ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বিশ্বজিৎ হত্যাকাণ্ড: ১০ বছর পর সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

প্রকাশিত: ১৪:৩০, ১৯ ডিসেম্বর ২০২২

বিশ্বজিৎ হত্যাকাণ্ড: ১০ বছর পর সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

গ্রেপ্তার মো. নূরে আলম ওরফে লিমন

বহুল আলোচিত বিশ্বজিৎ হত্যাকাণ্ডের ১০ বছর পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি মীর মো. নূরে আলম ওরফে লিমনকে (৩৫) গ্রেপ্তার করেছে র‍্যাব। 

সোমবার (১৯ ডিসেম্বর) র‌্যাব-২ এর জ্যেষ্ঠ সহকারী পরিচালক (মিডিয়া) ও সিনিয়র এএসপি মো. ফজলুল হক এ তথ্য জানান। লিমনকে রাজধানীর মোহাম্মদপুরের হুমায়ুন রোড থেকে গ্রেপ্তার করা হয়।

লিমন রংপুরের পীরগাছা উপজেলার মীর ম. নুরুল ইসলামের ছেলে। তিনি দীর্ঘ ১০ বছর ধরে পলাতক ছিলেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে বিশ্বজিত হত্যাকাণ্ডের সঙ্গে সংশ্লিষ্টতার বিষয়টি স্বীকার করেছেন নূরে আলম।

এর আগে পুরান ঢাকার বাহদুর শাহ পার্কের পাশে ২০১২ সালের ৯ ডিসেম্বর দর্জি দোকানের কর্মচারী বিশ্বজিৎ দাসকে নৃশংসভাবে কুপিয়ে হত্যা করে একদল উশৃংখল যুবক। ওই ঘটনায় সূত্রাপুর থানায় করা হত্যা মামলায় ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) ২১ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে।

২০১৩ সালের ১৮ ডিসেম্বর মীর মো. নূরে আলম ওরফে লিমনসহ আটজনকে মৃত্যুদণ্ড এবং ১৩ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেন ঢাকার দ্রুতবিচার ট্রাইব্যুনাল-৪। পরে হাইকোর্ট মৃত্যুদণ্ডপ্রাপ্ত আটজনের মধ্যে দুজনকে বেকসুর খালাস দেন এবং লিমনসহ চারজনের মৃত্যুদণ্ডের সাজা কমিয়ে যাবজ্জীবন দেন। 

এমএইচ

সম্পর্কিত বিষয়:

×