ঢাকা, বাংলাদেশ   রোববার ১৪ জুলাই ২০২৪, ২৯ আষাঢ় ১৪৩১

সাড়ে ৪ ঘন্টা পর জামালপুরে ট্রেন চলাচল স্বাভাবিক

নিজস্ব সংবাদদাতা, জামালপুর 

প্রকাশিত: ১৭:০০, ১৫ ফেব্রুয়ারি ২০২৪

সাড়ে ৪ ঘন্টা পর জামালপুরে ট্রেন চলাচল স্বাভাবিক

লাইনচ্যুত ট্রেন

জামালপুরের পিয়ারপুর রেলস্টেশনে ময়মনসিংহগামী ২৫৬ নং যাত্রীবাহী লোকাল ট্রেনের তিনটি বগি লাইনচ্যূত হওয়ার সাড়ে ৪ ঘন্টা পর জামালপুর-ময়মনসিংহ-ঢাকা রেলপথে ট্রেন চলাচল শুরু হয়েছে।

বৃহস্পতিবার বেলা সোয়া ১১টার দিকে পিয়ারপুর রেলস্টেশনের আপ ক্রসিং পয়েন্টে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় ট্রেনটির কোন যাত্রী হতাহতের ঘটনা ঘটেনি। খবর পেয়ে ময়মনসিংহ থেকে রিলিফ ট্রেন দুর্ঘটনা কবলিত বগি তিনটির উদ্ধার করেছে। বেলা পৌনে ৪টার দিকে ট্রেন চলাচল শুরু হয়েছে বলে জানিয়েছেন পিয়ারপুর রেলস্টেশন কর্তৃপক্ষ। 

রেলওয়ে সূত্র জানায়, দেওয়ানগঞ্জ-জামালপুর-ময়মনসিংহ স্টেশন পর্যন্ত চলাচলকারী ২৫৬ নং ডাউন লোকাল ট্রেনটি আজ বৃহস্পতিবার সকাল ৯টা ৩৫ মিনিটে জামালপুর রেলস্টেশন থেকে ময়মনসিংহের উদ্দেশ্যে ছেড়ে যায়। ট্রেনটি পিয়ারপুর রেলস্টেশনে পৌঁছে ২ নং লাইনে দাঁড়ানো ছিল। এ সময় ঢাকা থেকে ছেড়ে আসা দেওয়ানগঞ্জগামী যাত্রীবাহী কমিউটার ট্রেনটি পিয়ারপুর রেলস্টেশনের ১ নং লাইনে এসে থামে। বেলা ১১টা ১২ মিনিটের দিকে ময়মনসিংহগামী লোকাল ট্রেনটি পিয়ারপুর স্টেশন ছেড়ে যাওয়ার কয়েক মিনিটের মধ্যে স্টেশনের আপ ক্রসিং পয়েন্টে ট্রেনটির ইঞ্জিনের পেছনের তিনটি বগি লাইনচ্যূত হয়। এই তিনটি বগির মধ্যে দুটি লাগেজভ্যান বগি ও একটি সরকারি ডাকবাহী বগি লাইনচ্যূত হয়েছে। ট্রেনটিতে মোট বগি ছিল ছয়টি।  

প্রত্যক্ষদর্শীরা জানান, দুর্ঘটনার সময় প্রচ- শব্দ ও ধাক্কা লেগে ট্রেনটির আরো তিনটি বগির যাত্রীদের মাঝে আতঙ্ক দেখা দেয়। ট্রেনের বগি লাইনচ্যূত হওয়ার সাথে সাথেই আতঙ্কিত যাত্রীরা দ্রুত ট্রেন থেকে নেমে যান। এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি। পিয়ারপুর রেলস্টেশন মাস্টার আব্দুল মমিন জনকণ্ঠকে বলেন, লোকাল ট্রেনটির ইঞ্জিনের পেছনের তিনটি বগি লাইনচ্যূত হয়েছিল। 

এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি। দুর্ঘটনার পরপরই খবর দেওয়া হলে ময়মনসিংহ থেকে রিলিফ ট্রেন ঘটনাস্থলে এসে কাজ শুরু করে এবং বেলা পৌনে ৪টার দিকে বগি তিনটি উদ্ধার করতে সক্ষম হয়। এর পর থেকে ট্রেন চলাচল শুরু হয়েছে। 

 

 

এস

সম্পর্কিত বিষয়:

×