ঢাকা, বাংলাদেশ   শনিবার ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

নালিতাবাড়ীতে বিদ্যালয়ের অফিস কক্ষ তালাবদ্ধ,পাঠদান ব্যাহত

সংবাদদাতা, নালিতাবাড়ী, শেরপুর

প্রকাশিত: ১৪:৪৯, ২৩ মার্চ ২০২৩

নালিতাবাড়ীতে বিদ্যালয়ের অফিস কক্ষ তালাবদ্ধ,পাঠদান ব্যাহত

বিদ্যালয়ের অফিস কক্ষ

শেরপুরের নালিতাবাড়ী উপজেলার কদমতলী উচ্চ বিদ্যালয়ের অফিস কক্ষ তালাবদ্ধ করে রাখায় পাঠদানসহ সার্বিক ব্যবস্থাপনা কার্যক্রম ব্যাহত হচ্ছে বলে এলাকাবাসী জানিয়েছেন। ওই বিদ্যালয়ে চতুর্থ শ্রেণির কর্মচারী নিয়োগ সংক্রান্ত জের ধরে প্রাণনাশের হুমকি ও তার অফিস কক্ষ তালাবদ্ধ করে রাখার প্রতিকার চেয়েছেন ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলাম। 

জানা গেছে, উপজেলার কদমতলী উচ্চ বিদ্যালয়ে গত ১২ জানুয়ারি চতুর্থ শ্রেণির ৪ জন কর্মচারী নিয়োগের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এতে ২৮ জন প্রার্থী নিয়োগ প্রাপ্তীর জন্য আবেদন করেন। গত ৮ মার্চ উপজেলা পরিষদের সভাকক্ষ মেঘমালায় যথারীতি লিখিত ও মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষার আগের দিন হঠাৎ অসুস্থ্যতা দেখা দিলে প্রধান শিক্ষক নজরুল ইসলাম চিকিৎসা নিতে হাসপাতালে ভর্তি হন। নিয়োগ বোর্ডে অনুপস্থিত থাকায় ওই বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি তাকে কারণ দর্শানোর নোটিশ দেন। পরে প্রধান শিক্ষক নজরুল ইসলাম তার সন্তোষজনক জবাব দেন।

এদিকে, এই নিয়োগের ঘটনাকে কেন্দ্র করে বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য সাইদুল ইসলাম, শিক্ষক মোস্তফা ফারুক ও মোস্তফা কামাল বিদ্যালয়ের অফিস কক্ষের পূর্বের তালা ভেঙ্গে ফেলে নতুন দুটি তালা লাগিয়ে দেন। ফলে ওই বিদ্যালয়ে পাঠদানসহ অফিস কার্যক্রম পরিচালনায় নানা সমস্যা দেখা দিয়েছে। তাছাড়া এই ঘটনাকে কেন্দ্র করে বিদ্যালয়ের দুই শিক্ষক ও কমিটির একজন সদস্য মিলে প্রধান শিক্ষককে মারপিট ও প্রাণনাশের হুমকি দিচ্ছেন বলেও অভিযোগ করেন প্রধান শিক্ষক। 

এ ব্যাপারে হুমকীদাতা কদমতলী উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য সাইদুল ইসলাম অভিযোগ অস্বীকার করে বলেন, আমি এ বিষয়ে  কিছুই জানি না। অপর শিক্ষক মোস্তফা ফারুক ও মোস্তফা কামালের বক্তব্য জানতে তাদের মুঠোফোনে কয়েকবার  কল দিলেও তারা রিসিভ করেননি। 

টিএস

×