ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৫ জুলাই ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১

ঈদের সিনেমায় দুই বাংলার ছয় নায়িকার লড়াই

গৌতম পান্ডে

প্রকাশিত: ২০:৪৮, ১৫ জুন ২০২৪

ঈদের সিনেমায় দুই বাংলার ছয় নায়িকার লড়াই

.

ঈদ মানেই আনন্দ, আর এই আনন্দের অন্যতম অনুষঙ্গ প্রিয়জনদের সঙ্গে প্রেক্ষাগৃহে গিয়ে সিনেমা দেখা। ঈদের সিনেমা নিয়ে দর্শক মনে যে নিরাশার বীজ বপন হয়েছিল, গত কয়েক বছর কিছুটা হলেও আশার সঞ্চার হয়েছে। দেশের প্রেক্ষাগৃহ মালিকদের মুখেও কিছুটা স্বস্তি ফিরে এসেছে। ঈদ যতই কাছাকাছি আসছে ততই সিনেমা নিয়ে আলোচনা বেড়েই চলেছে। গান, টিজার, ট্রেলারে জমজমাট সামাজিক যোগাযোগমাধ্যম। মুক্তির তালিকায় রয়েছে পাঁচ সিনেমা। এগুলো হচ্ছেতুফান’, ‘ময়ূরাক্ষী’, ‘রিভেঞ্জ’, ‘আগন্তুকডার্ক ওয়ার্ল্ড

ছবি প্রেমিকদের মধ্যে সবচেয়ে বেশি আগ্রহ লক্ষ্য করা যাচ্ছে শাকিব খান অভিনীত রায়হান রাফী পরিচালিততুফানঘিরে। এই ছবির নায়িকা ভারতের মিমি চক্রবর্তী বাংলাদেশের নাবিলা। খোঁজ নিয়ে জানা গেছে, সারা দেশের প্রেক্ষাগৃহ কর্তৃপক্ষের আগ্রহওতুফানঘিরেই।

এর বাইরে রাশীদ পলাশেরময়ূরাক্ষী নায়িকা ববি, মোস্তাফিজুর রহমান মানিকেরডার্ক ওয়ার্ল্ড’-এর নায়িকা ভারতের কৌশানী মুখার্জি, সুমন ধরেরআগন্তুক নায়িকা পূজা চেরি মোহাম্মদ ইকবালেররিভেঞ্জ নায়িকা বুবলী।

মুক্তি তালিকায় থাকা পাঁচ ছবিতে বাংলাদেশ ভারত মিলিয়ে এবার ঈদে জমবে ছয় নায়িকার লড়াই। শেষ পর্যন্ত কে জেতেন, তা দেখতে অপেক্ষা করতে হবে ঈদের কয়েক দিন।

উপস্থাপনা দিয়ে পরিচিতি পাওয়া নাবিলা মিশে আছেন বড় ছোট পর্দায়। ২০১৬ সালেআয়নাবাজিছবি দিয়ে বড় পর্দায় অভিষেক। এরপর থেকেই আলোচনায় আসেন। এরপর আরও দুটি ছবিতে অভিনয়ে দেখা গেছে, যার একটি মুক্তি পেয়েছে। বছরতুফানছবিতে শাকিব খানের বিপরীতে অভিনয়ের খবর ছড়িয়ে গেলে নাবিলাকে নিয়ে আলোচনা অনেকটাই বেড়ে যায়। একই সময়ে জানা যায়, ‘তুফানছবির প্রধান নায়িকা মিমি চক্রবর্তীর খবরও। ভারতীয় মিমি চক্রবর্তীও এবার প্রথম শাকিবের সঙ্গে ছবিতে অভিনয় করছেন। ছবির সঙ্গে সঙ্গে আলোচনা তুঙ্গে আছেন মিমি আর নাবিলা। এরই মধ্যে টিজার গানে শাকিবের সঙ্গে মিমিকে দেখা গেলেও এখন পর্যন্ত নাবিলার চরিত্রটি সম্পর্কে কোনো ধারণা দেননি পরিচালক রায়হান রাফী। সিনেমাটিতে অন্যরকম চমক হিসেবে রয়েছেন দুই বাংলার জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী। এই ছবিরলাগে উড়া ধুরাগানটি প্রকাশের পর থেকেই ঝড় যেন থামছেই না। ছবির পোস্টার টিজার প্রকাশের পর নকলের অভিযোগে অভিযুক্ত হলেও গান মুক্তির পর সব সমালোচনাকে উড়িয়ে দিয়েছেতুফানছবিটি প্রযোজনা করেছে আলফা আই স্টুডিওস লিমিটেড, ডিজিটাল পার্টনার চরকি ইন্টারন্যাশনাল ডিস্ট্রিবিউটর হিসেবে আছে এসভিএফ।

এবার আসা যাকময়ূরাক্ষীসিনেমা নিয়ে। এর প্রধান নায়িকা ববি। ২০২২ সালেপাপছবি দিয়ে সর্বশেষ বড় পর্দায় দেখা গেছে নায়িকাকে। এই সিনেমায় তাকে নয়নতারা চরিত্রে দেখা যাবে। ববির ভাষ্যে, ডাবিংয়ের সময় মনে হয়েছে, আমি ওই চরিত্রটাই হতে পেরেছি, নিজেকে চিনিনি। ছয় নায়িকার লড়াইয়ে জিতবে কে, এমন প্রশ্নে ববি বললেন, অবশ্যই আমাদের দেশের নায়িকারা এগিয়ে থাকবেন। পরিচালক রাশিদ পলাশ বলেন, এটি একটি ফুল প্যাকেজ সিনেমা। গত বছর সেন্সর ছাড়পত্র পেয়েছি। সঠিক সময়ের অপেক্ষায় ছিলাম। আমাদের মনে হয়েছে, ঈদের মতো উৎসবে মুক্তি পাওয়ার মতো সিনেমা এটি।ময়ূরাক্ষীএকটি প্রেমের সিনেমা। প্রতারণার গল্পও থাকবে। তাই সিনেমার ট্যাগ লাইন দেওয়া হয়েছে বেইমান পাখির গল্প। এতে ববি হকের বিপরীতে অভিনয় করেছেন সুদীপ বিশ্বাস দ্বীপ।

২০২১ সালে মোহাম্মদ ইকবাল পরিচালিতরিভেঞ্জছবিটিতে চুক্তিবদ্ধ হয়েছিলেন বুবলী। এই ছবিতে বুবলী অভিনয় করেছেন জিয়াউল রোশানের বিপরীতে। সিনেমাটিতে বুবলী অভিনয় করেছেন পুলিশ কর্মকর্তার ভূমিকায়। পরিচালকের ভাষ্যমতে, এই ছবিতে বুবলীকে যেভাবে দেখা গেছে, এমনটা এর আগে কোনো ছবিতে দেখা যায়নি। বুবলীও জানিয়েছিলেন, ‘রিভেঞ্জগল্পটা শুনে তার ভালো লেগেছিল। তাই ছবিটিতে অভিনয়ের জন্য তিনি রাজি হয়েছেন।

মুক্তির তালিকায় থাকা মোস্তাফিজুর রহমান মানিকের সিনেমাডার্ক ওয়ার্ল্ড তবে পরিচালক জানালেন, ‘ডার্ক ওয়ার্ল্ডমুক্তি পাবে, তাই সেটির প্রচার নিয়ে ব্যস্ত সময় পার করছেন। এর নায়িকা ভারতের কৌশানী মুখার্জি। পূজা চেরির সর্বশেষ মুক্তি পাওয়া ছবিলিপস্টিক এবার ঈদে তিনি আসছেনআগন্তুকনামের একটি ছবি দিয়ে। এই ছবিতে পূজার বিপরীতে অভিনয় করেছেন শ্যামল মাওলা।

গত ঈদে প্রায় এক ডজন সিনেমা মুক্তি পেলেও এবার ঈদে মুক্তি পেতে যাচ্ছে মাত্র পাঁচটি। এই সিনেমাগুলোর লড়াই কেমন হবে বা কোন সিনেমা বেশি দর্শকপ্রিয়তায় এগিয়ে যাবে সেটার জন্য অপেক্ষা করতে হবে ঈদের পর পর্যন্ত।

×