ঢাকা, বাংলাদেশ   বুধবার ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯

monarchmart
monarchmart

বীর উত্তম শামসুল আলম তালুকদারের ইন্তেকাল

নিজস্ব সংবাদদাতা, বাউফল, পটুয়াখালী 

প্রকাশিত: ১৮:৪৯, ৮ ডিসেম্বর ২০২২

বীর উত্তম শামসুল আলম তালুকদারের ইন্তেকাল

বীর উত্তম শামসুল আলম তালুকদার

স্বাধীনতা যুদ্ধে বীর উত্তম খেতাবপ্রাপ্ত, বাংলাদেশ বিমান বাহিনীর অবসরপ্রাপ্ত  ফ্লাইট লেফটেন্যান্ট ও বাউফলের কৃতি সন্তান শামসুল আলম তালুকদার (৭৭) বৃহস্পতিবার বিকাল ৪টা৪৭ মিনিটের সময় ঢাকার একটি বেসরকারী হাসপাতালে ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহি...রাজিউন) তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুনগ্রহী রেখে গেছেন।

১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধে অসামান্য অবদান রাখার জন্য ২০১৭ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে স্বাধীনতার পদক প্রদান করেন। তিনি ১৯৭১ সালের ৩রা ডিসেম্বর বাংলাদেশ বিমানবাহিনীর বীরসেনারা DHC3-OTTER বিমান দিয়ে প্রথমবার পাকিস্তানিদের বিরুদ্ধে সফল হামলা চালান। এছাড়াও ফ্লাইট লেফটেন্যান্ট শামসুল তার এক সহযোগী নিয়ে চট্টগ্রামের উপকূল রেখা-বরাবর ইস্টার্ন রিফাইনারির তেলের  ডিপোতে আক্রমণ করেন। 

তাঁর মৃত্যু জাতীয় সংসদের সরকারী প্রতিষ্ঠান কমিটির সভাপতি আসম ফিরোজ এমপি, উপজেলা চেয়ারম্যান আবদুল মোতালেব হাওলাদার, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বাউফল পৌর সভার মেয়র জিয়াউল হক জুয়েল, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার শামসুল আলম মিয়াসহ বাউফলের কর্মরত সাংবাদিকরা গভীর শোক প্রকাশ করেছেন।

এমএস

monarchmart
monarchmart