মঙ্গলবার ১৪ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অলিম্পিকে যেতে চান মাহফুজা

স্পোর্টস রিপোর্টার ॥ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের কৃতী শিক্ষার্থী মাহফুজা খাতুন শীলা দারুণ সাফল্য বয়ে এনেছেন এবার। সাউথ এশিয়ান গেমসের (এসএ গেমস) সাঁতারে দুটি স্বর্ণপদক জিতেছেন তিনি। মঙ্গলবার তাকে প্রেসক্লাবে সংবর্ধনা দেয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের তার বিভাগের ঢাকায় অবস্থানরত সাবেক শিক্ষার্থীরা মাহফুজাকে ফুলের শুভেচ্ছা জানান। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় জার্নালিজম এ্যাসোসিয়েশন (সিইউজেএডি) ঢাকার সভাপতি মোঃ জসিম উদ্দিন খানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন সাবেক শিক্ষার্থীরা।

এ সময় এক প্রতিক্রিয়ায় মাহফুজা প্রত্যাশা ব্যক্ত করেন অলিম্পিকেও সাঁতরানোর। সিইউজেএডির সাধারণ সম্পাদক তন্ময় মজুমদার অনুষ্ঠানটির সঞ্চালনা করেন।

মাঠেই রেফারিকে খুন করলেন ফুটবলার

স্পোর্টস রিপোর্টার ॥ ফুটবলের দেশ আর্জেন্টিনা। কিংবদন্তি দিয়াগো ম্যারাডোনার কারণে গোটাবিশ্বে দেশটির আছে ভিন্ন আবেদন। তবে আর্জেন্টিনায় ফুটবল মাঠে সহিংসতাও নতুন কিছু নয়। এবার নতুন একটি মর্মান্তিক ঘটনা ঘটেছে দেশটিতে। তাতে বিস্মিত হয়েছে গোটাবিশ্ব।

আর্জেন্টিনার করডোবায় ফুটবল খেলায় লালকার্ড দেখানোকে কেন্দ্র করে মাঠেই রেফারিকে গুলি করে হত্যা করেছেন এক ফুটবলার। রবিবার ঘটেছে এই হৃদয়বিদারক ঘটনা। স্থানীয় পুলিশ জানিয়েছে, নাম প্রকাশ না করা সেই খেলোয়াড় ৪৮ বছর বযসী রেফারি সিজার ফ্লোরেসকে তিন গুলি করায় ঘটনাস্থলে প্রাণ হারান তিনি। তার মাথা, ঘাড় ও বুকে গুলি লেগেছে। সেই খেলোয়াড়ের এলোপাতাড়ি গুলিতে বিদ্ধ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন এক ফুটবলার ওয়াল্টার জারাটাও। অবশ্য ২৫ বছর বয়সী এই খেলোয়াড় এখন আশঙ্কামুক্ত। আর খুনী সেই খেলোয়াড় আছেন পলাতক। পুলিশ ঘাতক ফুটবলারকে খুঁজছে। জানা যায়, করডোবায় স্থানীয় দুই দলের মধ্যে খেলা চলছিল। একটি ফাউলের কারণে রেফারি খেলোয়াড়কে লালকার্ড দেখালে মাঠেই উত্তেজিত হয়ে সেই খেলোয়াড় গুলি করেন রেফারিকে। পুলিশের ভাষ্যমতে, ঘাতক ফুটবলারটির ব্যাকপ্যাকেই বন্দুক ছিল।

শীর্ষ সংবাদ:
সাহেদের যাবজ্জীবন ॥ আড়াই মাসেই অস্ত্র মামলায় রায়         আনুষ্ঠানিকতা ছাড়াই শেখ হাসিনার জন্মদিন পালন         বেসরকারী মেডিক্যাল ও ডেন্টাল কলেজ আইনের খসড়া অনুমোদন         এ পর্যন্ত ৭ জন গ্রেফতার ৩ জন রিমান্ডে বিক্ষোভ, সমাবেশ         বিদেশী ঋণে জর্জরিত ঢাকা ওয়াসা         সুপ্রীমকোর্ট প্রাঙ্গণে মাহবুবে আলমকে শেষ শ্রদ্ধা         দেশে করোনা রোগী শনাক্তের হার বেড়েছে         দুর্ভোগ পিছু ছাড়ছে না সৌদি প্রবাসীদের         মুজিববর্ষে গৃহহীনদের ৯ লাখ ঘর দেবে সরকার         তদারকির অভাব নৌ যোগাযোগ খাতে         আজন্ম উন্নয়ন যোদ্ধার অপর নাম শেখ হাসিনা ॥ কাদের         অসময়ের বন্যায় ব্যাপক ক্ষতির মুখে কৃষক         মৌজা ও প্লটভিত্তিক ডিজিটাল ভূমি জোনিং ম্যাপ হচ্ছে         শেখ হাসিনার জন্মদিনে স্মারক ডাকটিকিট অবমুক্ত         নবেম্বরে আসতে পারে করোনা ভাইরাসের ভ্যাকসিন ॥ স্বাস্থ্যমন্ত্রী         শেখ হাসিনার হাত শক্তিশালী করুন ॥ স্পিকার         কর্মের মধ্য দিয়ে দলের চেয়ে অধিক জনপ্রিয় শেখ হাসিনা ॥ কাদের         এমসি কলেজে ধর্ষণ ॥ সাইফুর, অর্জুন ও রবিউল রিমান্ডে         ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ উপনির্বাচন ১২ নবেম্বর         শিক্ষা প্রতিষ্ঠান খোলতে চাইলে মত দেবে মন্ত্রিসভা