ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ১৪ জুন ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

সাবেক সেনাপ্রধানকে নিষেধাজ্ঞা দেয়া জাতির জন্য লজ্জার: ফখরুল

প্রকাশিত: ১৮:০২, ২২ মে ২০২৪

সাবেক সেনাপ্রধানকে নিষেধাজ্ঞা দেয়া জাতির জন্য লজ্জার: ফখরুল

মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বাংলাদেশের সাবেক সেনাপ্রধানকে আমেরিকা থেকে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। এটি জাতির জন্য কত লজ্জার। এর জন্য দায়ী কে? দায়ী সরকার। তারা সেনাবাহিনীকে অন্যায়ভাবে ব্যবহারের চেষ্টা করার কারণেই এ ঘটনা ঘটেছে।

বুধবার (২২ মে) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে যৌথ সভা শেষে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান মৃত্যুবার্ষিকী উপলক্ষে এ যৌথ সভার আয়োজন করা হয়।

সাবেক সেনাপ্রধান আজিজ আহমেদের ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা নিয়ে ফখরুল বলেন, ‘কী লজ্জার কথা! সাবেক সেনাপ্রধানকে আমেরিকা থেকে স্যাংশন (নিষেধাজ্ঞা) দেওয়া হয়েছে। এটি জাতির জন্য কত লজ্জার! এর জন্য দায়ী কে? দায়ী সরকার। তারা সেনাবাহিনীকে অন্যায়ভাবে ব্যবহারের চেষ্টা করার কারণেই এ ঘটনা ঘটেছে। দেশের ও দেশের বাইরে মিডিয়ায় বারবার বলা হলেও এ নিয়ে সরকার কোনো ব্যবস্থা নেয়নি।’

মির্জা ফখরুল বলেন, ‘জিয়াউর রহমান অল্প সময়ের মধ্যে রাজনীতিতে আমূল পরিবর্তন এনেছিলেন। আমরা দৃঢ় কণ্ঠে বলতে চাই, তিনিই গণতন্ত্রের সূচনা করেছিলেন। বাংলাদেশের গণতান্ত্রিক সমাজ প্রতিষ্ঠা করার সূচনা শুরু করেন তিনি।’

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব খায়রুল কবির, খোকন, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, উত্তরের সদস্য সচিব আমিনুল হক, যুবদলের সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্না, ছাত্রদলের সভাপতি রাকিবুল ইসলাম রাকিব, সাধারণ সম্পাদক নাছির উদ্দিন নাছির প্রমুখ।

 

এম হাসান

×