ঢাকা, বাংলাদেশ   রোববার ২১ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১

আমতলীতে দুই জেলের অর্থদন্ডসহ তিনটি ট্রলার নিলামে বিক্রি

সংবাদদাতা, আমতলী, বরগুনা

প্রকাশিত: ২০:০৯, ৫ মার্চ ২০২৩

আমতলীতে দুই জেলের অর্থদন্ডসহ তিনটি ট্রলার নিলামে বিক্রি

ভ্রাম্যমান আদালত

অবৈধ জাল নিধন ও অবাধে মাছ ধরার অপরাধে দুই জেলেকে ১০ হাজার টাকা অর্থদন্ড করা হয়েছে।  আমতলী ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ জাহিদুর রহমান এ অর্থদন্ডের আদেশ দিয়েছেন। 

একই সাথে জব্দকৃত দুইটি বেহেন্তি জাল,৭টি ট্রাম পুড়িয়ে ফেলা এবং তিনটি ট্রলার তের হাজার টাকায় উন্মুক্ত নিলামে বিক্রি করা হয়েছে। ঘটনা ঘটেছে আমতলী লঞ্চঘাট এলাকায় রবিবার বেলা ১১ টার দিকে। 

জানাগেছে, পায়রা নদীতে অবৈধ জাল নিধন ও অবাদে মাছ ধরা বন্ধে আমতলী উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা হালিমা সরদার বরিবার সকালে আমতলীর পায়রা নদীতে অভিযান চালায়। এ অভিযানে দুইটি বেহেন্তি জাল, ট্রাম, তিনটি মাছ ধরা ট্রলারসহ মঞ্জু সিকদার ও মিলন সিকদার নামে দুই জেলেকে আটক করা হয়। 

পরে আমতলী উপজেলা ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহিদুর রহমান মৎস্য সংরক্ষণ আইনের ১৯৫০ সালের ৫ এর ১ ধারায় পাঁচ হাজার টাকা করে দুই জেলেকে দশ হাজার টাকা অর্থদন্ড করেছেন।  একই সাথে  অভিযানে জব্দকৃত জাল ও ৭ টি ট্রাম পুড়িয়ে ফেলার আদেশ দেন এবং তিনটি ট্রলার তের হাজার টাকায় নিলামে বিক্রি করা হয়।  

আমতলী উপজেলা ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহিদুর রহমান বলেন,মৎস্য সংরক্ষণ আইনের ১৯৫০ সালের ৫ এর ১ ধারায় পাঁচ হাজার টাকা করে দুই জেলেকে দশ হাজার টাকা অর্থদন্ড করা হয়েছে।  একই সাথে অভিযানে জব্দকৃত জাল ও ট্রাম পুড়িয়ে ফেলা  এবং তিনটি ট্রলার নিলামে বিক্রি করা হয়। 

এমএস

সম্পর্কিত বিষয়:

×