বৃহস্পতিবার ২২ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সত্যিকারের লৌহমানব

আপনি কি কখনও দাঁত দিয়ে শূন্যে মানুষ তুলতে পারবেন, রশি দিয়ে বেঁধে গাড়ি টেনে নিয়ে যাওয়ার চেষ্টা করলেও অবিচল দাঁড়িয়ে থাকতে পারবেন, হাত দিয়ে কি পাথর ভাঙতে পারবেন? পারবেন না নিশ্চয়? কিন্তু ভারতের হরিয়ানা রাজ্যের বাসিন্দা আমানদীপ সিং এরই মধ্যে এসব দুঃসাহসী কাজ করেছেন। পেয়েছেন লৌহমানব খেতাব। নাম তুলেছেন ইন্ডিয়া বুক অব রেকর্ডসে। এখন গিনেজ বুকে নাম তোলার অপেক্ষায় রয়েছেন।

খবরে বলা হয়েছে- হরিয়ানার কুরক্ষেত্রে জন্ম নেয়া আমান মাত্র ১০ বছর বয়সে মার্শাল আর্ট রপ্ত করেন। ৩৩ বছর বয়সে তার আয়ত্তে রয়েছে ৫০ ধরনের দুঃসাহসী শারীরিক শক্তি প্রদর্শনের কসরত। ২০০৯ সালে ফ্রাংকফিন সিং আন্তর্জাতিক প্রতিযোগিতায় তিনি লৌহমানব খেতাব পান।

খবরে বলা হয়েছে, শরীরের ওপর দিয়ে একটি ভারি গাড়ি চলে যাওয়ার পরও অক্ষত অবস্থায় থাকেন এই লৌহমানব। একটি মোটরসাইকেল তার মাথার ওপরে উঠিয়ে ফেলতে পারেন। সেই মোটরসাইকেলের ওপর একটি শিশুকে দাঁড় করিয়ে দিলেও হাসিমুখে তিনি অবিচল দাঁড়িয়ে থাকেন। সাত থেকে আটজন যাত্রীসহ একটি জিপ রশি দিয়ে টেনে নিয়ে যেতে পারেন।

আমানদীপ বলেন, ‘দর্শকরা আমাকে জানান, তারা যখন আমার কসরত দেখেন, তখন ভয় পান। কিন্তু আমি জানি না ভয় দেখতে কেমন?’ তিনি বলেন, ‘শুরুর দিকে ছোট ও সহজ সহজ কসরতগুলোর অনুশীলন করতাম। অনুশীলনের নয় বছর পর আমি এখন কোন আঘাত পাই না। বরং আমাকে লোহা দিয়ে পেটালে লোহাই ভেঙ্গে যায়। নিজেকে এমন শক্তিশালী করতে অনুশীলন করেছি।’

আমানদীপ জানান, যখন তিনি উপলব্ধি করতে পারেন লৌহমানব হতে তাকে অন্যদের চেয়ে কম পরিশ্রম করতে হবে, তখন তিনি দুঃসাহসী চমকবাজ হওয়ার সিদ্ধান্ত নেন। এখন তার কাছে শারীরিক কসরতের চেয়ে বেশি ভালবাসা আর কিছু নেই। তিনি নতুন নতুন কসরত রপ্ত করার দিকে নজর দিচ্ছেন।

আমানদীপ বলেন, ‘কয়েক বছর পর আমি দুই হাজার ৫শ’ কসরত দেখাতে পারব। একজন শক্তিশালী লৌহমানব হিসেবেই আমি আমার সব শক্তি ব্যয় করি। মানুষের জন্য অসম্ভব যা, আমি সব সময় তাই করতে চাই।’

আত্মরক্ষার্থে প্রশিক্ষণ নিতে প্রতি মাসে তিন হাজার ছাত্রছাত্রী তার কাছে আসে। তিনি এখন শিখ নারী ও পুরুষদের জন্য বিশ্বমানের ব্যায়ামাগার করার স্বপ্ন দেখছেন।

আমানদীপকে দেখে তার ৮ বছর বয়সী ছেলে বিশ্বদীপ সিংও লৌহমানব হওয়ার স্বপ্ন দেখছে। ছেলেটি বলেÑ ‘আমার বাবা বিশ্বের শক্তিশালী মানব। তিনি বিশ্বের সবকিছু ভেঙ্গে ফেলতে পারেন কিন্তু তাকে কেউ ভাঙতে পারে না। আমি একদিন আমার বাবার মতো হতে চাই। -ডেইলি মিরর অবলম্বনে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৮৭২৫২০৪
আক্রান্ত
২৪৬৬৭৪
সুস্থ
১১৯৩৮৮৫২
সুস্থ
১৪১৭৫০
শীর্ষ সংবাদ:
লেবাননে গুরুতর আহত বাংলাদেশের নৌসদস্য শঙ্কামুক্ত         বৈরুতে ১৫০ মৃত্যু ৩ লাখ গৃহহীন         সোনার ভরি এবার ৭৭ হাজার ছাড়াল         বৈরুতের পর আমিরাতের মার্কেটে ভয়াবহ আগুন         বন্যা ও ভূমিধসের বিরুদ্ধে লড়ছে দক্ষিণ কোরিয়া         হিরোশিমা দিবসে ‘উগ্র জাতীয়তাবাদ’ বর্জনের ডাক         যে কারণে ট্রাম্পের অ্যাকাউন্ট নিষিদ্ধ করল ট্যুইটার         কাশ্মীর ইস্যুতে জাতিসংঘকে সম্পৃক্ত করতে পাকিস্তানের চেষ্টা ব্যর্থ ॥ ভারত         টেকনাফের ওসি প্রদীপকে প্রত্যাহারের সিদ্ধান্ত নেয়া হয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী         সিনহার মৃত্যুর ঘটনায় দুই বাহিনীর সম্পর্কে চিড় ধরবে না         বাংলাদেশকে ৩২৯ মিলিয়ন ডলার সহায়তার ঘোষণা জাপানের         শেখ কামাল বেঁচে থাকলে দেশকে অনেক কিছু দিতে পারত         শহীদ শেখ কামাল ছিলেন দূরদর্শী, নির্লোভ নির্মোহ ॥ কাদের         সোশ্যাল মিডিয়ায় অস্থিরতা ছড়ালে ব্যবস্থা ॥ তথ্যমন্ত্রী         শেখ কামালের জীবন থেকে শিক্ষা নিন- তরুণ সমাজকে মেয়র তাপস         করোনা ভ্যাকসিনের আশায় বিশ্ববাসী         ভার্চুয়াল না নিয়মিত, কোন্ পদ্ধতিতে বিচার চলবে সিদ্ধান্ত আজ         বৈরুত বিস্ফোরণে ৪ বাংলাদেশী নিহত         ক্যাবল সংযোগ উচ্ছেদ কার্যক্রম শুরু         বাংলাদেশকে ৩২৯ মিলিয়ন মার্কিন ডলার দেবে জাপান        
//--BID Records