বুধবার ৬ মাঘ ১৪২৮, ১৯ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টঙ্গীতে গ্যাসের সংযোগ দেয়ার সময় প্রধান লাইনে বিষ্ফোরণ

টঙ্গীতে গ্যাসের সংযোগ দেয়ার সময়  প্রধান লাইনে বিষ্ফোরণ

নিজস্ব সংবাদদাতা, টঙ্গী ॥ টঙ্গীর হোসেন মার্কেট এলাকায় তিতাস কতৃপক্ষ ও রোডস এন্ড হাইওয়েকে অবহিত না করে গ্যাসের নতুন সংযোগকালে প্রধান সরবরাহ লাইনে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। দুর্ঘটনার পর থেকে টঙ্গী এলাকার বাসাবাড়ি ও বিভিন্ন প্রতিষ্ঠানে গ্যাস সরবরাহ বন্ধ হয়ে গেছে। রবিবার দুপুরের দিকে এ ঘটনা ঘটে। বিএইচআইএস এপারেলস নামের একটি পোশাক কারখানায় গ্যাস সংযোগ সরবরাহের সময় ঢাকা ময়মনসিংহ মহাসড়কের নিচে থাকা প্রধান লাইনে হঠাৎ বিস্ফোরণের ঘটনা ঘটলে এ বিপত্তি দেখা দেয়। বিস্ফোরণের শব্দে আশপাশের পুরো এলাকা প্রকম্পিত হয়ে উঠে। প্রায় ৫শ’ মিটার পর্যন্ত প্রধান লাইন রাস্তা ফুলে ফুটে উঠে। আতঙ্কিত লোকজন দিকবিদিক ছুটাছুটি শুরু করেন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের লোকজন এসে প্রধান লাইনের গ্যাস সংযোগ বন্ধ করে দেন। পরে দুর্ঘটনার আশপাশে মাইকিং এর সাহায্যে এলাকাবাসীকে দূরে থাকার অনুরোধ জানানো হয়। বিাকলার সাড়ে চারটা পর্যন্ত ঘটনাস্থল পুলিশ ও ফায়ার সার্ভিসের লোকজন পাহারা দিচ্ছিল।

স্থানীয় সূত্র ও ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, বিএইচআইএস এপারেলস নামের ওই পোশাক কারখানায় নিজস্ব পাওয়ার ষ্টেশনে সংযোগ দেয়ার জন্য গ্যাসের সংযোগটি নেয়া হচ্ছিল। রোডস এন্ড হাইওয়ে ও তিতাসের প্রকৌশলীদের অবহিত না করেই এসবি ইন্টারন্যাশনাল নামের একটি ঠিকাদরী কোম্পানীটি সংযোগ দেয়ার সময় এ দূর্ঘটনা ঘটে। ঘটনা ঘটার পর থেকে ওই ঠিকাদারী প্রতিষ্ঠানের কর্নধার জহির হোসেন ঘটনাস্থল থেকে আত্মগোপনে চলে যান। বিএইচআইএস এপারেলস কতৃপক্ষ স্থানীয় প্রশাসন ও ফায়ার সিভিল ডিফেন্সকে অবহিত না করেই বড় গ্যাস লাইন থেকে গ্যাসের সংযোগ দেয়ার সময় এ ঘটনাটি ঘটে। তিতাস কতৃপক্ষ কখন গ্যাস সংযোগ স্বাভাবিক হবে তা জানাতে পারেনি।

=

শীর্ষ সংবাদ:
একদিনে করোনায় ১২ মৃত্যু, শনাক্ত ৯৫০০         আগামীকাল থেকে উপজেলাতেও ওএমএসে চাল-আটা বিক্রি         বাংলাদেশ ব্যাংকের ৪ কর্মকর্তাকে দুদকে তলব         করোনার সংক্রমণের উচ্চ ঝুঁকিতে ১২ জেলা         আপাতত বাড়ছে না ভোজ্যতেলের দাম         শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা চেয়ে রিট         ঢাকায় সেফুদার আনুষ্ঠানিক বিচার শুরু         ‘বাংলাদেশের অপ্রতিরোধ্য অগ্রযাত্রা কেউ থামাতে পারবে না’         দখলদারদের উচ্ছেদ ও অবৈধ ইটভাটা বন্ধে ডিসিদের নির্দেশ         পরিবহন শ্রমিকদের টিকা দেওয়া শুরু         শিমুকে হত্যার পর নিখোঁজের জিডি করেন স্বামী         বিশ্বজুড়ে করোনায় আরও ৯৬৬৯ মৃত্যু         ফুটপাতে নির্মাণসামগ্রী ॥ মেয়র আতিকের ক্ষোভ প্রকাশ         আমিরাতে হুতিদের ড্রোন হামলায় বাংলাদেশের নিন্দা         সুপ্রিম কোর্টে ভার্চ্যুয়াল বিচার কাজ শুরু         কেউ যেন হয়রানি না হয় ॥ সেবামুখী জনপ্রশাসন গড়তে আমরা প্রতিশ্রুতিবদ্ধ         দাম্পত্য কলহেই চিত্রনায়িকা শিমু খুন         ইসি সার্চ কমিটিতেই         করোনা শনাক্তের হার আশঙ্কাজনক বাড়ছে         ব্যাপক তুষারপাত ॥ শীতে নাকাল আমেরিকা ইউরোপ