বুধবার ২৭ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভোলায় রোয়ানুর সর্তক সংকেত উপেক্ষা করে জেলেরা নদীতে

ভোলায় রোয়ানুর সর্তক সংকেত উপেক্ষা করে জেলেরা নদীতে

নিজস্ব সংবাদদাতা, ভোলা ॥ ঘুর্ণিঝড় রোয়ানুর প্রভাবে উপকূলীয় দ্বীপ জেলা ভোলায় বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার সারা দিন হালকা ভাড়ি ও গুড়ি গুড়ি বৃষ্টি হয়েছে। আকাশ ছিলো সারা দিন ছিলো মেঘাচ্ছন্ন। দুপুরের পর থেকে ভারি বৃষ্টিপাত ও ঝড়ো বাতাস হয়েছে। এদিকে ঝড়ে বাতাসে মেঘনা ও তেঁতুলিয়া নদী উত্তাল হয়ে উঠে। তবে দুর্যোগপূর্ন আবহাওয়ার মধ্যে নিষেধাজ্ঞা উপেক্ষা করে জেলেরা নদী মাছ ধরতে গিয়েছে। উপকূলীয় মানুষজনকে নিরাপদ আশ্রয় কেন্দ্রে যাওয়ার জন্য প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করা হলেও শুক্রবার দুপুর পর্যন্ত ইলিশা এলাকার মানুষকে আশ্রয় কেন্দ্রে যেতে দেখা যায়নি। ইলিশা এলাকার স্থানীয়রা জানান, তারা সর্তক সংকেত পায়নি। তাই ওই এলাকারমানুষ আশ্রয় কেন্দ্রে যায়নি। তবে ভোলা সদরের ধনিয়া ইউনিয়নের তুলাতলি এলাকায় রেডক্রিসেন্ট সোসাইটির কর্মীদের সর্তক সংকেত প্রচার করতে দেখা গেছে।

ভোলা সিপিপি উপ-পরিচালক মো: সাহাবুদ্দিন জানান, দুপুর ১টা পর্যন্ত জেলায় ৪ নাম্বার সংকেত বহাল রয়েছে। দুর্যোগ মোকাবেলায় জেলা জুড়ে আমাদের ১০ হাজার ২০০ কর্মী প্রস্তুত রয়েছে। ঝড় মোকাবেলায় আমরা প্রস্তুত রয়েছি।

এদিকে শুক্রবার সকাল থেকে উপকূলীয় এলাকায় ৪ নাম্বার সকর্ত সংকেতের পাতাকা টাঙ্গিয়ে প্রচার-প্রচারনা চালিয়ে যাচ্ছে ভোলা রেডক্রিসেন্ট ও সিপিপি। দুরবর্তী এলাকার মানুষকে ও নৌযান সমূহকে নিরাপদে আশ্রয়ে আসতে বলা হয়েছে। শহরের তুলাতলীসহ বিভিন্ন এলাকায় এ সতর্ক বার্তা পৌছানো হয়েছে।

শীর্ষ সংবাদ:
ওয়েবিনার জুম ॥ করোনাকালের গণমাধ্যম         এলো রুশ ভ্যাকসিন         নামছে বন্যার পানি, বাড়িঘরে ফিরছেন মানুষজন         পুলিশী মামলার তিন সাক্ষী গ্রেফতার ॥ রিমান্ডের আবেদন         ভাড়া ডাকাতির মহোৎসব         করোনায় আরও ৩৩ জনের মৃত্যু         ছোট ঋণ সোনার হরিণ ॥ চার মাসে বিতরণ মাত্র ৫শ’ কোটি টাকা         সাম্প্রদায়িকতা-জঙ্গীবাদ ধর্মের মূল শিক্ষাকেই প্রশ্নবিদ্ধ করে         খালেদার চিকিৎসা দেশে না বিদেশে? দ্বিধাবিভক্ত বিএনপি         পঞ্চম ও অষ্টম শ্রেণীর সমাপনী পরীক্ষা বাতিল হতে পারে         ডিজিএফআই ও সিআইডি কর্মকর্তা পরিচয়ে প্রতারণা, তিন প্রতারক গ্রেফতার         সাড়ে তিন বছরে যুদ্ধবিধ্বস্ত দেশ বঙ্গবন্ধুর নেতৃত্বে সমৃদ্ধির দিকে এগোতে থাকে         লেবাননে ৪০ হাজার কর্মী বাংলাদেশে ফিরতে সহযোগিতা চান         উত্তরা থেকে তেজগাঁও, দশ ইউটার্ন নির্মাণ ৩১ ডিসেম্বরের মধ্যে         সাগরে ৩ নম্বর সতর্ক সংকেত         সাবেক পররাষ্ট্র সচিব শহীদুল হক করোনা ভাইরাসে আক্রান্ত         বঙ্গবন্ধুর হত্যা ছিল স্বাধীন বাংলাদেশকে হত্যার ষড়যন্ত্র ॥ তথ্যমন্ত্রী         মেজর সিনহা হত্যা ॥ আরও তিনজন গ্রেফতার         চলতি বছরের মধ্যে ইউটার্নগুলোর কাজ শেষ হবে ॥ আতিক         বিশ্বের প্রথম করোনা ভাইরাসের ভ্যাকসিন প্রয়োগ হল পুতিনের মেয়ের শরীরে        
//--BID Records