মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২০ সেপ্টেম্বর ২০১৭, ৫ আশ্বিন ১৪২৪, বুধবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

সড়ক দুর্ঘটনায় পাঁচ মোটরসাইকেল আরোহীসহ হত ৭

প্রকাশিত : ২৮ জুন ২০১৬

জনকণ্ঠ ডেস্ক ॥ পৃথক সড়ক দুর্ঘটনায় দেশের বিভিন্ন স্থানে পাঁচ মোটরসাইকেল আরোহী ও এক গৃহবধূসহ অন্তত ৭ জন নিহত হয়েছে। ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ, টাঙ্গাইলের মধুপুর, নীলফামারীর ডিমলা এবং বরিশাল ও পঞ্চগড় সদরে রবিবার রাতে এবং সোমবার সকাল ও দুপুরে এসব দুর্ঘটনা ঘটে।

জানা গেছে, সোমবার দুপুর ১২টার দিকে ব্রাহ্মণবাড়িয়া জেলার ঢাকা-সিলেট মহাসড়কের বেড়তলায় এক সড়ক দুর্ঘটনায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত হয়েছে। নিহতরা হল ট্যাংক লরি সমিতির সভাপতি জাহাঙ্গীর, আলী আজম ও শাহাজাহান মিয়া।

প্রত্যক্ষদর্শীরা জানায়, তিন আরোহী নিয়ে বেড়তলা অতিক্রম কালে পুলিশ একটি মোটরসাইকেলকে থামার জন্য সিগন্যাল দেয়। সিগন্যাল অমান্য করে মোটরসাইকেল সামনে অগ্রসর হলে পুলিশ তার হাতের লাঠি ছুড়ে মারে। এতে মোটরসাইকেলটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তায় পড়ে যায়। তখন পেছন দিক থেকে আসা মালবাহী একটি ট্রাক তাদের পিষ্ট করে। এতে ঘটনাস্থলেই তারা নিহত হয়। ঘটনার পর পর স্থানীয় মানুষ ক্ষুব্ধ হয়ে ওঠে। শুরু হয় বিক্ষোভ। বন্ধ করে দেয় যানবাহন চলাচল। ঘটনার পর বিভিন্ন স্থানে বেড়িকেড দেয় শ্রমিকরা। ফলে বিকাল ৩টা পর্যন্ত ঢাকা-সিলেট এবং কুমিল্লা-সিলেট মহাসড়কে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকে।

টাঙ্গাইল ॥ জেলার মধুপুরে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে আব্দুল বারেক (৪৫) নামে ট্রাক চালক নিহত হয়েছে। এ ঘটনায় আরও দুই ব্যক্তি আহত হয়। সোমবার সকালে টাঙ্গাইল-ময়মনসিংহ মহাসড়কের মধুপুর ও ঘাটাইল উপজেলার মাঝামাঝি স্থানে এ দুর্ঘটনা ঘটে। নিহত বারেক মধুপুর পৌর শহরের কাইতকাই গ্রামের মৃত জব্বার আলীর ছেলে। আহতদের উদ্ধার করে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

নীলফামারী ॥ ট্রাকের চাকায় পিষ্ট হয়ে মোটরসাইকেল আরোহী আয়শা বেগম (৪২) নামে এক গৃহবধূ নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয় ওই গৃহবধূর স্বামী মতিউর রহমান (৫০)। সোমবার দুপুরে এই দুর্ঘটনাটিটি ঘটে নীলফামারী জেলার ডিমলা উপজেলার ডালিয়া সড়কের শুটিবাড়ী বাজার সংলগ্ন গয়াবাড়ি ইউনিয়ন পরিষদ ভবন নামক স্থানে। এলাকাবাসী ঘাতক ট্রাকটি (রংপুর-ট-১১-০০৫২) আটক করলেও চালক ও হেলপার পালিয়ে গেছে।

বরিশাল ॥ সদর উপজেলার দুর্গাপুর গ্রামে পিকআপ ভ্যানের চাপায় মোটরসাইকেল চালক রিয়াজ হোসেন খান (২৫) ঘটনাস্থলেই নিহত ও অপর দুই আরোহী আবুল মিয়া (৫০) ও আবুল হোসেন (৫৫) আহত হয়। তাদের শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়েছে। সোমবার সকাল আটটার দিকে বরিশাল-ভোলা সড়কের দুর্গাপুর এলাকায় বিপরীত দিক থেকে আসা একটি পিকআপ ভ্যানের সঙ্গে মোটরসাইকেলের মুখোমুখী সংঘর্ষ হয়। এতে রিয়াজ ও দুই আরোহী আহত হলে তাদের শেবাচিম হাসপাতালে নেয়ার পর চিকিৎসক একজনকে মৃত বলে ঘোষণা করেন।

পঞ্চগড় ॥ এখানে ট্রাকের নিচে চাপা পড়ে সদর উপজেলার চাকলাহাট ইউনিয়ন পরিষদের সচিব মোঃ কাবুল হোসেন (৩৯) মারা গেছেন। রবিবার রাতে চাকলাহাট ইউনিয়ন পরিষদ চত্বরে এই দুর্ঘটনা ঘটে। নিহত কাবুল হোসেন তেঁতুলিয়া উপজেলার তিরনইহাট ইউনিয়নের দৌলতপাড়া গ্রামের মৃত আফিজুল ইসলামের ছেলে। চাকলাহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যাান মোঃ ফরহাদ হোসেন জানান, সন্ধ্যার পর ইউনিয়ন পরিষদ চত্বরে ভিজিএফের চাল নামানোর জন্য ট্রাকটি পেছনের দিকে সরানো হচ্ছিল। এ সময় পেছনে দাঁড়িয়ে থাকা কাবুল গাছের সঙ্গে চাপা খায়। গুরুতর আহত অবস্থায় স্থানীয়রা তাকে উদ্ধার করে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

প্রকাশিত : ২৮ জুন ২০১৬

২৮/০৬/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



শীর্ষ সংবাদ: