ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

১৭ ওভারে ২০২ রান করল বাংলাদেশ

প্রকাশিত: ১৭:২৮, ২৯ মার্চ ২০২৩

১৭ ওভারে ২০২ রান করল বাংলাদেশ

লিটন দাস ও রনি তালুকদার

আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে ঝরো ব্যাটিং উপহার দিয়েছে টাইগার ব্যাটাররা। আইরিশদের বিপক্ষে ১৭ ওভারে ২০২ রান তুলেছে বাংলাদেশ। 

চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আজ টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় আয়ারল্যান্ড। কিন্তু এরপরই ঝমঝমিয়ে নামে বৃষ্টি। বৃষ্টির কারণে ৩টা ২০ মিনিটে খেলা শুরু হয়। আর ওভার নির্ধারণ করা ১৭ ওভারের। 

ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই দুর্দান্ত ব্যাটিং করে টাইগার ব্যাটাররা। ব্যাটিংয়ে নেমে ঝরো ইনিংস খেলতে থাকে লিটন ও রনি। ৩ ছয় ও ৬ চারের সাহায্যে ১৮ বলে ৫০ রানের ঘর পার করেন লিটন। ভেঙে ফেলেন মোহাম্মদ আশরাফুলের রেকর্ড। 

বেন হোয়াইটকে তুলে মারতে গিয়ে লংঅন বাউন্ডারিতে ক্যাচ হন রনি। ২৩ বলে ৪৪ রানের ঝোড়ো ইনিংসে ছিল ৩টি চার আর ২টি ছক্কার মার। দশম ওভারে দলীয় ১২৪ রানের মাথায় প্রথম উইকেট হারায় বাংলাদেশ।

লিটন ৪০ বলেই পৌঁছে গিয়েছিলেন ৮৩ রানে। সুযোগ ছিল বিধ্বংসী এক সেঞ্চুরির। কিন্তু ১৭ রানের জন্য তিন অংকের ম্যাজিক ফিগারটা ছুঁতে পারলেন না ডানহাতি এই ওপেনার। নিজের ভুলেই ফেরেন সাজঘরে।

বেন হোয়াইটের ওয়াইড বল ব্যাটে লাগাতে গিয়ে উইকেটরক্ষকের ক্যাচ হন লিটন। ৪১ বলে ৮৩ রানের ঝোড়ো ইনিংসে হাঁকান ১০টি বাউন্ডারি আর ৩টি ছক্কা।

সাকিব আল হাসান আর তরুণ তাওহিদ হৃদয়ের ২৯ বলে ৬১ রানের জুটি। ইনিংসের এক বল বাকি থাকতে ১৩ বলে ২৪ করে আউট হন হৃদয়। ২৪ বলে ৩ চার আর ২ ছক্কায় ৩৮ রানে অপরাজিত ছিলেন সাকিব। শেষ পর্যন্ত ৩ উিইকেট হারিয়ে ১৭ ওভারে ২০২ রান করে বাংলাদেশ। 

এমএইচ

×