ঢাকা, বাংলাদেশ   বুধবার ২৬ জুন ২০২৪, ১৩ আষাঢ় ১৪৩১

হাতকড়া পরে আদালতে যাবেন না ট্রাম্প

প্রকাশিত: ১৫:০৩, ১ এপ্রিল ২০২৩; আপডেট: ১৫:০৪, ১ এপ্রিল ২০২৩

হাতকড়া পরে আদালতে যাবেন না ট্রাম্প

ডোনাল্ড ট্রাম্প

আগামী মঙ্গলবার (৪ এপ্রিল) যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে ওঠা অভিযোগের শুনানি  হতে পারে আদালতে।  এর আগেই তিনি ব্যক্তিগত প্লেনে চড়ে ফ্লোরিডা থেকে নিউইয়র্কে পৌঁছাবেন, এরপর সেখানকার আদালতে আত্মসমর্পণ করবেন।

বৃহস্পতিবার ট্রাম্পকে ফৌজদারি অপরাধে অভিযুক্ত করেছে ম্যানহাটানের একটি গ্রান্ড জুরি। যদিও তার বিরুদ্ধে ঠিক কী অপরাধের অভিযোগ আনা হয়েছে, তা এখনো নিশ্চিত নয়। তবে বিভিন্ন মাধ্যমের খবর বলছে, সাবেক পর্নো তারকা স্টর্মি ড্যানিয়েলসের মামলাতেই ফেঁসেছেন ট্রাম্প।

আইনপ্রয়োগকারী সংস্থার এক কর্মকর্তা সিবিএস নিউজকে বলেছেন, ডোনাল্ড ট্রাম্প আগামী সোমবার তার ব্যক্তিগত প্লেনে নিউইয়র্কে যাবেন এবং মঙ্গলবার আত্মসমর্পণ করবেন বলে আশা করা হচ্ছে।

আদালতে শুনানি অনুষ্ঠিত হতে পারে স্থানীয় সময় দুপুর ২টা ১৫ মিনিটে। ১০ থেকে ১৫ মিনিট পর্যন্ত চলতে পারে এ শুনানি। এসময় ট্রাম্পকে তার বিরুদ্ধে আনা অভিযোগ পড়ে শোনানো হবে।

ট্রাম্পের আইনজীবী জো টাকোপিনা এবিসি নিউজকে বলেছেন, সাবেক প্রেসিডেন্ট সম্ভবত মঙ্গলবার আদালতে হাজির হবেন। যদিও এখনো কোনো কিছুই নিশ্চিত নয়। তবে ট্রাম্পের হাতে হাতকড়া থাকবে না।

ট্রাম্পের শুনানি ও আত্মসমর্পণকে কেন্দ্র করে নিউইয়র্ক সিটি আদালতের চারপাশে নিরাপত্তা জোরদার করা হয়েছে। সেখানে একযোগে কাজ করছে এফবিআই, এনওয়াইপিডি, সিক্রেট সার্ভিস এবং নিউইয়র্ক সিটি কর্তৃপক্ষ।

অনেকেই ধারণা করছেন, ট্রাম্প আদালতে পৌঁছানোর সময় পুরো এলাকা লকডাউন করে দেওয়া হতে পারে।

ফৌজদারি মামলার আসামি হয়ে যুক্তরাষ্ট্রে নতুন ইতিহাস গড়েছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। দেশটির সাবেক মার্কিন প্রেসিডেন্ট হিসেবে ইতিহাসে প্রথমবারের মতো ফৌজদারি মামলার মুখে পড়লেন তিনি।

খবরে বলা হচ্ছে, সাবেক পর্নো তারকা স্টর্মিকে ‘হাশ মানি’ দেওয়ার অভিযোগে শাস্তি পেতে চলেছেন ডোনাল্ড ট্রাম্প। স্টর্মির অভিযোগ, মুখ বন্ধ করার জন্য তাকে ঘুস হিসেবে টাকা দিয়েছিলেন ট্রাম্প।

ডোনাল্ড ট্রাম্প এক বিবৃতিতে তার বিরুদ্ধে ওঠা অভিযোগকে ‘রাজনৈতিক নিপীড়ন’ বলে অভিহিত করেছেন। 

 খবর বিবিসির।

তাসমিম

×