জের মিরকাদিম বন্দর থেকে নারায়ণগঞ্জের ধর্মগঞ্জ পর্যন্ত পাঁচ কিলোমিটার এলাকায় চলবে এই উচ্ছেদ। ধলেশ্বরী ও বুড়িগঙ্গা নদীর দু’পাড়ে অবৈধ ৫০টি ইটভাটা রয়েছে। যা নদী ও পরিবেশের জন্য ক্ষতিকারক। এই ভাটিগুলো ক্রমে ডুকে পরছে নদীর ভেতরে।

শীর্ষ সংবাদ:
চাঁদ দেখা যায়নি, ঈদ শুক্রবার         ২৪ ঘণ্টা করোনায় আরও ৪০ মৃত্যু, শনাক্ত ১১৪০         আল-আকসা মসজিদে হামলায় প্রধানমন্ত্রীর নিন্দা         ৩৩৩ নম্বরে কল করে খাদ্য সহায়তা পেয়েছেন আট শতাধিক : মেয়র আতিকুল         মানবিক সহায়তার হাত বাড়িয়েছে সরকার : ত্রাণ প্রতিমন্ত্রী         ঈদে মানুষ যেভাবে বাড়ি গেল, তাতে আমরা মর্মাহত : স্বাস্থ্যমন্ত্রী         শিমুলিয়া-বাংলাবাজার ফেরিতে যাত্রীদের চাপে ৫ জনের মৃত্যু         শেখ হাসিনার হৃদয় আছে বলেই খালেদাকে মুক্তি দিয়েছেন ॥ কাদের         পাঁচ লাখ ডোজ টিকা বাংলাদেশের কাছে হস্তান্তর করল চীন         ৯৯ ভাগ গার্মেন্টস কারখানা বোনাস দিয়েছে : বিজিএমইএ         করোনার দ্বিতীয় ওয়েব সবাই মিলে মোকাবেলা করতে হবে : শিল্পমন্ত্রী         সচ্ছতা ও জবাবদিহিতার সাথে সরকারের সব অনুদান জনগণের নিকট পৌঁছে দিতে হবে ॥ আইসিটি প্রতিমন্ত্রী পলক         নন এমপিও শিক্ষক-কর্মচারীরা প্রধানমন্ত্রীর অনুদান পাচ্ছেন         মিতু হত্যা মামলায় বাবুল আক্তারের ৫ দিনের রিমান্ড মঞ্জুর         লন্ডনের কাউন্সিলর হলেন দুই বাংলাদেশি         খালেদা জিয়ার স্বাস্থ্যেই সীমাবদ্ধ বিএনপির রাজনীতি : তথ্যমন্ত্রী         ত্যাগের মধ্যে যে আনন্দ আছে, ভোগের মধ্যে তা নেই : হুইপ ইকবালুর রহিম এমপি         ধর্ষণ ও সহিংসতার পাচঁ মামলায় হেফাজত নেতা মামুনুল হকের ১৫ দিনের রিমান্ড মঞ্জুর         প্রধানমন্ত্রীর উপহার নগদ অর্থ সহায়তা পেল লালপুরের ১৩ হাজার ৮ শ ৭৪ জন অসহায় মানুষ         গাজায় ইসরায়েলের বিমান হামলা ॥ নিহতের সংখ্যা বেড়ে ৩৬