ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ০৭ অক্টোবর ২০২২, ২২ আশ্বিন ১৪২৯

বকেয়া বিল না দিলে বিচ্ছিন্ন হবে সংযোগ: বিদ্যুৎ প্রতিমন্ত্রী

প্রকাশিত: ২০:০৪, ২২ সেপ্টেম্বর ২০২২

বকেয়া বিল না দিলে বিচ্ছিন্ন হবে সংযোগ: বিদ্যুৎ প্রতিমন্ত্রী

প্রতিমন্ত্রী নসরুল হামিদ

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, আমরা লক্ষ্য করছি অনেক সরকারি প্রতিষ্ঠানের পাশাপাশি পৌরসভা, সিটি করপোরেশনসহ অনেকেই দীর্ঘদিনের বিদ্যুৎ বিল বকেয়া রাখছেন। যা কোনোভাবেই গ্রহণযোগ্য না। সময়মতো বকেয়া বিল পরিশোধ না করলে আইন অনুযায়ী তাদের সংযোগ বিচ্ছিন্ন করা হবে।

বৃহস্পতিবার প্রতিমন্ত্রী নিজের ফেসবুক পেজে এক স্ট্যাটাসে এমন মন্তব্য করেন। তিনি বলেন, সাধারণ গ্রাহকরা নিয়মিত বিদ্যুত বিল পরিশোধ করলেও অনেক পৌরসভা, সিটি করপোরেশনসহ বড় বড় প্রতিষ্ঠান নিয়মিত বিদ্যুত বিল পরিশোধ করছে না। এসব প্রতিষ্ঠানের অনেক পরিমাণ বিদ্যুত বিল বকেয়া থাকার কারণে বিদ্যুত বিভাগের ওপর বাড়তি চাপ তৈরি হচ্ছে। সম্মানিত গ্রাহক ও প্রতিষ্ঠানগুলোকে আমরা অনুরোধ করবো  আপনারা নিয়মিত বিদ্যুত বিল পরিশোধ করুন। প্রয়োজনে নিয়ম অনুযায়ী বিলের কিস্তির সুবিধা নিতে পারেন।

এর আগে গত মঙ্গলবার সরকারি-বেসরকারি দফতরের বিদ্যুত বিল বকেয়া থাকায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে বিদ্যুত, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।
ওই বৈঠকে সরকারি-বেসরকারি বিভিন্ন দফতরের বিদ্যুত বিল বকেয়া থাকায় উষ্মা প্রকাশ করে কমিটি। কেন এসব দফতর দিনের পর দিন বিদ্যুত বিল পরিশোধ করছে না, তাদের এনার্জি অডিট করে সেই তথ্য বৈঠকে উপস্থাপন করার কথাও বলেছে কমিটি।

সম্পর্কিত বিষয়: