শুক্রবার ১৩ কার্তিক ১৪২৮, ২৯ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাজার পরিস্থিতি উন্নয়নে পৃথক ফোরাম

অর্থনৈতিক রিপোর্টার ॥ পুঁজিবাজারের বর্তমান পরিস্থিতি থেকে উত্তরণে জন্য পৃথক একটি ফোরাম গঠন করা হবে। ফোরামটি পুঁজিবাজারের স্থিতিশীলতা ও গতি ফেরাতে নিয়ন্ত্রক সংস্থার কাছে কিছু প্রস্তাব জমা দেবে। একই সঙ্গে বাজারের উন্নয়নেও কাজ করবে। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, বর্তমান বাজার পরিস্থিতি স্বাভাবিক করার জন্য আগামী ৩০ মার্চ সোমবার একটি সমন্বয় সভা করতে যাচ্ছে পুঁজিবাজার সংশ্লিষ্ট ৬টি এ্যাসোসিয়েশন। ওই দিন দুপুর ১২টায় ডিএসই বোর্ড রুমে সমন্বয় সভা অনুষ্ঠিত হবে।

এ্যাসোসিয়েশনগুলো হলো ব্রোকারেজ এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ, এ্যাসোসিয়েশন অব ব্যাংকার্স বাংলাদেশ, বাংলাদেশ ইন্স্যুরেন্স এ্যাসোসিয়েশন, বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স এ্যাসোসিয়েশন, বাংলাদেশ লিজিং এ্যান্ড ফিন্যান্স কোম্পানিজ এ্যাসোসিয়েশন ও এ্যাসোসিয়েশন অব এ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানিজ।

ডিএসই ব্রোকারেজ এ্যাসোসিয়েশন অব বাংলাদেশের আহ্বায়ক আহসানুল ইসলাম টিটু জানান, বিনিয়োগকারীদের স্বার্থে পুঁজিবাজার সংশ্লিষ্ট ৬টি এ্যাসোসিয়েশন প্রথমবারের মতো সমন্বয় সভায় বসবেন। এ সভায় কিছু প্রস্তাব তৈরি করে নিয়ন্ত্রক সংস্থাগুলোকে পাঠানো হবে। একই সঙ্গে একটি ফোরামও গঠন করা হবে। বাজারের উন্নয়নে ফোরামটি কাজ করবে।

সিলেট মেট্রোকে ৩০ জুনের মধ্য অর্থ পরিশোধের নির্দেশ

অর্থনৈতিক রিপোর্টার ॥ সিলেট মেট্রো সিটি সিকিউরিটিজ লিমিটেডকে আগামী ৩০ জুনের মধ্যে গ্রাহকদের শেয়ার ও অর্থ পরিশোধ করতে নির্দেশ দিয়েছে বিএসইসি। এ জন্য চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) ও সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেডকে (সিডিবিএল) তদারকির জন্য নির্দেশ দিয়েছে কমিশন। বুধবার বাংলাদেশ সিকিউরিটিজ এ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৫৪০তম সভায় এ নির্দেশ দেয়া হয়।

বিএসইসি সূত্রে জানা গেছে, সিলেট মেট্রো সিটি সিকিউরিটিজ লিমিটেডের গ্রাহকদের শেয়ার ও অর্থ আত্মসাতের বিষয়টি কমিশন তদন্ত করে। গত বছরের ২ নবেম্বর কমিশনের তদন্ত দল গ্রাহকদের শেয়ার ও অর্থ পরিশোধ করতে সিএসইকে নির্দেশ দেয়। একই সঙ্গে এ সম্পর্কিত একটি প্রতিবেদন ২০১৪ সালের ৩০ নবেম্বর কমিশনে দাখিল করে তদন্ত দল। তবে সিলেট মেট্রো গ্রাহকদের শেয়ার ও অর্থ পরিশোধ করতে ব্যর্থ হয়। এ কারণে কমিশন আগামী ৩০ জুনের মধ্যে বিষয়টি নিষ্পত্তির জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সিলেট মেট্রোকে নির্দেশ দেয়া হয়েছে। বিষয়টি তদারকির জন্য সিএসই ও সিডিবিএলকে নির্দেশ দেয়া হয়েছে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৫৪০৪৪৯৬
আক্রান্ত
১৫৬৮৫৬৩
সুস্থ
২২২৪৫৬৫৬৯
সুস্থ
১৫৩২৪৬৮
শীর্ষ সংবাদ:
যোগাযোগে বিপ্লব ॥ উড়াল ও পাতাল রেল আসছে         ই-কমার্সের সঙ্গে যুক্তদের নিবন্ধন করতে হবে         চট্টগ্রামে টিকা নিলেন সাড়ে ৩ লাখ মানুষ         টিকে থাকার লড়াই আজ বাংলাদেশ উইন্ডিজের         ওসিসহ ৫ জনকে বরখাস্তের নির্দেশ হাইকোর্টের         ‘না করলে সময়ক্ষেপণ স্ট্রোক হলেও বাঁচবে জীবন’         চট্টগ্রামে ফ্লাইওভারগুলোর অবস্থা ঝুঁকিপূর্ণ         কুমিল্লাকাণ্ডে ইন্ধনদাতা ১০ প্রভাবশালী যেকোন সময় গ্রেফতার         নতুন ধরনের ইয়াবা ভয়ঙ্কর         সেগুনবাগিচার হোটেল থেকে ঢাবি শিক্ষার্থীর লাশ উদ্ধার         পাটুরিয়ায় ডুবে যাওয়া ফেরি উদ্ধারে ধীরগতি         নদীভাঙ্গনে ভিটেহারারা খুঁজে পেয়েছেন নতুন ঠিকানা         সাম্প্রদায়িক গোষ্ঠীকে ঐক্যবদ্ধভাবে প্রতিহত করতে হবে         ক্লাউড সেবার বিস্তারে হুয়াওয়ের নতুন সহযোগী যারা         আসন্ন শীতে করোনা পরিস্থিতি আরও খারাপ হতে পারে : প্রধানমন্ত্রী         ডেঙ্গু : ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ১৭৩         ‘দুই মাসের মধ্যে ই-কমার্স প্রতিষ্ঠানগুলোকে নিবন্ধন নিতে হবে’         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬, শনাক্ত ২৯৪         সাম্প্রদায়িক হামলা ॥ বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ হাইকোর্টের