ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

ঢাকা মেডিকেলে ফের আগুন

মেডিকেল প্রতিনিধি

প্রকাশিত: ১৮:২৭, ৮ মে ২০২৩

ঢাকা মেডিকেলে ফের আগুন

ওয়ার্ড

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ফের আগুনের ঘটনা ঘটেছে। হাসপাতালটির বহিঃর্বিভাগ অংশের তৃতীয় তলার ৩১০ নম্বর ওয়ার্ডে নার্সদের ডেসিং রুমে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। তবে এতে বড় কোনো ক্ষয়ক্ষতি কিংবা হতাহতের ঘটনা ঘটেনি।

সোমবার (৮ মে) বিকেল পৌনে ৫টার দিকে এই আগুনের সূত্রপাত বলে জানা যায়। আগুনের সংবাদে ফায়ার সার্ভিসের সদর দপ্তর থেকে ৩টি ইউনিট হাসপাতালে যায়। তবে তাদের পৌছানোর আগেই হাসপাতালের কর্মচারী, রোগীর স্বজনরা মিলে আগুন নিভিয়ে ফেলেন।

হাসপাতলটির পুলিশ ক্যাম্পের ইনচার্জ (ইন্সপেক্টর) মো. বাচ্চু মিয়া জানান, ৩১০ নম্বর ওয়ার্ডের বারান্দায় নার্সদের পোশাক পরিবর্তনে রুম। সেই রুমের ভিতরে আরও ছোট একটি রুম রয়েছে। যেখানে অক্সিজেন সিলিন্ডারসহ কিছু মালামাল রাখা ছিল। সেখানেই আগুনের ঘটনা ঘটেছে।  তবে হাসপাতালে কর্মচারী, রোগীদের স্বজনরা অগ্নিনির্বাপণ যন্ত্র ও পানি ঢেলে আগুন নিভিয়ে ফেলেন। 

ওয়ার্ডটির ৫৮ নম্বর বিছানায় ভর্তি রোগীর স্বজন মো. জসিম জানান, বিকেল ৪টা ৫০ মিনিটের দিকে বারান্দা থেকে ধোয়া বের হতে দেখেন তারা। এরপর আতঙ্কে সব রোগী ছুটাছুটি শুরু করেন। তখন তারা কয়েক জন মিলে পানি ঢেলে আগুন নিয়ন্ত্রণে আনেন।

৩১০ নম্বর ওয়ার্ডের দায়িত্বরত নার্স নাসরিন আক্তার জানান, বারান্দার পাশের রুমটি তাদের ড্রেসিং রুম। রুমের ভিতরে আরও একটি ছোট রুম আছে। যেখানে অক্সিজেন সিলিন্ডারসহ টেবিল, কাপড়-চোপড় ও একটি বৈদ্যুতিক টেবিল ফ্যান ছিল। ওই টেবিল ফ্যানটি সম্পূর্ণ পুড়ে গেছে। তার ধারণা, শর্টসার্কিট থেকেই আগুন লাগে।

 

এসআর

×