২৩ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

অষ্টম জাতীয় বেতন স্কেলের গেজেট প্রকাশ


অষ্টম জাতীয় বেতন স্কেলের গেজেট প্রকাশ

স্টাফ রিপোর্টার ॥ অবশেষে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের জন্য অষ্টম জাতীয় বেতন স্কেলের গেজেট প্রকাশ করা হয়েছে। নতুন এই বেতন কাঠামো ১ জুলাই ২০১৫ থেকে কার্যকর দেখানো হয়েছে। অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এটাকে জাতির জন্য বিজয় দিবসের উপহার বলে ঘোষণা দিয়েছেন।

মঙ্গলবার রাতে এই রিপোর্ট লেখা পর্যন্ত গেজেটের বই ছাপানোর কাজ চলছিল বিজিপ্রেসে। গত ছয় মাসের বকেয়া বেতনের টাকা দুই কিস্তিতে পাবেন প্রজাতন্ত্রের কর্মচারীরা। আগামী জানুয়ারি মাসের বেতনের সঙ্গে পাবেন জুন-থেকে আগষ্ট মাসের বকেয়া। আর সেপ্টেম্বর থেকে নভেম্বর মাসের বকেয়া পাবেন ফেব্রুয়ারি মাসের বেতনের সঙ্গে। চলতি জুলাইয়ের ১৫ তারিখ পর্যন্ত যেসব কর্মকর্তা-কর্মচারী টাইম-স্কেল ও সিলেকশন গ্রেডসহ অন্যান্য সুযোগ-সুবিধা নিয়েছেন সেগুলো বহাল থাকছে নতুন পে-স্কেলে। টাইমস্কেল ও সিলেশকন গ্রেডের বাতিলের সিদ্ধান্ত বহাল রেখে অর্থমন্ত্রীর করা প্রস্তাব অটপ্রমোশন ব্যবস্থা চালু হচ্ছে নতুন বেতন কাঠামোতে।

এক্ষেত্রে যেসব কর্মকর্তা-কর্মচারী টাইমস্কেল ও সিলেকশনের আওতায় ছিলেন, তারা চাকরির ১০ বছর পূর্তির সময় এবং ১৫ বছর পূর্তির সময় দুটি স্বয়ংক্রিয় পদোন্নতির সুযোগ পাবেন। যার মাধ্যমে তারা পরবর্তী গ্রেডে পদোন্নতির সুযোগ পাবেন। এ ব্যবস্থায় তারা আর্থিকভাবেও লাভবান হবেন।

সম্পর্কিত:
পাতা থেকে: