ঢাকা, বাংলাদেশ   সোমবার ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

ফেনীতে ভোটকেন্দ্রে অগ্নিসংযোগ

নিজস্ব সংবাদদাতা ফেনী

প্রকাশিত: ১৩:৩৭, ৫ জানুয়ারি ২০২৪

ফেনীতে ভোটকেন্দ্রে অগ্নিসংযোগ

ভোটকেন্দ্রে অগ্নিসংযোগ

ফেনীর সোনাগাজী উপজেলার একটি ভোটকেন্দ্রে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। শুক্রবার ভোর  পৌনে ৬টার দিকে উপজেলার চর দরবেশ ইউনিয়নের চর সাহাভিকারী উচ্চ বিদ্যালয়ে এই ঘটনা ঘটে। এতে বিদ্যালয়ের অফিসকক্ষে থাকা কিছু কাগজপত্র পুড়ে গেছে।

আগুন লাগার কারণ উদঘাটনে বিএনপির অসহযোগ আন্দোলন অন্যদিকে স্কুল ম্যানেজিং কমিটির বিরোধকে মাথায রেখে তদন্ত করা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ। স্থানীয় সূত্র জানায়, চরসাহাভিকারী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৪ হাজার ৩শ ৫৪ নারী-পুরুষ ভোটার রয়েছেন। 

ভোটের দুইদিন আগে স্কুলের প্রশাসনিক ভবনের শিক্ষক মিলনায়তনে পেছনের জানালা দিয়ে পেট্টোল ঢেলে আগুন ধরিয়ে দেয়া হয়ে। এতে চেয়ার-টেবিল ও আলমারিতে থাকা কাগজপত্র পুড়ে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিস গিয়ে আগুন নিযন্ত্রনে আনে। 

সকালে সোনাগাজী উপজেলা সহকারি রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুল হাসান এবং সোনাগাজী মডেল থানার ওসি সুদ্বীপ রায় পলাশ ঘটনাস্থলপরিদর্শন করেন। সোনাগাজী ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার জামিল আহমেদ বলেন, সকাল খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রনে আনা হয়েছে। আগুনে অফিসকক্ষে থাকা কিছু কাগজপত্র ও টেবিল পুড়ে গেছে।

সোনাগাজী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুদ্বীপ রায় বলেন, ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও পরিচালনা কমিটির সভাপতির মধ্যে কিছু দ্বন্ধ চলছিল। সেই সূত্র ধরেও এই ঘটনা ঘটতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। ঘটনা তদন্ত করে দেখা হচ্ছে। 

স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক খায়ের উল্যাহ জানান, স্কুলের অডিট চলাকালে প্রধান শিক্ষক জয়নাল আবদীনকে অব্যাহতি দেন সভাপতি ডা. আবদুল হক। এনিয়ে দীর্ঘদিনের চলমান বিরোধেও এই ঘটনা ঘটতে পারে।
 

 এবি

×