৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬, সোমবার, ঢাকা, বাংলাদেশ
 

ইউপি চেয়ারম্যানের গাছ কেটে টাকা আত্মসাতের তদন্ত করার নির্দেশ

প্রকাশিত : ২৯ জানুয়ারী ২০২০

স্টাফ রিপোর্টার ॥ বরিশাল মাহিলাড়া ইউপি চেয়ারম্যান কর্তৃক গাছ কেটে টাকা আত্মসাত করার ঘটনায় তদন্ত করার নির্দেশ দিয়েছে হাইকোর্ট। দুর্নীতি দমন কমিশন (দুদকের) চেয়ারম্যানকে আগামী ৬ মাসের মধ্যে তদন্ত করার জন্য বলা হয়েছে। সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় ফরিদপুরসহ চার জেলায় ঘোষিত চূড়ান্ত ফলাফল ৬ মাসের জন্য স্থগিত করেছে আদালত। এদিকে বাংলাদেশ সিভিল সার্ভিস (বিসিএস) ৩৪ ও ৩৫ তম পরীক্ষায় চূড়ান্ত উত্তীর্ণ ২৭ জনকে নিয়োগ দেয়ার নির্দেশ দিয়েছে হাইকোর্ট। অন্যদিকে দেশের ১৩টি অভিজাত ক্লাবে টাকার বিনিময়ে হাউজি, ডাইস ও তাস খেলা নিয়ে রায়ের দিন পিছিয়ে ৯ ফেব্রুয়ারি করা হয়েছে। মঙ্গলবার হাইকোর্টের সংশ্লিষ্ট বেঞ্চগুলো এ আদেশ প্রদান করেছে।

ফরিদপুর জেলার প্রাথমিকের সহকারী শিক্ষক নিয়োগ স্থগিত

সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় ফরিদপুর জেলায় ঘোষিত চূড়ান্ত ফলাফল ৬ মাসের জন্য স্থগিত করেছে হাইকোর্ট। এ জেলায় চূড়ান্ত তালিকায় স্থান পাওয়া দুইশত ৩৪ জন শিক্ষক নিয়োগের অপেক্ষায় রয়েছেন। জেলার শিক্ষক নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণকারী শারমিন আক্তার সেতুর করা রিট আবেদনের শুনানি নিয়ে বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি মোঃ মাহমুদ হাসান তালুকদারের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন। আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন এম মাসুদ রানা ও এ্যাডভোকেট মাহবুবুর রহমান দুলাল। এর পর মঙ্গলবার নীলফামারী, লালমনিরহাট ও নাটোরের পর ফরিদপুর জেলার শিক্ষক নিয়োগ স্থগিত করা হয়েছে।

৩৪ ও ৩৫তম বিসিএসের ২৭ জনকে নিয়োগের নির্দেশ

বাংলাদেশ সিভিল সার্ভিস (বিসিএস) ৩৪ ও ৩৫তম পরীক্ষায় চূড়ান্তভাবে উত্তীর্ণ ২৭ জনকে নিয়োগ দেয়ার নির্দেশ দিয়ে রায় ঘোষণা করেছে হাইকোর্ট। রায় পাওয়ার ৬০ দিনের মধ্যে দুই বিসিএসসে অন্যদের নিয়োগ পাওয়ার তারিখ থেকে তাদেরও নিয়োগ দিতে হবে। আদেশে এই ২৮ জনকে ৩৪ ও ৩৫তম বিসিএসে নিয়োগ পাওয়ার সময় থেকে সকল সুবিধা দেয়ার জন্য বলা হয়েছে।

১৩ ক্লাবে হাউজি খেলা নিয়ে রায় ৯ ফেব্রুয়ারি

দেশের ১৩টি অভিজাত ক্লাবে টাকার বিনিময়ে হাউজি, ডাইস ও তাস খেলা নিয়ে রায়ের দিন পিছিয়েছে। রায়ের জন্য পরবর্তী দিন ৯ ফেব্রুয়ারি ধার্য্য করা হয়েছে। বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি মোঃ মাহমুদ হোসেন তালুকদারের হাইকোর্ট বেঞ্চ এ দিন ধার্য্য করেছে। আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী রেদোয়ান আহমেদ রানজীব। ঢাকা ক্লাবের পক্ষে ছিলেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল।

প্রকাশিত : ২৯ জানুয়ারী ২০২০

২৯/০১/২০২০ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



শীর্ষ সংবাদ: