মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৫ সেপ্টেম্বর ২০১৭, ১০ আশ্বিন ১৪২৪, সোমবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতি নির্বাচনের ভোট শেষ

প্রকাশিত : ২৪ মার্চ ২০১৬, ০৭:৫০ পি. এম.

স্টাফ রিপোর্টার ॥ বাংলাদেশ সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতির ২০১৬-১৭ মেয়াদে নির্বাচনে দুই দিনব্যাপী ভোটগ্রহণ বৃহস্পতিবার শেষ হয়েছে। আইনজীবী সমিতি মিলনায়তনে স্থাপিত ভোটকেন্দ্রের ৪৩টি বুথে বুধ ও বৃহস্পতিবার সকাল ১০টা থেকে এক ঘণ্টা বিরতি দিয়ে বিকেল ৫টা পর্যন্ত চলে এ ভোটগ্রহণ।

প্রধান নির্বাচন কমিশনার ও সিনিয়র আইনজীবী মোঃ হারুনুর রশীদ জানান, মোট ৫ হাজার ২৩ জন ভোটারের মধ্যে ৩ হাজার ৯২১ জন আইনজীবী ভোটাধিকার প্রয়োগ করেন। এর মধ্যে প্রথম দিনে ১ হাজার ৮৬৮ জন ও দ্বিতীয় দিনে ২ হাজার ৫৩ জন আইনজীবী ভোট দেন। বৃহস্পতিবার রাত ৯টার দিকে ভোট গণনা শুরু হতে পারে। গণনা শেষে ফলাফল ঘোষণা করতে শুক্রবার সকাল নাগাদ সময় লাগতে পারে।

কার্যনির্বাহী কমিটির ১৪টি পদে মোট ৩২ জন প্রার্থী নির্বাচনে চূড়ান্তভাবে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তবে মূল লড়াই হবে আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী ঐক্য পরিষদ (সাদা প্যানেল) ও বিএনপি-জামায়াত সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের (নীল প্যানেল) মধ্যেই।

আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেল থেকে সভাপতি পদে সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন ও সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট আজহার উল্লাহ ভূঁইয়া প্রতিদ্বন্দ্বিতা করছেন।

অপরদিকে, বিএনপি সমর্থিত নীল থেকে সভাপতি পদে সাবেক সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন ও সাধারণ সম্পাদক পদে বর্তমান সাধারণ সম্পাদক (টানা তিনবার নির্বাচিত) ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন।

দুই প্যানেলের বাইরে সভাপতি পদে লড়ছেন ড. মোঃ ইউনুস আলী আকন্দ, সাধারণ সম্পাদক পদে খন্দকার মোঃ খুরশিদ আলম ও মোঃ আবুল কালাম আজাদ।

প্রকাশিত : ২৪ মার্চ ২০১৬, ০৭:৫০ পি. এম.

২৪/০৩/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

জাতীয়



শীর্ষ সংবাদ: