ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

দিন-দুপুরে দরিদ্র চাষির লবণ লুট

নিজস্ব সংবাদদাতা, বাঁশখালী 

প্রকাশিত: ১৭:২৩, ২১ মার্চ ২০২৩

দিন-দুপুরে দরিদ্র চাষির লবণ লুট

লবণ লুট

চট্রগ্রামের বাঁশখালীর সরল ইউনিয়নের এক দরিদ্র লবণ চাষির লবণ লুট করে নিয়ে যাওয়ার ঘটনা ঘটেছে। গত ১৮ মার্চ বিকালে লবণ লুটের ঘটনা ঘটলেও এ পর্যন্ত এ ঘটনায় মামলা নেয়নি পুলিশ। 

মঙ্গলবার ( ২১ মার্চ) সন্ধ্যায় এঘটনায় মীমাংসার লক্ষ্যে বৈঠক হওয়ার কথা জানিয়েছেন তদন্তকারী কর্মকর্তা। 

অভিযোগ সূত্রে জানা যায়, স্থানীয় সালাউদ্দিন কাদের মানিকের কাছ থেকে এক সনা ইজারা মূলে লবণ চাষ করে আসছেন আবু ছৈয়দ। বিক্রির জন্য ৪১২ মণ লবণ স্তুপ করে রাখেন মাঠে। গত ১৮ মার্চ বিকাল ৫টায় স্থানীয় সন্ত্রাসীরা দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে আবু ছৈয়দের লবণ লুট করার জন্য মাঠে জড়ো হন। 

এসময় তাঁরা আবু ছৈয়দকে লবণ দেওয়ার কথা বললে তাতে অস্বীকৃতি জানান তিনি। এসময় সরল ১নম্বর ওয়ার্ডের মৃত আবদুল জব্বারের পুত্র মো. ইদ্রিস প্রকাশ বড় বাদশা (৫০) কোমর থেকে অস্ত্র বের করে ভয়ভীতি প্রদর্শন করে আবু ছৈয়দকে তাড়িয়ে দেয়। পরে তার দলবল নিয়ে নসিমন ট্রলিতে করে ৪১২ মণ লবণ লুট করে নিয়ে যায়।

এ বিষয়ে ভুক্তভোগী লবণ চাষি আবু ছৈয়দ বলেন, ‘ব্যাংক থেকে লোন নিয়ে লবণ চাষ করেছি। স্থানীয় সন্ত্রাসীদের দাপটে জীবন দূর্বিষহ হয়ে উঠেছে। আমার মাথার ঘাম পায়ে ফেলে উৎপাদন করা লবণ লুট করে নিয়ে গেছে সন্ত্রাসীরা। এ ঘটনায় ১২ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ৫ থেকে ৬ জনের বিরুদ্ধে থানায় অভিযোগ দিয়েছি।’

এদিকে খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন বাঁশখালী থানার উপপরিদর্শক (এসআই) বাবুল মিয়া। তিনি বলেন, এ ঘটনায় অভিযোগ দিয়েছেন আবু ছৈয়দ। সন্ত্রাসীরা লবণগুলো লুট করে তৈয়ব উল্লাহ নামের এক ব্যক্তির কাছে বিক্রি করে দিয়েছে। ঘটনাটি সমাধান করার জন্য আজকে উভয় পক্ষকে নিয়ে থানায় বৈঠক আহ্বান করা হয়েছে।’ 
 

এমএস

×