ঢাকা, বাংলাদেশ   বুধবার ২৪ জুলাই ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১

নিয়ম চালু করে বিপদে পড়লেন বস নিজেই

প্রকাশিত: ১৮:০১, ২২ জুন ২০২৪

নিয়ম চালু করে বিপদে পড়লেন বস নিজেই

জরিমানার নিয়ম চালু করে বসেরই দেয়া লাগলো জরিমানা

কর্মীদের ঠিক সময়ে অফিসে আনার জন্য বিশেষ নিয়ম চালু করেন বস। নিয়ম হলো, নির্ধারিত সময়ের পর কেউ অফিসে আসলে গুণতে হবে জরিমানা। পরে অবশ্য নিজের ফাঁদে নিজেই পড়েন। 

ভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, মুম্বাইয়ের একটি কসমেটিকস কোম্পানির প্রতিষ্ঠাতা কৌশল শাহ সম্প্রতি এই নিয়ম চালু করেন তাঁর অফিসে। সব কর্মচারীদের সকাল সাড়ে ৯ টার মধ্যে অফিসে পৌঁছাতে বলেন। যারা দেরিতে আসবে, তাদের ২০০ রুপি করে জরিমানা করা হবে বলেও উল্লেখ করেন। 

কয়েকদিন পর নিজের ফাঁদে নিজেই পড়লেন বস। তিনি নিজেই ৫ দিন দেরি করে অফিস ঢোকার জন্য হাজার রুপি জরিমানা দেন। এই ঘটনার কথা সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্সে শেয়ার করেছেন কৌশল নিজেই।

কৌশল এক্সে লিখেছেন, ‘গত সপ্তাহে অফিসে কাজের গতি বাড়ানোর জন্য আমি একটি নিয়ম করেছিলাম। সবাইকে সকাল সাড়ে ৯ টার মধ্যে অফিসে উপস্থিত হতে হবে বলে জানাই। আগে যেখানে ১০টা থেকে ১১টার মধ্যে আসতাম। দেরি করলে ২০০ টাকা পেনাল্টি দিতে হবে জানাই। এখন আমাকেই ৫ দিন লেট করে আসার জরিমানা দিতে হলো।’

কৌশলের এই পোস্ট নেট দুনিয়ায় ভাইরাল হয়। নেটিজেনরা এই পোস্টে নানা ধরনের কমেন্ট করেন। বস হলেও নিজের ভুল প্রকাশ্যে স্বীকার করায় অনেকে কৌশলের প্রশংসা করেন।

 

এবি 

×