ঢাকা, বাংলাদেশ   রোববার ২৭ নভেম্বর ২০২২, ১২ অগ্রাহায়ণ ১৪২৯

monarchmart
monarchmart

ক্লাউড সেবা আনছে হুয়াওয়ে

-

প্রকাশিত: ২২:১৭, ৩০ সেপ্টেম্বর ২০২২

ক্লাউড সেবা আনছে হুয়াওয়ে

থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে শুরু হয়েছে ‘হুয়াওয়ে কানেক্ট ২০২২’ আয়োজন

থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে শুরু হয়েছে ‘হুয়াওয়ে কানেক্ট ২০২২’ আয়োজন। সোমবার শুরু হওয়া আয়োজনে হুয়াওয়ের রোটেটিং চেয়ারম্যান কেন হু ‘আনলিশ ডিজিটাল’ নিয়ে মূল বক্তব্য দিয়েছেন।
হুয়াওয়ে ক্লাউডের সিইও ঝাং পিং আন ইন্দোনেশিয়া ও আয়ারল্যান্ডে নতুন ক্লাউড অঞ্চল উন্মোচনের পরিকল্পনা ঘোষণা করেন; পাশাপাশি তিনি ‘গো ক্লাউড, গো গ্লোবাল ইকোসিস্টেম প্ল্যান’ উন্মোচন করেন এবং ‘এভ্রিথিং এ্যাজ এ সার্ভিস’ প্রতিপাদ্যে অনুপ্রাণিত হয়ে সেবার প্রতিশ্রুতির কথা পুনর্ব্যক্ত করেন।
হুয়াওয়ে ক্লাউডের গ্লোবাল মার্কেটিং ও সেলস সার্ভিসের প্রেসিডেন্ট জ্যাকুলিন শি জানান, হুয়াওয়ে ক্লাউড বিশ্বব্যাপী ১৫টিরও বেশি উদ্ভাবন উন্মোচন করবে; যার মধ্যে রয়েছে- ক্লাউড নেটিভ, আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স (এআই) ডেভেলপমেন্ট, ডেটা গবর্ন্যান্স, ডিজিটাল কন্টেন্ট, সফটওয়্যার ডেভেলপমেন্ট এবং ম্যাক্রোভার্স এপিএএএস (এ্যাপ্লিকেশন প্লাটফর্ম আজ আ সার্ভিস)। হুয়াওয়ের রোটেটিং চেয়ারম্যান কেন হু বলেন, ‘প্রতিষ্ঠানগুলোর উচিত নিজেদের উন্নয়ন ত্বরান্বিত করতে ক্লাউডের ব্যবহার বৃদ্ধি করা, কারণ ডিজিটাল স্মার্ট প্রযুক্তিই হবে আগামীর ভবিষ্যত। ক্লাউডে ইতোমধ্যে ২৪০টিরও বেশি সেবা অন্তর্ভুক্ত করা হয়েছে।’
এ ছাড়া হুয়াওয়ে ক্লাউডে আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স (এআই), এ্যাপ্লিকেশন ডেভেলপমেন্ট, বিগ ডেটা টেকনোলোজিস এবং বিভিন্ন রকম ডেভেলপমেন্ট টুলসের সর্বাধুনিক ব্যবহার নিশ্চিত করতে ৫০ হাজারেরও বেশি এ্যাপ্লিকেশন প্রোগ্রামিং ইন্টারফেস (এপিআই) ব্যবহার করা হয়েছে। ইভেন্টে ‘গো ক্লাউড, গো গ্লোবাল’পরিকল্পনাটি উন্মোচন করেন হুয়াওয়ে ক্লাউডের সিইও ঝাং পিং আন। একটি গ্লোবাল ডিজিটাল ইকোসিস্টেম গড়ে তুলতে ‘বাই লোকাল, ফর লোকাল’ কৌশল গ্রহণ করেছে হুয়াওয়ে ক্লাউড।
আইটি প্রতিবেদক

monarchmart
monarchmart