ঢাকা, বাংলাদেশ   শনিবার ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

বরগুনায় সাংবাদিকের উপর হামলা, ক্যামেরা ভাঙচুর

নিজস্ব সংবাদদাতা, বরগুনা 

প্রকাশিত: ২১:১৫, ১১ ডিসেম্বর ২০২২; আপডেট: ২১:৩০, ১১ ডিসেম্বর ২০২২

বরগুনায় সাংবাদিকের উপর হামলা, ক্যামেরা ভাঙচুর

ক্যামেরা ভাঙচুর করা হয়েছে। ছবি: জনকণ্ঠ। 

বরগুনা সদর উপজেলার ঢলুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নিউজ সংগ্রহ করতে গিয়ে স্যাটেলাইট টেলিভিশন ডিবিসি, এটিএন বাংলা ও মোহনা টেলিভিশনের ক্যামেরাম্যান হামলার শিকার হয়েছেন। এসময় তাদের ক্যামেরা ও মোবাইল ভাঙচুর করা হয়েছে। 

রবিবার (১১ ডিসেম্বর) দুপুরে বরগুনা সদর উপজেলার ঢলুয়া ইউনিয়নের ঢলুয়া সরকারি বিদ্যালয় প্রাঙ্গনে এই হামলার ঘটনা ঘটে। আহত ক্যামেরাম্যানদের বরগুনা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

হামলায় আহতরা হলেন- ডিবিসি টেলিভিশনের ক্যামেরাম্যান আরিফুল ইসলাম রুবেল, এটিএন বাংলার ক্যামেরাম্যান শাহজালাল ও মোহনা টেলিভিশনের ক্যামেরাম্যান মো. সুজন। এসময় ঘটনাস্থলের অদূরে অবস্থান করায় হামলার হাত থেকে বেঁচে যান ডিবিসির প্রতিবেদক মালেক মিঠু। 

প্রত্যক্ষদর্শী ও আহত ফটো সাংবাদিকদের সূত্রে জানা গেছে, ঢলুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দুর্নীতি ও অনিয়মের বিষয়ে সংবাদ সংগ্রহ করতে যায় সাংবাদিকরা। একপর্যায়ে টেলিভিশনের রিপোর্টের জন্য ছবি নেওয়ার পর স্কুলের সামনে একটি দোকানে ক্যামেরাম্যানরা অবস্থান নিলে সেখানে স্কুলের ভেতর থেকে এক লোক তেড়ে এসে তাদের উপর চড়াও হয়। এসময় তার পেছন পেছন আরো এক লোক এসে হামলা করে। ক্যামেরাম্যানদের হাতে থাকা মোবাইল ছিনিয়ে নিয়ে ভেঙে ফেলা হয়। এসময় ডিবিসি টেলিভিশনের ক্যামেরা নিয়ে ভেঙে ফেলেন আরিফুল ইসলাম বাপ্পি নামের এক যুবক। 

ঘটনাটি তাৎক্ষণিকভাবে পুলিশকে জানানো হলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ভেঙে যাওয়া মোবাইল, ক্যামেরা উদ্ধার করে থানায় নিয়ে আসে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে দুইজনকে আটক করেছে পুলিশ।

এমএইচ

সম্পর্কিত বিষয়:

×