ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ০৭ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

৩০ মিনিটে ৩ বাসে আগুন, ঢাকায় আতঙ্ক 

প্রকাশিত: ২০:৩৬, ৪ নভেম্বর ২০২৩

৩০ মিনিটে ৩ বাসে আগুন, ঢাকায় আতঙ্ক 

বাসে আগুন

বিএনপির ডাকা ৪৮ ঘণ্টার অবরোধ শুরুর আগের রাতে ৩০ মিনিটের ব্যবধানে রাজধানীতে তিনটি বাসে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে।

শনিবার (৪ নভেম্বর) রাত সাড়ে ৭টা থেকে ৮টার মধ্যে এলিফ্যান্ট রোড, নিউমার্কেট ও সায়েদাবাদ এলাকায় এ অগ্নিসংযোগের ঘটনা ঘটে।

জানা গেছে, নিউমার্কেট এলাকায় গাউছিয়া মার্কেটের সামনে মিরপুর লিংক বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এর পাঁচ মিনিট পরেই এলিফ্যান্ট রোডের মাল্টিপ্লান সিটি সেন্টারের সামনে গ্রিন ইউনিভার্সিটির একটি বাসে আগুন দেয়া হয়।
 
পরে সায়েদাবাদ জনপদের মোড় ফ্লাইওভারের নিচে আরেকটি বাসে আগুন দেয়া হয়।
 
ফায়ার সার্ভিস জানিয়েছে, নিউমার্কেট এলাকায় মিরপুর লিংক বাসে আগুন নিয়ন্ত্রণে দেয়ার ঘটনা ঘটে। পলাশী ব্যারাক ফায়ার স্টেশনের দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে। অন্যদিকে গ্রিন ইউনিভার্সিটির বাসের আগুন নিয়ন্ত্রণে আনে সিদ্দিক বাজার  ফায়ার স্টেশনের দুটি ইউনিট। এছাড়া সায়েদাবাদে আসের আগুন নিয়ন্ত্রণে আনে পোস্তাগোলা ফায়ার স্টেশনের দুটি ইউনিট।

টানা তিন দিনের অবরোধ শেষে নতুন করে দুই দিনের অবরোধ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। বৃহস্পতিবার (২ নভেম্বর) এ কর্মসূচি ঘোষণা করে দলটি।

দলের পক্ষ থেকে জানানো হয়েছে, সরকারবিরোধী আন্দোলনে নিহতদের স্মরণে শুক্রবার (৩ নভেম্বর) সারাদেশে দোয়া মাহফিল এবং রবি ও সোমবার (৫ ও ৬ নভেম্বর) দেশব্যাপী ৪৮ ঘণ্টা সর্বাত্মক অবরোধ পালন করা হবে।

রাজধানীতে গত শনিবার (২৮ অক্টোবর) বিএনপির সমাবেশ ঘিরে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটে। এতে এক পুলিশ সদস্য নিহত হন। পরদিন রোববার (২৯ অক্টোবর) হরতাল পালন করে বিএনপি।

এরপর মঙ্গলবার (৩১ অক্টোবর) থেকে সারাদেশে তিন দিনের অবরোধ কর্মসূচি শেষ হয়েছে বৃহস্পতিবার (২ নভেম্বর)। হরতাল ও অবরোধ চলাকালে সারা দেশে অ্যাম্বুলেন্সসহ যাত্রীবাহী বেশ কিছু বাসে আগুন দিয়েছে অবরোধকারীরা।

এদিকে বাংলাদেশ জামায়াতে ইসলামীও বিএনপির সঙ্গে রোববার (৫ নভেম্বর) ভোর ৬টা থেকে মঙ্গলবার (৭ নভেম্বর) ভোর ৬টা পর্যন্ত সারাদেশে ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচী পালন করবে বলে জানিয়েছে।

 

এবি

সম্পর্কিত বিষয়:

×