ঢাকা, বাংলাদেশ   বুধবার ২৪ জুলাই ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১

নাক ভেঙে গেছে এমবাপ্পের

প্রকাশিত: ১১:০৪, ১৮ জুন ২০২৪

নাক ভেঙে গেছে এমবাপ্পের

কিলিয়ান এমবাপ্পে

ইউরো ২০২৪ এ শুভসূচনা করেছে কাতার বিশ্বকাপের রানার্সআপ ও এবারের আসরের হট ফেবারিট ফ্রান্স। ম্যাক্সিমিলান ওবারের আত্মঘাতী গোলে অস্ট্রিয়ার বিপক্ষে জয় পেয়েছে ফ্রান্স। জয় পেলেও উদ্বোধনী ম্যাচেই ইনজুরি নিয়ে মাঠ ছেড়েছেন দলের সবচেয়ে বড় তারকা ও অধিনায়ক কিলিয়ান এমবাপ্পে। প্রতিপক্ষের এক খেলোয়াড়ের সঙ্গে সংঘর্ষের পর রক্তাক্ত নাকে মাঠ থেকে উঠে গেছেন এমবাপ্পে।

সোমবার (১৭ জুন) অস্ট্রিয়ার বিপক্ষে ১-০ গোলের জয় ইউরো যাত্রা শুরু করেছে ফ্রান্স। কিন্তু এই ম্যাচেই নাকের হাড় ভেঙে গেছে ফরাসি অধিনায়ক কিলিয়ান এমবাপ্পের। ডুসেলডর্ফ অ্যারেনায় অনুষ্ঠিত ম্যাচের ৮৬ মিনিটে অস্ট্রিয়ার ডিফেন্ডার কেভিন ডানসোর সঙ্গে এরিয়াল ডুয়েলের সময় ধাক্কা লাগে এই গ্রীষ্মে রিয়াল মাদ্রিদে যোগ দেয়া এমবাপ্পের।

এই সংঘর্ষের পর ২৫ বছর বয়সী এমবাপ্পেকে রক্তাক্ত অবস্থায় আবিষ্কার করা হয়। ফিনকি দিয়ে নাক থেকে রক্ত পড়ছিল তার। ফলে তাকে পরিচর্যা দিতে মাঠে মেডিকেল স্টাফরা প্রবেশ করে। রক্তে তার জার্সি ভিজে যাওয়ার দৃশ্য দেখে আঁতকে ওঠে ফরাসি সমর্থকরা।

দ্রুতই তাকে হাসপাতালে নেয়া হয়। স্থানীয় হাসপাতালে এক্স-রে করে নিশ্চিত হওয়া যায় এমবাপ্পের ইনজুরির ব্যাপারে। নাক ভেঙে যাওয়ায় অস্ত্রোপচার প্রয়োজন হলেও এই মুহূর্তে সে পথে হাঁটবে না ফ্রান্স। টুর্নামেন্টের বাকি অংশে ফিরতে তিনি একটি মুখোশ পরে মাঠে নামবেন বলে নিশ্চিত করেছে ফ্রান্স।

 এমবাপ্পের এই ইনজুরিকে বড় ক্ষতি বলে মনে করছেন ফ্রান্সের কোচ দিদিয়ের দেশম। ম্যাচের শেষে তাৎক্ষনিকভাবে তিনি বলেন, 'তাকে দেখে ভালো লাগছে না। সে মেডিকেল স্টাফদের সঙ্গে আছে এবং আমার কাছে অসংখ্য প্রশ্ন আসছে এখানে আসার আগেই, তাই আমি এই মুহূর্তে এর বেশিকিছু বলতে পারছি না। তবে তার নাকে বাজেভাবে আঘাত লেগেছে, এটা নিশ্চিত। আমাদের এটা যাচাই করে দেখতে হবে, তবে এটা জটিল মনে হচ্ছে, যেটা আজ রাতে আমাদের জন্য দুর্ভাগ্যজনক ব্যাপার।'

আগামী শুক্রবার লাইপজিগে দ্বিতীয় ম্যাচে নেদারল্যান্ডসের মুখোমুখি হবে ফ্রান্স।

শহিদ

×