রবিবার ১২ আশ্বিন ১৪২৭, ২৭ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কারাগারে নিজামীর সঙ্গে সাক্ষাৎ করলেন পরিবারের সদস্যরা

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর ॥ মানবতাবিরোধী যুদ্ধাপরাধের মামলায় ফাঁসির মৃত্যু পরোয়ানা প্রাপ্ত আসামি জামায়াতে ইসলামীর আমির মতিউর রহমান নিজামীর সঙ্গে কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে তার স্ত্রী, ছেলে ও পুত্রবধুরা বৃহস্পতিবার দেখা করেছেন। মৃত্যু পরোয়ানা জারীর পর নিজামীর সঙ্গে তার পরিবারের এটিই প্রথম ও নিয়মিত সাক্ষাৎ বলে জানিয়েছেন কারা কর্তৃপক্ষ।

কাশিমপুর কারাগার-২-এর সুপার প্রশান্ত কুমার বণিক জানান, মানবতাবিরোধী যুদ্ধাপরাধের মামলায় ফাঁসির মৃত্যু পরোয়ানাজারীর পর প্রথমবারের মতো দন্ডপ্রাপ্ত আসামি মতিউর রহমান নিজামীর সঙ্গে বৃহস্পতিবার তার স্ত্রীসহ পরিবারের সদস্যরা সাক্ষাৎ করেছন। এটি তাদের নিয়মিত সাক্ষাতের অংশ। মানবতাবিরোধী যুদ্ধাপরাধের মামলায় ফাঁসির মৃত্যু পরোয়ানাপ্রাপ্ত আসামি মতিউর রহমান নিজামীর সঙ্গে সাক্ষাৎ করার জন্য তার স্ত্রী বেগম সামসুন্নাহার নিজামী, ছেলে ব্যারিস্টার নাজীব মোমেন ওরফে নাজিবুর রহমান ও নাঈমুর রহমান, পুত্রবধু ছালোয়া ও রাইয়ান বৃহস্পতিবার সকালে কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ এ আসেন এবং আবেদন করেন। পরে আনুষ্ঠানিকতা শেষে তাদেরকে নিজামীর সঙ্গে সাক্ষাৎ করার ব্যবস্থা করা হয়। দুপুর ১২টার দিকে মতিউর রহমান নিজামীর সঙ্গে তারা দেখা করেন। তারা কারাগারের একটি কক্ষে প্রায় আধা ঘন্টা সময় কাটিয়েছেন। এসময় তারা পারিবারিক ও রিভিউ'র বিষয়াদি নিয়ে কথা বলেছেন। দুপুর পৌণে ১টার দিকে তারা কারা চত্বর ত্যাগ করেন।

তিনি আরো জানান, এরআগে গত বুধবার (১৬মার্চ) দুপুরেও মতিউর রহমান নিজামীর সঙ্গে তার ছেলে ব্যারিস্টার নাজীব মোমেনসহ তিন আইনজীবী কারাগারে দেখা করে রিভিউ করা নিয়ে কথা বলেন। রিভিউর ব্যাপারে নিজামী সাহেবের সঙ্গে কথা বলার অনুমতি চেয়ে লিখিত আবেদন নিয়ে মতিউর রহমান নিজামীর ছেলে ব্যারিস্টার নাজিম মোমেনসহ তিন আইনজীবী গত ১৬ মার্চ দুপুর সোয়া ১টার দিকে কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২-এ আসেন। পরে আনুষ্ঠানিকতা শেষে তাদের দুপুর ১টা ৩৫মিনিটে নিজামীর সঙ্গে কথা বলার ব্যবস্থা করা হয়। ওইদিন দুপুর ১টা ৩৫ মিনিট থেকে ২টা ১০ মিনিট পর্যন্ত কারাগারে অবস্থান করে মতিউর রহমান নিজামীর সঙ্গে নিজামীর ছেলে ব্যারিস্টার নাজিব মোমেন ছাড়াও আরো দুই আইনজীবী মো. মশিউল আলম ও মো. মতিউর রহমান আকন্দ সাক্ষাৎ করে কথাবার্তা বলেন।

শীর্ষ সংবাদ:
উন্নয়নে প্রতিবেশীদের সঙ্গে আরও দৃঢ় সহযোগিতায় জোর প্রধানমন্ত্রীর         সিলেটের ঘটনায় সরকার কঠোর অবস্থানে আছে ॥ কাদের         স্বাস্থ্যখাতের দুর্নীতি ॥ বন্ধ করতে দুদকের ২৫ সুপারিশ বাস্তবায়নে রিট         ‘অক্সফোর্ডের বাংলাদেশে পাঁচ লাখ মানুষের মৃত্যুর আশঙ্কা ভুল প্রমাণিত হয়েছে’         এমসি কলেজের ছাত্রাবাসে গণধর্ষণের শিকার গৃহবধূর আদালতে জবানবন্দি         এমসি কলেজ ছাত্রাবাসে গণধর্ষণ ॥ সাইফুরের পর অর্জুন গ্রেফতার         করোনা ভাইরাস ॥ ভারতে সংক্রমণ ৬০ লাখ ছুঁই ছুঁই         সৌদি যেতে টোকেনের জন্য আজও প্রবাসীদের ভিড়         ধর্ষণের দায়ে অভিযুক্ত নুরসহ সকল আসামিকে ঢাবিতে অবাঞ্ছিত ঘোষণা         হবিগঞ্জে বাস-পিকআপ সংঘর্ষে চালক ও হেলপার নিহত         আপিল বিভাগেও জামিন মিললনা ডেসটিনির এমডি’র         পাকিস্তানে যাত্রীবাহী বাসে আগুন লেগে নিহত ১৩         ইউনুছ আলী আকন্দকে তলব, ২ সপ্তাহের জন‌্য বরখাস্ত         এমসি কলেজে নববধূকে ধর্ষণের প্রধান আসামি গ্রেফতার         সামুদ্রিক পরিবেশ ও জীববৈচিত্র্য সংরক্ষণে কাজ করছে সরকার ॥ পরিবেশ মন্ত্রী         দিনাজপুরে মাটির দেয়াল চাপায় দুই সন্তানসহ স্বামী-স্ত্রীর মৃত্যু         কলকাতা-মদিনা-কুয়েতসহ বিমানের ৬ রুটের ফ্লাইট বাতিল         চীনের করোনা ভ্যাকসিন ব্যবহারে সায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার         অক্টোবর থেকে মাস্কাট ফ্লাইট চালু করছে ইউএস-বাংলা         বিশ্বে করোনায় মৃত্যু ৯ লাখ ৯২ হাজার