মঙ্গলবার ২৯ চৈত্র ১৪২৭, ১৩ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মুন্সীগঞ্জে উচ্চাঙ্গ সঙ্গীতের আসর

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জে বহু দিনপর উচ্চাঙ্গ সঙ্গীতের আসর বসেছিল রবিবার রাতে। এতে ড. শিউলী ভট্রাচার্য রাগ যিন্যোটী ও রাগ ভাটিয়ালীর সুর বেহালায় পরিবেশন করে সকলকে তাগ লাগিয়ে দেন। বেহালা নিয়ে তাকে সহায়তা করেন আনোয়ার হোসেন ও মেহজরবি হোসেন অপু। তবলায় ছিলেন মীর নাকিবুল ইসলাম। এর আগে তবলায় লহরা পরিবেশন করেন মীর নাকিবুল ইসলাম আর রাগ রাগ বেহাগ ও রাগ যোগ পরিবেশন করেন অভিজিৎ কুন্ডু। রাগ মালকোষ পরিবেশন করেন স্থানীয় শিল্পী শাহিন মো. আমানুল্লাহ তাকে তবলায় সঙ্গত করেন কমল ব্যানার্জী। দীর্ঘ রাত পর্যন্ত পুরো অনুষ্ঠানের সঞ্চালনা করে অভিজিৎ দাস ববি।

আত্ম প্রকাশের প্রথম দিনেই “সারং সাংস্কৃতিক পরিষদ” শহরের মুক্তিযোদ্ধা ভবনের রিস্তা মিলনায়তনে মনকার এই অনুষ্ঠানের আয়োজন করে। এতে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক আবু সালেহ মোহাম্মদ মহিউদ্দিন খান। সংগঠনটির সভঅপতি শেখ মো. শিমুলেল সভাপতিত্বে এতে আরও অংশ নেন অধ্যাপক সুখেন চন্দ্র ব্যানার্জী, অধ্যাপক সুনির্মল চক্রবর্তী, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি মতিউল ইসলাম হিরু, সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার এমএ কাদের মোল্লা, মেয়র পতœী আইরিন ফয়সাল চৌধুরী, প্রেসক্লাব সভাপতি মীর নাসিরউদ্দিন উজ্জ্বল ও সাধারণ সম্পাদক তানভীর হাসান, গ্রপ থিয়োটার ফেডারেশনের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম ঢালী ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক সাব্বির হোসেন জাকির প্রমুখ।

শীর্ষ সংবাদ:
বিশ্ব শান্তি নিশ্চিত করা এখন চ্যালেঞ্জিং         যাক পুরাতন স্মৃতি, যাক ভুলে যাওয়া গীতি         সব অফিস বন্ধ ॥ কাল থেকে ৮ দিনের কঠোর লকডাউন         শ্রমিকদের যাতায়াতের ব্যবস্থা শিল্পকারখানাই করবে         লকডাউনে বন্ধ থাকবে ব্যাংক শেয়ারবাজার         আতিকউল্লাহ খান মাসুদের মৃত্যুতে শোক অব্যাহত         আল্লামা শফী হত্যা মামলায় ৪৩ জনের বিরুদ্ধে চার্জশীট         এলপিজি সিলিন্ডারের দাম নির্ধারণ         খালেদা জিয়ার শারীরিক অবস্থা ভাল, পরীক্ষা নিরীক্ষা করা হয়েছে         করোনায় একদিনে সর্বোচ্চ ৮৩ জনের মৃত্যু         রায় পুনর্বিবেচনার আবেদনের শীঘ্রই শুনানি         লকডাউনে গরিব মানুষকে সহায়তা বড় চ্যালেঞ্জ         লকডাউনে পণ্যবাহী যান যেন যাত্রীবাহীতে রূপান্তরিত না হয়         পাহাড়ে সীমিত পরিসরে বৈসাবি উৎসব, সাংগ্রাই বাতিল         তারাবি নামাজে স্বাস্থ্যবিধি মানতে কঠোর নির্দেশনা         লকডাউনে কর্মহীন পরিবার পাবে ৫০০ টাকা         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৮৩, নতুন শনাক্ত ৭২০১         করোনা : সাতদিন বন্ধ থাকবে ব্যাংক         রমজানে প্রয়োজনীয় ৬ পণ্যের দাম নির্ধারণ         এবারও হচ্ছে না মঙ্গল শোভাযাত্রা