ঢাকা, বাংলাদেশ   সোমবার ০৩ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯

মসজিদের লুন্ঠিত রড উদ্ধার॥ গ্রেফতার ৪ ডাকাত

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ 

প্রকাশিত: ১৫:৫০, ১৭ আগস্ট ২০২২

মসজিদের লুন্ঠিত রড উদ্ধার॥ গ্রেফতার ৪ ডাকাত

৪ জন ডাকাতকে গ্রেফতার

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে মসজিদের লুণ্ঠিত তিন টন রডসহ টন রড উদ্ধার করা হয়েছে। ঘটনায় জন ডাকাতকে গ্রেফতার করেছে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ। গ্রেফতারকৃতরা হলো- কামাল (৪০), হারুন বেপারীকে (৪৫), সাইদুর রহমান মানিক (৩৫) মোঃ রোমাজ্জল হোসেন জামাল (৩৭) বুধবার দুপুরে সিদ্ধিরগঞ্জ থানা কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তথ্য জানান জেলার অতিরিক্ত পুলিশ সুপার (-সার্কেল) মোহাম্মদ নাজমুল হাসান। তিনি জানান, গ্রেফতারকৃতরা আন্তজেলা ডাকাত দলের সক্রিয় সদস্য। তারা দীর্ঘদিন ধরে সিদ্ধিরগঞ্জ থানা এলাকাসহ গাজীপুর ঢাকা জেলার বিভিন্ন থানা এলাকায় ডাকাতি করে আসছিল। তাদের নামে বিভিন্ন থানায় একাধিক ডাকাতি মামলা রয়েছে বলেও সাংবাদিক সম্মেলনে জানানো হয়। সময় উপস্থিত ছিলেন- সিদ্ধিরগঞ্জ থানার ওসি মোঃ মশিউর রহমান পরিদর্শক (তদন্ত) হাফিজুর রহমান মানিকসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা।

সাংবাদিক সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ নাজমুল হাসান জানান, গত ১৫ আগস্ট গভীর রাতে সিদ্ধিরগঞ্জ থানাধীন ধনকুন্ডা পশ্চিমপাড়া বায়তুল আকসার জামে মসজিদের সামনে থেকে অজ্ঞাতনামা - জন ডাকাত মসজিদের নির্মাণ কাজের জন্য রাখা তিন টন রড নৈশ প্রহরীদের হাত পা বেধে ধারালো ছোরার ভয় দেখিয়ে লুট করে নিয়ে যায়। ঘটনায় মসজিদ কমিটির সদস্য আইয়ুব আলী বাদী হয়ে সিদ্ধিরগঞ্জ থানায় মামল দায়ের করেন। ঘটনার ২৪ ঘন্টার মধ্যে মঙ্গলবার গভীর রাতে বিভিন্ন তথ্য প্রযুক্তির মাধ্যমে ডাকাতির ঘটনায় জড়িত কামাল (৪০), হারুন বেপারীকে (৪৫)কে ধনকুন্ডা মুসলিম নগর আবাসিক এলাকা থেকে গ্রেফতার করা হয় এবং লুণ্ঠিত তিন টন রড, ২টি ধারালো চাকু, ১টি কাটারসহ ডাকাতদের ব্যবহৃত ১টি টনি বেডফোর্ড ট্রাক (যার নং ঢাকা মেট্রো--০৬-০২৭৭) জব্দ করা হয়। পরে ব্যাপক জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে ডাকাত কামাল হারুন বেপারী স্বীকার করে যে, তারাসহ আরোও জন উক্ত ডাকাতির ঘটনাটি ঘটিয়েছে। এমনি তারা গত জুন কালুহাজী রোড পাটনদীরপাড় জনৈক মোঃ আলতাফ হোসেনের নির্মানাধীন ভবনের নিচ তলা থেকে আলতাফ হোসেনের পার্টনার মাসুদের হাত-পা লুঙ্গি গামছা দিয়ে বেধে চার টন রড ডাকাতি করে দক্ষিণ কেরানীগঞ্জ থানাধীন তেঘুরি স্কুলপাড়া এলাকার রাস্তার পাশে বিক্রয়ের উদ্দেশ্যে রেখে দেয়। পরবর্তীতে আগস্ট ওয়াপদার পুল এনায়েতনগর লাকি বাজারস্থ নীট ফেয়ার লিঃ গার্মেন্টসের সামনে থেকে নৈশ প্রহরীদের হাত-পা রশি দিয়ে বেধে টন রড ডাকাতি করে পূর্বের ন্যায় বিক্রয়ে উদ্দেশ্যে পূর্বের স্থানে রেখে দেয় এবং সেখান থেকে কিছু রড বিক্রি করে ডাকাত সদস্যরা ভাগ বাটোয়ারা করে নেয়। ঘটনায়ও সিদ্ধিরগঞ্জ থানায় পৃথক দুইটি ডাকাতি মামলা রুজু করা হয়।

সাংবাদিক সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ নাজমুল হাসান আরো জানান, গ্রেফতারকৃত দুই ডাকাতকে সঙ্গে নিয়ে তাদের দেয়া তথ্যমতে পুলিশ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ডাকাতদের সনাক্ত মতে মঙ্গলবার লুণ্ঠিত আনুমানিক টন রড উদ্ধার করা হয় এবং ডাকাতির রড ক্রয়-বিক্রয়ের সাথে জড়িত সাইদুর রহমান মানিক (৩৫) রোমাজ্জল হোসেন জামালকে (৩৭) গ্রেফতার করা হয়।

 

টিএস