ঢাকা, বাংলাদেশ   রোববার ০২ অক্টোবর ২০২২, ১৭ আশ্বিন ১৪২৯

হাতীবান্ধার তরুণী ভারতে পাচার, বন্দিশালায় আটক 

নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট 

প্রকাশিত: ২০:০৫, ১০ আগস্ট ২০২২; আপডেট: ২০:৩১, ১০ আগস্ট ২০২২

হাতীবান্ধার তরুণী ভারতে পাচার, বন্দিশালায় আটক 

তরুণীর ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে তোলপাড়

ভারতে পাচার হয়ে যাওয়া এক তরুণী পাচারকারীর বন্দী শিবির গৃহবন্দি হয়ে আটক রয়েছে। তার ওপর চলছে  শারীরিক, মানসিক ও যৌন নির্যাতন। বন্দি জীবন হতে উদ্ধার করে দেশে ফিরতে চায় সে। 

আকুতি জানিয়ে  বুধবার সামাজিক যোগাযোগ মাধ্যমে বন্দি শিবিরের একটি ভিডিও ফুটেজ ছেড়েছে। এই তরুণীর ভিডিওটি এই প্রতিবেদকের ফেসবুক এ্যাকাউন্টে ট্যাক করা হয়েছে। এ নিয়ে চলছে তোলপাড়। তরুণী তার বাড়ি রংপুর বিভাগের লালমনিরহাট জেলার হাতীবান্ধা বলে জানান। পূর্ণাঙ্গ  পরিচয় প্রকাশ করেনি। 

ভিডিওর সূত্রে জানা যায়,  ঢাকায় হিন্দু যুবক শুভ ওরফে তিলকের সাথে পরিচয় হয় ওই তরুণীর। পরিচয় সূত্র ধরে প্রেম তার পর বিয়ে হয়। শুভ হিন্দু ধর্ম ত্যাগ করে মুসলিম হয়ে তাঁকে বিয়ে করে। বিয়ে হয় ঢাকায়। বিয়ের কয়েকদিন পর সে বুঝতে পারে স্বামী একটা প্রতারক। 

সে তাঁকে প্রতারণার শিকার বানিয়েছে। ততক্ষণে তরুণীর বাড়ি ফেরার সকল পথ বন্ধ হয়ে গেছে। শুভ তাঁকে বন্ধুদের সহায়তায় ঢাকায় গৃহবন্দি করে রাখে। 

পরে তার হাত - পা ও মুখ বেঁধে কাঁটাতারের বেড়া পার করিয়ে ভারতে নিয়ে যায়। ভারতের শিলিগুড়ির ঘোড়ার মোড়ে একালায় তাঁকে গৃহবন্দি করে রাখা হয়েছে বলে ভিডিওতে দাবি করে।  

সেখানে তার ওপর শারীরিক, মানষিক ও যৌন  অকথ্য  নির্যাতন করা হচ্ছে। তার সমস্ত শরীরে আঘাতে চিহ্ন রয়েছে বলে দাবি করেছে ভিডিওতে। সে দেশে ফিরতে চায়। তাঁকে শুভ হিন্দু ধর্ম ত্যাগ করে মুসলিম হয়ে বিয়ে করেছে তার কাবিন নামা ভিডিওতে দেখায়।
 
লালমনিরহাট জেলার অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রবিউল ইসলাম জানান, এ বিষয়ে আমার জানা নেই। ভিডিওটি আমায় ট্যাগ করে দেন। বিষয়টি দেখব। 

 

এমএস