১৩ ডিসেম্বর ২০১৯, ২৯ অগ্রহায়ণ ১৪২৬, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

বরিশালে ব্যাটারীচালিত অটোরিকসা বন্ধের প্রতিবাদ

প্রকাশিত : ২৬ সেপ্টেম্বর ২০১৯, ০৫:২৫ পি. এম.
  বরিশালে ব্যাটারীচালিত অটোরিকসা বন্ধের প্রতিবাদ

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ আগামী ১ অক্টোবর থেকে নগরীতে ব্যাটারীচালিত রিকসা ও হলুদ ইজিবাইক বন্ধের ঘোষণার প্রতিবাদে আজ বৃহস্পতিবার বেলা ১১টা থেকে এক ঘন্টা সিটি মেয়রের বাড়ির সমানে অবস্থান করে মালিক ও শ্রমিকরা। পরবর্তীতে বৈঠক ডেকে সমাধানের আশ্বাস দেয়ার পর ক্ষুব্ধ প্রতিবাদকারীরা স্থান ত্যাগ করে।

জানা গেছে, নগরীতে আড়াই হাজারেরও বেশী ব্যাটারী চালিত হলুদ ইজিবাইক ও রিকসা চলাচল করছে। তবে কয়েকটি সড়কে যানজট নিরসনের জন্য ১ অক্টোবর থেকে ব্যাচারী টালিত রিকসা ও হলুদ ইজিবাইক চলাচল বন্ধ ঘোষণা করে মেট্রোপলিটন ট্রাফিক বিভাগ। এ সিদ্ধান্তের প্রতিবাদে এর মালিক ও শ্রমিকরা সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর বাড়ির সামনে অবস্থান করে। অটো মালিক ও চালকরা জানান, তাদের মধ্যে কেউ ঋণ নিয়ে গাড়ি ক্রয় করেছেন। এইদিয়ে তাদের সংসার চলে। চলে বৃদ্ধ মা বাবার ভরনপোষণ ও সন্তানদের পড়াশুনা। আকস্মিকভাবে তাদের যানবাহন চলাচল বন্ধ করে দিলে তাদের না খেয়ে থাকতে হবে। পাশাপাশি নগরীতে অপরাধ প্রবণতা বাড়ার আশঙ্খা রয়েছে। অটো মালিক ও চালকরা আরও বলেন, প্রশাসন জনসাধারনের দূর্ভোগ লাগবের যে অজুহাতে অটো বন্ধের সিদ্ধান্ত নিয়েছে তাকে নগরবাসীর দূর্ভোগ কমে আসবে না, দূর্ভোগ আরও বাড়বে। অনেক মধ্যবিত্ত পরিবারের সদস্যরা তাদের সন্তানদের নিয়ে পাঁচ টাকা থেকে ১০ টাকায় চলাচল করতে পারছে। এসব গাড়ি চলাচল বন্ধ হলে নগরবাসী দূর্ভোগ কি তখন তারা বুজতে পারবে। তারা আরও বলেন, সারাদেশের মেট্রো শহরে ইজিবাইক চলছে। সেখানে উচ্চ আদালত কি শুধু বরিশালের জন্য রায় দিয়েছে?

এ ব্যাপারে কোতোয়ালি মডেল থানার ওসি মোঃ নুরুল ইসলাম বলেন, অটো মালিক ও শ্রমিকদের প্রতিবাদের মুখে জরুরি বৈঠক করে সিটি মেয়র পরবর্তী সিদ্ধান্ত দেবেন। এমন আশ্বাসের ভিত্তিতে পরিস্থিতি শান্ত করা হয়েছে।

প্রকাশিত : ২৬ সেপ্টেম্বর ২০১৯, ০৫:২৫ পি. এম.

২৬/০৯/২০১৯ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: