ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ০৬ ডিসেম্বর ২০২২, ২২ অগ্রাহায়ণ ১৪২৯

monarchmart
monarchmart

জো-বাইডেনের আমন্ত্রণে হোয়াইট হাউসে বাংলাদেশি বংশোভূত রেবেকা

মিশিগান প্রতিনিধি, যুক্তরাষ্ট্র

প্রকাশিত: ১২:৪৬, ৬ অক্টোবর ২০২২; আপডেট: ১৩:০৮, ৬ অক্টোবর ২০২২

জো-বাইডেনের আমন্ত্রণে হোয়াইট হাউসে বাংলাদেশি বংশোভূত রেবেকা

জো-বাইডেনের সঙ্গে রেবেকা

মেধা, প্রজ্ঞা আর কঠোর পরিশ্রমে লক্ষ্য অর্জনে এগিয়ে চলা বাংলাদেশি বংশোভূত আমেরিকার নাগরিক মিশিগানের বাসিন্দা রেবেকা ইসলাম এবার মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো-বাইডেনের বিশেষ আমন্ত্রণে হোয়াইট হাউজে। 

বাইডেনের পক্ষে তার এশিয়ান আমেরিকান সম্প্রদায়ের উপ-পরিচালক সহকারী এরিকা মর্টিসগুর বুধবার এই উদীয়মান প্রতিভাবান রেবেকা ইসলামকে আমন্ত্রণ জানান।

এ প্রেক্ষিতে এপিআই ডাইরেক্টর রেবেকা ওইদিন হোয়াইট হাউজে উপস্থিত হলে তাকে স্বাগত জানান এরিকা মর্টিসগুর। 

এ সময় মর্টিসগুর-রেবেকা প্রায় ঘণ্টা খানেক একান্ত বৈঠক করেন এবং রেবেকা ইসলাম বাংলাদেশ প্রবাসীসহ এশিয়ান সম্প্রদায়ভুক্ত মানুষের জন্য বিভিন্ন সেবায় ফেডারেল সরকার কীভাবে আরো সহায়তা করতে পারেন তা তুলে ধরেন বাইডেন প্রশাসনের প্রতি। সেই সঙ্গে রেবেকা ইসলাম বাইডেন প্রশাসনের সঙ্গে কাজ করার আগ্রহ প্রকাশ করেন।

বাবা-মা,ভাই-বোন, স্বামী-সন্তান নিয়ে দীর্ঘদিন যাবৎ মিশিগানে সপরিবারে বসবাস করছেন রেবেকা ইসলাম। ইংরেজিতে অনর্গল কথা বলার পারদর্শী এই মেয়েটি শুরু থেকেই তিনি তার অসামান্য মেধা ও প্রজ্ঞার জুড়ে জড়িয়ে পড়েন মিশিগানের সামাজিক সাংস্কৃতিক ও প্রশাসনিক সেক্টরের নানান কর্মকাণ্ডে।
 
মিশিগানসহ যুক্তরাষ্ট্রের নানা রাজ্যে সংঘটিত নানা অপরাধমূলক কর্মকাণ্ডের প্রতিবাদ ও বাংলাদেশি প্রবাসীসহ নানা ভিনদেশি পরিবারগুলোর নানা বিপদ আপদে পাশে দাঁড়ান এই রেবেকা। 

প্রকাশ্য রাজপথে নানান কর্মসূচি নিয়ে সভা সমাবেশ করেন। ডেমোক্রেটিক পার্টি ও বর্তমান সরকারের হয়েও রেবেকা তার ভূমিকা রেখে চলছেন।

এরই সুবাধে রেবেকার প্রতি দৃষ্টি পড়ে প্রেসিডেন্ট বাইডেন ও তার সরকারের। ফলে সম্প্রতি রেবেকা ইসলামকে এশিয়ান প্যাসিফিক আমেরিকান এফিয়ার্স কমিশনার নিযুক্ত করা হয়।

সেই সঙ্গে প্রেসিডেন্ট বাইডেন এই উদীয়মান কমিউনিটি লিডারকে হোয়াইট হাউজে আমন্ত্রণ জানিয়েছিলেন।
 

এসআর

monarchmart
monarchmart