রবিবার ১০ মাঘ ১৪২৮, ২৩ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঐশ্বরিয়ার চমক

সংস্কৃতি ডেস্ক ॥ বলিউড অভিনেত্রী ঐশ্বরিয়া রাই বচ্চন এবারের কান চলচ্চিত্র উৎসবে সেরা পোশাকধারী ভারতীয় অভিনেত্রীর খেতাব জিতেছেন। ইন্ডিয়ান এক্সপ্রেসের এক জরিপে পাঠকদের ভোটে সেরা নির্বাচিত হন তিনি। সোনাম কাপুর এবং ক্যাটরিনা কাইফকে পেছনে ফেলে এ বছর কানে সেরা পোশাকধারীর খেতাব পেয়েছেন ঐশ্বরিয়া। লেবানিজ ডিজাইনার এলি সাবের সমুদ্রনীল সান্ধ্য পোশাকে প্রথম দিনই সবার নজর কাড়েন এই অভিনেত্রী। লাল গালিচায় ঐশ্বরিয়ার পরনের সেই পোশাক ভোট পেয়েছে সবচেয়ে বেশি, শতকরা ৫১ দশমিক ৫৩ ভাগ। এছাড়া ১৬ দশমিক ৮২ শতাংশ ভোট পেয়েছে এ্যাশের পরা গেরুয়া রঙের একটি ফুলেল জাম্পস্যুট, যা নকশা করেন ভারতীয় ডিজাইনার সব্যসাচী মুখার্জি। অন্যদিকে প্রথমবারের মতো কান উৎসবে যোগ দিয়ে এ্যাশকে তেমন একটা টক্কর দিতে পারেননি ক্যাটরিনা কাইফ। একরঙা ক্রপ টপ এবং সাদা কালো স্কার্ট পরিহিতা ক্যাট কানে প্রথম আবির্ভুত হন এক সংবাদ সম্মেলনে। আর সেই পোশাকটি জিতেছে ৩৮ দশমিক ৯৬ শতাংশ ভোট। ক্যাটের এই পোশাকটি ছিল মার্কিন ডিজাইনার প্রতিষ্ঠান মিলির।

লালচুলের সঙ্গে মিল রেখে এলি সাবের নকশা করা লাল রঙের একটি সান্ধ্য পোশাক পরেছিলেন ক্যাট, যা ভোট পেয়েছে ৩১ দশমিক ১ শতাংশ। ওদিকে বরাবরই ফ্যাশন সচেতন হিসেবে খ্যাত অভিনেত্রী সোনাম কাপুর এবার পিছিয়ে পড়েছেন। ব্রিটিশ ফ্যাশন হাউস রালফ এ্যান্ড রুশোর নকশা করা তার নীল রঙের পোশাকটি পেয়েছে ৫০ দশমিক ৫৫ শতাংশ ভোট। ফ্রান্সের কান শহরে অনুষ্ঠিত এই চলচ্চিত্র উৎসবের অন্যতম স্পন্সর মেকআপ ব্র্যান্ড ল রিয়াল প্যারিস। আর এই ব্র্যান্ডের দূত হিসেবেই প্রতি বছর কান উৎসবে যোগ দিয়ে থাকেন ভারতীয় অভিনেত্রীরা।

শীর্ষ সংবাদ:
পুরান কাপড়ের যুগ শেষ ॥ দেশের মর্যাদা সুরক্ষায় বন্ধ হচ্ছে আমদানি         প্রধানমন্ত্রী আজ পুলিশ সপ্তাহ উদ্বোধন করবেন         ফের আলোচনায় বসার আহ্বান জানালেন শিক্ষামন্ত্রী         ইসি নিয়োগ বিল আজ সংসদে উঠছে         দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব-নাসিকই প্রমাণ         ভ্যাট ও ট্যাক্স আদায়ে হয়রানি বন্ধের দাবি ব্যবসায়ীদের         মাদক চালান আসা কেন বন্ধ হচ্ছে না-কোথায় ঘাটতি?         অবৈধ মজুদদারের কব্জায় পাট ॥ কৃত্রিম সঙ্কটে দাম বাড়ছে         দেশে করোনায় আরও ১৭ জনের মৃত্যু         বয়সের অসঙ্গতি দূর করে নীতিমালা সংশোধন         প্রশ্নফাঁস চক্রে সরকারী কর্মকর্তা ও উপজেলা ভাইস চেয়ারম্যান         সর্বোচ্চ ৫ বছর জেল, ১০ লাখ টাকা জরিমানার প্রস্তাব         অবশেষে আলোর মুখ দেখল চট্টগ্রাম ওয়াসার পয়ঃনিষ্কাশন প্রকল্প         মোহাম্মদপুরে বাসা থেকে ডেকে নিয়ে যুবককে হত্যা         গ্যাসের দাম দ্বিগুণ বাড়ানোর প্রস্তাব         জনগণের সেবা নিশ্চিত করতে পুলিশ সদস্যদের প্রতি রাষ্ট্রপতির আহ্বান         অপরাধ দমনে নিরলস কাজ করছে পুলিশ ॥ প্রধানমন্ত্রী         অনশন ভেঙে শিক্ষার্থীদের আলোচনায় বসার আহবান শিক্ষামন্ত্রীর         এবার গণঅনশনের ঘোষণা দিলেন শাবি শিক্ষার্থীরা         করোনা ভাইরাসে আরও ১৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৯৬১৪