রবিবার ২১ আষাঢ় ১৪২৭, ০৫ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভোলায় রোয়ানুর সর্তক সংকেত উপেক্ষা করে জেলেরা নদীতে

ভোলায় রোয়ানুর সর্তক সংকেত উপেক্ষা করে জেলেরা নদীতে

নিজস্ব সংবাদদাতা, ভোলা ॥ ঘুর্ণিঝড় রোয়ানুর প্রভাবে উপকূলীয় দ্বীপ জেলা ভোলায় বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার সারা দিন হালকা ভাড়ি ও গুড়ি গুড়ি বৃষ্টি হয়েছে। আকাশ ছিলো সারা দিন ছিলো মেঘাচ্ছন্ন। দুপুরের পর থেকে ভারি বৃষ্টিপাত ও ঝড়ো বাতাস হয়েছে। এদিকে ঝড়ে বাতাসে মেঘনা ও তেঁতুলিয়া নদী উত্তাল হয়ে উঠে। তবে দুর্যোগপূর্ন আবহাওয়ার মধ্যে নিষেধাজ্ঞা উপেক্ষা করে জেলেরা নদী মাছ ধরতে গিয়েছে। উপকূলীয় মানুষজনকে নিরাপদ আশ্রয় কেন্দ্রে যাওয়ার জন্য প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করা হলেও শুক্রবার দুপুর পর্যন্ত ইলিশা এলাকার মানুষকে আশ্রয় কেন্দ্রে যেতে দেখা যায়নি। ইলিশা এলাকার স্থানীয়রা জানান, তারা সর্তক সংকেত পায়নি। তাই ওই এলাকারমানুষ আশ্রয় কেন্দ্রে যায়নি। তবে ভোলা সদরের ধনিয়া ইউনিয়নের তুলাতলি এলাকায় রেডক্রিসেন্ট সোসাইটির কর্মীদের সর্তক সংকেত প্রচার করতে দেখা গেছে।

ভোলা সিপিপি উপ-পরিচালক মো: সাহাবুদ্দিন জানান, দুপুর ১টা পর্যন্ত জেলায় ৪ নাম্বার সংকেত বহাল রয়েছে। দুর্যোগ মোকাবেলায় জেলা জুড়ে আমাদের ১০ হাজার ২০০ কর্মী প্রস্তুত রয়েছে। ঝড় মোকাবেলায় আমরা প্রস্তুত রয়েছি।

এদিকে শুক্রবার সকাল থেকে উপকূলীয় এলাকায় ৪ নাম্বার সকর্ত সংকেতের পাতাকা টাঙ্গিয়ে প্রচার-প্রচারনা চালিয়ে যাচ্ছে ভোলা রেডক্রিসেন্ট ও সিপিপি। দুরবর্তী এলাকার মানুষকে ও নৌযান সমূহকে নিরাপদে আশ্রয়ে আসতে বলা হয়েছে। শহরের তুলাতলীসহ বিভিন্ন এলাকায় এ সতর্ক বার্তা পৌছানো হয়েছে।

শীর্ষ সংবাদ:
জামিন আবেদন নিষ্পত্তি এক লাখ ॥ ভার্চুয়াল কোর্টের ৩৫ কার্যদিবস         লকডাউন হলো ওয়ারী         ঈদের আগেই শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ করুন ॥ কাদের         অনেক বিএনপি নেতা আইসোলেশনে থেকে প্রেসব্রিফিং করে সরকারের দোষ ধরেন ॥ তথ্যমন্ত্রী         পুলিশের বদলির তদবির কালচার বিদায় করতে চান বেনজীর         পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী করোনা আক্রান্ত         অধস্তনদের ওপর দায় চাপিয়ে বাঁচার চেষ্টা নির্বাহীদের ॥ বিদ্যুতের অতিরিক্ত বিল         উত্তরে বন্যা পরিস্থিতির ফের অবনতি হাজার হাজার পরিবার পানিবন্দী         তিনদিনের রিমান্ড শেষে রবিন কারাগারে         বাচ্চাদের সাবান দিয়ে হাত ধুতে বলুন         অহর্নিশ যুদ্ধের জীবন, করোনার ভয় যেন বিলাসিতা!         এখন আকাশের সংযোগ মিলবে ৩৪৯৯ টাকায়         ৬ মাসে ১০৬ নৌ দুর্ঘটনায় নিহত ১৫৩         পাটকল শ্রমিকদের ন্যায্য পাওনা শোধ করা হবে ॥ কেসিসি মেয়র         ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করা যাবে : সুপ্রিম কোর্ট         ৬ মাসে ১০৬ নৌ দুর্ঘটনায়, ১৫৩ জন নিহত, আহত ৮৪         ভুতুড়ে বিলের ঘটনায় ডিপিডিসির ৫ জন বরখাস্ত         বাংলাদেশকে ৫ কোটি ডলার ঋণ দেবে দ. কোরিয়া         প্রধানমন্ত্রীর নেতৃত্বে ডেল্টা প্ল্যান বাস্তবায়ন কমিটি         রেলে অতিরিক্ত যাত্রী পরিবহন করা হবে না : রেলমন্ত্রী        
//--BID Records