মঙ্গলবার ৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আমরা আজব দেশে বাস করি ॥ সিনহা

নিজস্ব সংবাদদাতা, মৌলভীবাজার, ২২ জানুয়ারি ॥ প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বলেছেন, বিচারপতিদের অবসরে যাবার পর আর কোন রায় লিখতে দেয়া হবে না। আমরা আজব দেশে বাস করি। বিশ্বের অন্যান্য দেশে বিচারকরা অবসরে যাওয়ার পর আর কোন মামলার রায় লিখতে পারেন না। আমাদের দেশে অতীতে এ রকম রায় দিলেও এখন থেকে আর এ সুযোগ দেয়া যাবে না। আইন ও সংবিধান রক্ষায় আমাদের সংশোধিত হতে হবে। দেশে এখন গণতন্ত্র আসছে, সংবিধান আছে এখন আমরা আইনে চলব। সেই আগের সামরিক আইনে চলবে না। আইনকে সুসম্মত রেখে চলব। আইন ও সংবিধান পরিপন্থী কোন কাজ হতে দেয়া হবে না।

বৃহস্পতিবার রাত সাড়ে ৯ টায় মৌলভীবাজার জেলা আইনজীবী সমিতির বার্ষিক নৈশভোজে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আইনজীবীদের উদ্দেশ করে আরও বলেন, আপনারা হলেন সমাজের বিবেকবান মানুষ, আইন পেশাকে রাজনীতিতে ব্যবহার করবেন না। বর্তমানে আমরা দেশের বিভিন্ন জায়গায় দেখতে পাই বারের নির্বাচনে কে সভাপতি ও কে সেক্রেটারি হবেন-এটা রাজনীতিবিদরা নির্ধারণ করদেন। তিনি বলেন, এ সব বিষয়ে আমাকে খুব বেশি পীড়া দেয়। জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাডভোকেট আব্দুল মোছাব্বিরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শফিকুল ইসলাম, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের জেলা জজ মোতাহের আলী, জেলা প্রশাসক মোঃ কামরুল হাসান, পুলিশ সুপার মোহাম্মদ শাহজালাল।

এছাড়া অনুষ্ঠানে রাজনীতিবিদ, ব্যবসায়ী, জনপ্রতিনিধি, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণী ও পেশার লোক উপস্থিত ছিলেন।

পৃথিবীর শ্রেষ্ঠ ১০ রাষ্ট্রপ্রধানের মধ্যে শেখ হাসিনা একজন- এস কে সিনহা ॥ স্টাফ রিপোর্টার সিলেট থেকে জানান, প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা (এস কে সিনহা) বলেছেন, পৃথিবীর শ্রেষ্ঠ ১০ রাষ্ট্র প্রধানের মধ্যে শেখ হাসিনা একজন। তাকে মডেল সিঙ্গাপুর এবং মডেল মালয়েশিয়া তৈরির রাষ্ট্রনায়কদের সঙ্গে তুলনা করা হয়। শেখ হাসিনার নেতৃত্বে জ্ঞান, বিজ্ঞান, প্রযুক্তি ও অর্থনীতির ক্ষেত্রে বাংলাদেশ ঈর্ষণীয় সাফল্যের দিকে এগিয়ে যাচ্ছে। এই সফলতাকে সুদৃঢ় করতে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে। সিলেটের মদন মোহন কলেজের ৭৫ বছর পূর্তি উপলক্ষে হীরকজয়ন্তী অনুষ্ঠানের দ্বিতীয় দিন শুক্রবার দুপুরে কীর্তিমান শিক্ষক ও শিক্ষার্থীদের সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। প্রধানমন্ত্রী মদন মোহন কলেজকে সরকারীকরণের ঘোষণা দেয়ায় কৃতজ্ঞতা জ্ঞাপন করেন প্রধান বিচারপতি। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জাতীয় সংসদের হুইপ মোঃ শাহাব উদ্দিন, বিচারপতি খিজির আহমদ প্রমুখ।

এদিকে শুক্রবার সকালে সিলেট সার্কিট হাউজে সিলেটে সফররত প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন সিলেট জেলা আইনজীবী সমিতির নবনির্বাচিত কমিটির নেতৃবৃন্দ। সাক্ষাতকালে প্রথমেই সমিতির সভাপতি এ্যাডভোকেট এ কে এম শমিউল আলম ও সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শাহ আশরাফুল ইসলামের নেতৃত্বে কমিটির নেতৃবৃন্দ প্রধান বিচারপতিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। এ সময় প্রধান বিচারপতি সমিতির নবনির্বাচিত কমিটিকে অভিনন্দন জানান। তিনি সিলেট আদালতে অচিরেই ডিজিটালাইজেশন সিস্টেম উদ্বোধন করার আশাবাদ ব্যক্ত করেন এবং আদালতে এজলাস সঙ্কট নিরসনে পদক্ষেপ গ্রহণের আশ্বাস দেন। এ সময় সমিতির নবনির্বাচিত সহ-সভাপতি (১) অশেষ কর, সহ-সভাপতি (২) ওলিউল্লাহ মারুফ, লাইব্রেরী সম্পাদক বদরুল ইসলাম জাহাঙ্গীর, সমাজ বিষয়ক সম্পাদক আজাদ আহমদ, নির্বাচন কর্মকর্তা কামরুজ্জামান, সহ-সম্পাদক এ্যাডভোকেট উবায়দুর রহমান ফাহমি, এ্যাডভোকেট জয়নুল হোসেন রুবেল; সদস্য আজিজুর রহমান, মনির উদ্দিন, জেবুন্নাহার সেলিম, দিলিপ কুমার দাস চৌধুরী, মোঃ ওবায়দুর রহমান, মোঃ এখলাছুর রহমান, মোঃ আলিম উদ্দিন, জ্যোর্তিময় পুরকায়স্থ কাঞ্চন, শামীম আহমদ সিদ্দিকী, সুজিত কুমার বৈদ্য, আক্তার উদ্দিন আহমদ টিটু। এসময় সুপ্রীমকোর্টের প্রধান রেজিস্ট্রার সৈয়দ আমিনুল ইসলাম, সিলেটের জেলা ও দায়রা জজ মনির আহমদ পাটোয়ারী, মহানগর দায়রা জজ আকবর হোসেন মৃধাসহ অন্যান্য বিচারকবৃন্দ, জেলা ও পুলিশ প্রশাসনের ঊর্ধতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

শীর্ষ সংবাদ:
মানবতাবিরোধী অপরাধ মামলায় তিন জনের রায় বৃহস্পতিবার         পদ্মা সেতুর টোল বাইক ১০০, কার ৭৫০ টাকা         জনগণের অর্থ ব্যয়ে সাশ্রয়ী হতে হবে ॥ প্রধানমন্ত্রী         জাতি চায় পদ্মা সেতু শেখ হাসিনার নামে হোক ॥ কাদের         ফের ১০ দিনের রিমান্ডে পি কে হালদার         বিআরটিএ অভিযান চালিয়ে গাড়ি থেকে খুলে নেওয়া হচ্ছে শব্দদূষণকারী হর্ন         বাধ্যতামূলক ছুটিতে ডিএসইর জিএম আসাদ         গম রপ্তানি নিষেধাজ্ঞা শিথিল করলো ভারত         ক্ষমতা কমানো হলো পরিকল্পনামন্ত্রীর         ‘বিদ্যুৎ-জ্বালানি খাতে বিনিয়োগকে সরকার উৎসাহিত করছে’ : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         ২ লাখ ৪৬ হাজার ৬৬ কোটির উন্নয়ন বাজেট অনুমোদন         দুই শিশুকে নিয়ে বিদেশে যেতে চেয়ে মায়ের আবেদন         শ্রীলঙ্কায় মাত্র একদিনের পেট্রোল মজুত আছে         এবারও ম্যাঙ্গো স্পেশাল ট্রেন চালু হচ্ছে ২২ মে         আশুলিয়ায় গণপিটুনিতে ছিনতাইকারী নিহত         অব্যাহত থাকবে ভ্যাপসা গরম         হালদায় আবারও ডিম ছেড়েছে মা মাছ