ঢাকা, বাংলাদেশ   সোমবার ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১

লিপিকার একক সংগীত সন্ধ্যা আজ

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২১:০৭, ৩০ নভেম্বর ২০২৩

লিপিকার একক সংগীত সন্ধ্যা আজ

লিপিকা তাপসী

সংগীতশিল্পী লিপিকা তাপসী। নজরুল সংগীতশিল্পী সুজিত মোস্তফার কাছ থেকে সংগীতে তালিম নিয়েছেন। ছায়ানট থেকে ছয় বছরের নজরুল সংগীতের সার্টিফিকেট কোর্স সম্পন্ন করে বর্তমানে ওস্তাদ অসিত দের কাছে শাস্ত্রীয় সংগীতে তালিম নিচ্ছেন। শিল্পী লিপিকা তাপসীর একক সংগীত সন্ধ্যা জাতীয় জাদুঘরের বেগম সুফিয়া কামাল মিলনায়তনে আজ শুক্রবার সন্ধ্যা ৬টায়। দেড় ঘণ্টাব্যাপী একক সংগীত পরিবেশন করবেন এই শিল্পী। দেশাত্মবোধক গান, লালনের গান, দুই বাংলার ছায়াছবির পুরনো গান এবং আধুনিক গান পরিবেশন করবেন তিনি।

অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন প্রখ্যাত নজরুল সংগীতশিল্পী সুজিত মোস্তফা এবং নাদিরা কিরণ। লিপিকা তাপসী বলেন, আমার সর্বোচ্চ চেষ্টা থাকবে, প্রিয় গুণী সংগীতশিল্পীদের গানগুলোকে দর্শক-শ্রোতার সামনে ভালোভাবে পরিবেশন করার এবং একটা অর্থপূর্ণ সন্ধ্যা উপহার দেওয়ার। তিনি বলেন, বিজয়ের মাস বলে তিনি গান শুরু করবেন ‘হায়রে আমার মন মাতানো দেশ’ দেশাত্মবোধক গানটি দিয়ে।

তার পরে পরিবেশন করবেন ‘মিলন হবে কতদিনে’, ‘মরিলে কান্দিস না আমার দায়’, ‘আমার হাত বান্ধিবি পা বান্ধিবি মুখ বান্ধিবি কেমনে’ প্রভৃতি লাললেন গান। পরিবেশন করবেন হেমাঙ্গ বিশ্বাসের ‘আমি তোমার নাম লয়ে কান্দি’, ‘ভুপেন হাজারিকার ‘বিমূর্ত এই রাত্রি আমার’, সাবিনা ইয়াসমিনের ‘শত জনমের  প্রেম’, মিতালি মুখার্জীর ‘কেন আশা বেঁধে রাখি’, ‘সুবীর সেনের সারাদিন হল না আমার কোন কাজ’সহ আরও কিছু শিল্পীর গান। এ ছাড়া সাজ্জাত কবিরের কথা ও সুরে তিনটি মৌলিক গান গাইবেন তিনি।

×