ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

আগামী দুই বছরের জন্য রংপুর রাইডার্সে সাকিব

প্রকাশিত: ১৭:৫২, ৪ জুলাই ২০২৩

আগামী দুই বছরের জন্য রংপুর রাইডার্সে সাকিব

সাকিব আল হাসান

বরিশাল ছেড়ে দুই বছরের জন্য বসুন্ধরা গ্রুপের মালিকানাধীন রংপুর রাইডার্সে যোগ দিয়েছেন এই অলরাউন্ডার। বিষয়টি নিশ্চিত করেছেন বিপিএলের গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক।

টুর্নামেন্টের নিয়ম অনুযায়ী প্রতিটি দল তিনজন স্থানীয় ক্রিকেটার ও দুইজন বিদেশি ক্রিকেটার ধরে রাখতে পারবে আগামী আসরের জন্য। কিন্তু গত আসরে ফাইনালে না যেতে পারায় সাকিবের প্রতি বরিশাল মালিকপক্ষের ক্ষোভ ছিল প্রকাশ্যে। তাই তখনই ইঙ্গিত মিলেছিল, আগামী আসরে নতুন কোনো ফ্র্যাঞ্চাইজিতে দেখা যেতে পারে সাকিবকে।

মল্লিক বলেন, ‘সাকিব বিপিএলে বসুন্ধরার সঙ্গে চুক্তি করেছে। পারস্পরিকভাবে সবকিছুই সম্পন্ন হয়েছে। ’ সাকিব ইতোমধ্যেই রংপুরে যোগ দেওয়ার সিদ্ধান্ত বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) জানিয়ে দিয়েছেন। চুক্তি পাকাপাকি করার জন্য অনুমতি চেয়েছেন বিসিবির কাছে।

ফরচুন বরিশালের হয়ে দুই আসরে ২৪ ম্যাচ খেলে ৬৫৯ রান ও ২৬ উইকেট নিয়েছেন সাকিব। ২০১৯ সালে রংপুর রাইডার্সের হয়ে খেলার কথা ছিল তার। কিন্তু সেবার ফ্র্যাঞ্চাইজির আদলে না করে একদম নিজস্বভাবে টুর্নামেন্ট আয়োজন করে বিসিবি। সবগুলো দলের মালিকানাই ছিল বোর্ডের অধীনে। তাই রংপুরের হয়ে তখন খেলা হয়নি সাকিবের।

এদিকে আগামী বছরের জানুয়ারিতে জাতীয় নির্বাচনের পরপরই অনুষ্ঠিত হবে বিপিএলের দশম আসর। তার আগে সেপ্টেম্বরে অনুষ্ঠিত হবে প্লেয়ার্স ড্রাফট।

 

এমএস

সম্পর্কিত বিষয়:

×